কলকাতা টেস্টে এই খেলোয়াড় হবে ভারতীয় দলের এক্স ফ্যাক্টর, বাংলাদেশের জন্য হবেন বড়ো বিপদ 1

ইন্দোর টেস্ট ম্যাচে জয় হাসিল করার পর ভারতীয় দল এখন কলকাতা টেস্টের প্রস্তুতি করছে। যেখানে জয় হাসিল করে ভারতীয় দল আরো একটা সিরিজ নিজেদের নামে করার প্রয়াস করবে। কলকাতা টেস্টে জয় হাসিল করার জন্য ভারতীয় দলের কাছে এক্স ফ্যাক্টর মজুত রয়েছে। যিনি বাংলাদেশের দলের উপর ভারি পড়তে পারেন।

কলকাতা টেস্টে মহম্মদ শামি হবেন ভারতের এক্স ফ্যাক্টর

কলকাতা টেস্টে এই খেলোয়াড় হবে ভারতীয় দলের এক্স ফ্যাক্টর, বাংলাদেশের জন্য হবেন বড়ো বিপদ 2

যখন ভারতীয় দল বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে তো সেই টেস্ট ম্যাচে তাদের হাতিয়ার মহম্মদ শামি হবে। যিনি কলকাতার মাঠে এখনো পর্যন্ত ২১টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ১৭.৫২ গড় করেছেন আর তার স্ট্রাইকরেট থেকেছে ২৯.২। যা যে কোনো মাঠে ভারতীয় বোলারদের দ্বারা সর্বশ্রেষ্ঠ প্রদর্শন। প্রথম টেস্ট ম্যাচেও মহম্মদ শামিকে দারুণ ফর্মে দেখা গিয়েছিল। তিনি প্রথম ইনিংসে ৩টি উইকেট তো দ্বিতীয় ইনিংসে চার উইকেট নিয়ে ম্যাচ ভারতীয় দলের পক্ষে এনে দিয়েছিলেন। গত কিছু সময় ধরে মহম্মদ শামি টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের প্রধান বোলার হয়ে গিয়েছেন।

পিঙ্ক বলেও ভালো প্রদর্শন করেছেন মহম্মদ শামি

কলকাতা টেস্টে এই খেলোয়াড় হবে ভারতীয় দলের এক্স ফ্যাক্টর, বাংলাদেশের জন্য হবেন বড়ো বিপদ 3

ভারতের হয়ে পিঙ্ক বলে খেলা মহম্মদ শামি প্রথম জোরে বোলার ছিলেন। যখন তিনি কলকাতার মাঠেই একটি ক্লাবের হয়ে খেলে ইনিংসে ৫টি উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছিলেন। যেখানে তিনি ব্যাটসম্যানদের ভীষণই সমস্যায় ফেলেছিলেন। এখন যখন তিনি পিঙ্ক বলে বাংলাদেহসের বিরুদ্ধে মাঠে নামবেন তো তাকে বোলিং ইউনিটের নেতৃত্ব দিতে দেখা যাবে। তিনি ছাড়াও কিছু ভারতীয় খেলোয়াড় দলীপ ট্রফির সময়তেও পিঙ্ক বলে খেলেছেন। যে কারণে তার অভিজ্ঞতা দলের কাজে আসতে পারে।

প্রথম ডে-নাইট টেস্ট হবে কলকাতায়

কলকাতা টেস্টে এই খেলোয়াড় হবে ভারতীয় দলের এক্স ফ্যাক্টর, বাংলাদেশের জন্য হবেন বড়ো বিপদ 4

২০১৫য় প্রথমবার আন্তর্জাতিক স্তরে পিঙ্ক বলের প্রয়োগ হয়েছিল। তারপর এখন চার বছর পর কলকাতায় ভারতীয় দল নিজেদের প্রথম ডে-নাইট টেস্ট খেলতে চলেছে।এই ম্যাচে ভারতীয় দলের কাছে জয় হাসিল করার বড়ো সুযোগ থাকবে, কারণ তাদের জোরে বোলিং ইউনিট বর্তমান সময়ে বিশ্বের এক নম্বর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *