এর আগে মোট আটটি টেস্ট ম্যাচে ভারত-বাংলাদেশ মুখোমুখি হলেও, সেগুলি সবক’টি ছিল পদ্মাপারের মাটিতে। ভারতে আজ পর্যন্ত এই দুই প্রতিবেশী দেশ একটিও টেস্ট ম্যাচে অংশগ্রহণ করেনি। আইসিসি-র সূচী অনুযায়ী আগামী ফেব্রুয়ারি মাসের ৮ তারিখে হায়দরাবাদে একমাত্র টেস্ট ম্যাচে মুখোমুখি হবেন কোহলি-মুশফিকুর রহিমরা।

তবে বিসিসিআই-এর তরফ থেকে জানিয়ে দেওয়া হল, “বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টেস্ট ম্যাচটি আগামী ৮ ফেব্রুয়ারি বুধবার শুরু করতে চেয়েছিলাম। কিন্তু এখন আর সেটা সম্ভব নয়। ৮ই ফেব্রুয়ারির পরিবর্তে তার ঠিক পরের দিন, ৯ ফেব্রুয়ারি ওই ম্যাচটি নির্দিষ্ট সময়ে শুরু হবে। সূচীতে হঠাৎ এমন পরিবর্তন আনা হয়েছে মাঠে দর্শকদের উপস্থিতির কথা চিন্তা করে।” 

নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজ শেষ করেই ভারত সফরে যাবে বাংলাদেশ দল। ২৪শে জানুয়ারি শেষ হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্ট। এর পরে ১লা ফেব্রুয়ারি ভারতের মাটিতে পা রাখতে চায় বাংলাদেশ টিম। নিউজিল্যান্ড থেকে দেশে ফিরে আগামী ১লা ফেব্রুয়ারি ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়বে মুশফিক-সাকিবরা। ভারতের মাটিতে ওই গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের আগে একটি অনুশীলন ম্যাচ খেলারও সুযোগ পাবে টিম বাংলাদেশ। ভারতের মাটিতে এটাই বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচ। টেস্টে ভারত অনেক শক্তিশালী দল তা বলার অপেক্ষা রাখে না। আইসিসি-র টেস্ট র‍্যাঙ্কিং-এ শীর্ষে বসে থাকা বিরাট কোহলির দলের বিপক্ষে টিম বাংলাদেশ কেমন খেলে সেটা দেখার অপেক্ষায় গোটা ক্রিকেটবিশ্ব।

  • SHARE

    আরও পড়ুন

    স্মৃতি মন্ধনার জন্মদিনে শুভকামনা জানালেন শচীন তেন্ডুলকর ও আনজুম চোপড়া

    ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনার জন্মদিনে তাঁকে শুভকামনা জানিয়ে টুইট বার্তা পাঠিয়েছেন ভারতের কিংবদন্তী ক্রিকেট...

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...

    ক্রিকেটারদের কিছু মজার নাম যা দেখে আপনি অট্টহাসিতে ফেটে পড়বেন

    একটি ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে অনন্য এক ধরনের সম্পর্ক থাকে কারণ তারা একে অপরের সাথে বেশিরভাগ সময়...

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় তথা নির্নায়ক ম্যাচে ইংল্যান্ড ভারতকে ৮...