[cwa id='h1']
পুণে টেস্ট জিতে ভারতীয় দল অস্ট্রেলিয়াকে পেছেনে ফেলে গড়তে পারে এই বিশ্বরেকর্ড

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পুণের মহারাষ্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। যেভাবে বিরাত কোহলির সেনা খেলছে তা দেখে আশা করা যায় যে ভারতীয় দল সহজেই এই ম্যাচ জিতে যাবে। যদি ভারতীয় দল এই ম্যাচ জিতে যায় তো একটি বিশেষ রেকর্ড তাদের নামে নথিভুক্ত হবে।

ভারত লাগাতার ১১টি ঘরোয়া সিরিজ জিতে গড়তে পারে রেকর্ড

পুণে টেস্ট জিতে ভারতীয় দল অস্ট্রেলিয়াকে পেছেনে ফেলে গড়তে পারে এই বিশ্বরেকর্ড 1

ভারতীয় দল লাগাতার ১১টি ঘরোয়া সিরিজ জেতার রেকর্ড নিজেদের নামে করতে পারে। আসলে ২০১৩ থেকে ভারতীয় দল লাগাতার নিজেদের দেশে টেস্ট সিরিজ জিতে চলেছে। ভারত অস্ট্রেলিয়াকে ২০১৩য় টেস্ট সিরিজ হারিয়েছিল তারপর থেকে লাগাতার ১০টি টেস্ট সিরিজ ভারত নিজেদের ঘরের মাঠে জিতেছে।

অস্ট্রেলিয়া আর ওয়েস্টইন্ডিজকে ২ বার, অন্যদিকে একবার করে হারিয়েছে ভারত

পুণে টেস্ট জিতে ভারতীয় দল অস্ট্রেলিয়াকে পেছেনে ফেলে গড়তে পারে এই বিশ্বরেকর্ড 2

ভারত ২০১৩ থেকে বাংলাদেশ, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডের দলকে ১বার করে টেস্ট সিরিজে হারিয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়া আর ওয়েস্টইন্ডিজকে ২বার করে নিজেদের ঘরের মাঠে টেস্ট সিরিজে হারিয়েছে ভারত। ভারতীত দলের এই জয়ের ধারা ২০১৩ থেকে এখনো পর্যন্ত বজায় রয়েছে। শেষবার ভারতকে তাদেরই মাটিতে ইংল্যান্ড দল ২০১২য় হারিয়েছিল। তখন অ্যালিস্টেয়ার কুকের দল ভারতকে ভারতের মাটিতে ২-১ ফলাফলে টেস্ট সিরিজে হারিয়েছিল।

ভারতের কাছে অস্ট্রেলিয়ার রেকর্ড ভাঙার সুযোগ

পুণে টেস্ট জিতে ভারতীয় দল অস্ট্রেলিয়াকে পেছেনে ফেলে গড়তে পারে এই বিশ্বরেকর্ড 3

ভারত যদি পুণেতে টেস্ট ম্যাচে জয় হাসিল করে তো ভারতীয় দল অস্ট্রেলিয়ার একটি বিশেষ রেকর্ড ভেঙে দেবে। আসলে অস্ট্রেলিয়া নিজেদের দেশে লাগাতার ১০টি সিরিজ জিতেছে। কিন্তু ভারতের কাছে ১১টি সিরিজ জেতার সুযোগ রয়েছে। অস্ট্রেলিয়া ১৯৯৪ থেকে ২০০১ পর্যন্ত নিজেদের দেশে মোট ১০টি টেস্ট সিরিজ জিতেছিল। অন্যদিকে ২০০৪ থেকে ২০০৮ পর্যন্তও তারা নিজেদের দেশে ১০টি টেস্ট সিরিজ জেতার কৃতিত্ব দেখিয়েছে। যদি বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল পুণে টেস্ট ম্যাচ জেতে তো অস্ট্রেলিয়ার এই দুর্দান্ত রেকর্ড ভেঙে যাবে।

[cwa id='moreat']