কলকাতায় হতে চলা ভারত-বাংলাদেশ টেস্ট নিয়ে এই বড়ো সিদ্ধান্ত, প্রথমবার হতে চলেছে এই ঘটনা

ভারতীয় দলকে নিজেদের দেশেই বাংলাদেশের বিরুদ্ধে ৩ নভেম্বর থেকে তিন ম্যাচের টি-২০ সিরিজ আর ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। জানিয়ে দিই যে বাংলাদেশের দল এর আগে ভারতে স্রেফ একবারই এসেছিল। এটা বাংলাদেশ দলের দ্বিতীয় ভারত সফর হবে। গতবার যখন ২০১৬য় একটি টেস্ট ম্যাচের জন্য বাংলাদেশ দল ভারতে এসেছিল তখন তাদের হারের মুখে পড়তে হয়েছিল।

এই রকম হল সিরিজের কার্যক্রম

কলকাতায় হতে চলা ভারত-বাংলাদেশ টেস্ট নিয়ে এই বড়ো সিদ্ধান্ত, প্রথমবার হতে চলেছে এই ঘটনা 1

বাংলাদেশ আর ভারতের মধ্যে সিরিজের প্রথম টি-২০ ম্যাচ ৩ নভেম্বর দিল্লিতে খেলা হবে। এরপর সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ রাজকোটে ৭ নভেম্বর খেলা হবে। এই সিরিজের তৃতীয় তথাত শেষ টি-২০ ম্যাচ ১০ নভেম্বর খেলা হবে। দুই টেস্ট ম্যাচের সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ১৪ থেকে ১৮ নভেম্বরের মধ্যে ইন্দোরের হোলকর স্টেডিয়ামে খেলা হবে। অন্যদিকে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বরের মধ্যে কলকাতার ইডেন গার্ডেন্সে খেলা হবে।

ইডেন টেস্ট হতে পারে ডে নাইট

কলকাতায় হতে চলা ভারত-বাংলাদেশ টেস্ট নিয়ে এই বড়ো সিদ্ধান্ত, প্রথমবার হতে চলেছে এই ঘটনা 2

২২ থেকে ২৬ নভেম্বরের মধ্যে হতে চলা ইডেন গার্ডেন টেস্টকে বিসিসিআই ডে নাইট টেস্টে আয়োজন করতে চায়, যার জন্য বিসিসিআই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে এর প্রস্তাবও পাঠিয়েছে। যদিও এখনো বাংলাদেশ বোর্ডের তরফে এটা নিয়ে কোনো জবাব আসেনি। জানিয়ে দিই যে বিসিসিআইয়ের নবনিযুক্ত সভাপতি সৌরভ গাঙ্গুলী কিছুদিন আগেই বয়ান দিয়েছিলেন আর বলেছিলেন যে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ডে নাইট টেস্ট খেলার জন্য প্রস্তুত।

বিসিসিআই আমাদের ডে নাইট টেস্টের প্রস্তাব দিয়েছে

কলকাতায় হতে চলা ভারত-বাংলাদেশ টেস্ট নিয়ে এই বড়ো সিদ্ধান্ত, প্রথমবার হতে চলেছে এই ঘটনা 3

বিসিবি ক্রিকেট অপারেশনের সভাপতি আকরাম খান রবিবার সাংবাদিকদের জানিয়েছেন,

“বিসিসিআই আমাদের ডে নাইট টেস্ট খেলার প্রস্তাব দিয়েছে আর আমরা সামান্য ভাবার পর ওদের এ ব্যাপারে জানিয়ে দেব। আমরা দু-তিনদিন আগে চিঠি পেয়েছি আর আমরা এই বিষয়ে আলোচনা করব আর ওদের এক বা দুদিনের মধ্যে নিজেদের সিদ্ধান্তের ব্যাপারে জানিয়ে দেব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *