আর্থিক লাভবান হতে চলেছে ভারত কোচ রবি শাস্ত্রী ! 1

ভারতের জাতীয় কোচ রবি শাস্ত্রীর জন্যে অত‍্যন্ত সুখবর। ২০% মাইনে বৃদ্ধি হচ্ছে তার। সূত্রের খবর অনুযায়ী এযাবৎ তার মাইনে ছিলো ৮ কোটি টাকা প্রতি বছর যা এরপর বেড়ে হচ্ছে ১০ কোটি টাকা প্রতি বছর। ইতিমধ্যে রবি শাস্ত্রী ছিলেন সবচেয়ে বেশী পারিশ্রমিক পাওয়া ভারতীয় ক্রিকেট কোচ। এই মুহূর্তে এই রেকর্ডটি আরও দীর্ঘতর হতে চলেছে এমনটাই মনে করা হচ্ছে। শুধু মাত্র রবি শাস্ত্রীর একার নয়, তার সাথে মাইনে বৃদ্ধি হচ্ছে তার বাকী সাপোর্ট স্টাফদেরও। বোলিং কোচ ভারত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধররা পেতে চলেছেন ৩.৫ কোটি টাকা। অন‍্যদিকে নতুন ব‍্যাট বিক্রম রাঠোরের মাইনে বেড়ে হতে চলেছে ২.৫ থেকে ৩ কোটি টাকা।

আর্থিক লাভবান হতে চলেছে ভারত কোচ রবি শাস্ত্রী ! 2

এর আগে ভারতের কোচের পদে ছিলেন অনিল কুম্বলে। তার আয় ছিলো ৬.৫ কোটি টাকা। অন‍্যদিকে ভারতের ” এ ” দলের কোচ রাহুল দ্রাবিড়ের ক্ষেত্রে সংখ্যাটি ছিলো ৫.৫ কোটি টাকা। সাম্প্রতিক সময়ে ভারতের পারফরম্যান্স রবি শাস্ত্রীর এমন বেতন বৃদ্ধির অন‍্যতম কারণ মনে করা হচ্ছে। তার কোচিংয়ে ৭২ বছর পর অস্ট্রেলিয়াকে তাদের ঘরে মাঠে টেস্ট হারিয়েছে ভারত। এমনকি এবারের বিশ্বকাপে সেমিফাইনালে উঠেছিলো বিরাটরা।

আর্থিক লাভবান হতে চলেছে ভারত কোচ রবি শাস্ত্রী ! 3

সদ‍্য ফের আরেকবার দায়িত্ব বৃদ্ধি হয়েছে শাস্ত্রীর। আগামী ২০২০ এর টি টোয়েন্টি বিশ্বকাপ অবধি ভারতের কোচ থাকছেন তিনি। নতুন বেতন প্রক্রিয়া শুরু হবে আগামী ১ লা সেপ্টেম্বর থেকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *