INDvsAUS: সিরিজ হারের পর কার্যনির্বাহী অধিনায়ক ম্যাথু ওয়েড জানালেন কোথায় হাত থেকে বেরিয়ে গিয়েছিল ম্যাচ

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতীয় দল ম্যাথু ওয়েডের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। যারপর ভারতীয় দল টি-২০ সিরিজে অজেয় লীড হাসিল করে ফেলেছে। এখন ভারতের কাছে তৃতীয় ম্যাচ জিতে আইসিসি র্যা ঙ্কিংয়ে দুই নম্বরে আসার সুযোগ রয়েছে। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ান দল নিজেদের নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চকে ছাড়াই মাঠে নেমেছিল। ব্যাটিংয়ে ভালো স্কোর খাড়া করা সত্ত্বেও অস্ট্রেলিয়ান দল লক্ষ্য বাঁচাতে অসফল থেকেছে।

ম্যাচে শেষ অংশ অংশে আমরা ব্যর্থ হয়েছি – ম্যাথু ওয়েড

INDvsAUS: সিরিজ হারের পর কার্যনির্বাহী অধিনায়ক ম্যাথু ওয়েড জানালেন কোথায় হাত থেকে বেরিয়ে গিয়েছিল ম্যাচ 1

অ্যারন ফিঞ্চের জায়গায় কার্যনির্বাহী অধিনায়কের ভূমিকা পালন করা ম্যাথু ওয়েড দ্বিতীয় টি-২০ ভারতের কাছে হারের পর পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন যে, “সব মিলিয়ে ম্যাচ ভালো গিয়েছে। বা এটা বলা যেতে পারে যে পাণ্ডিয়ার মাঠে আসার আগে সবকিছু ভালো ছিল, তাও ভুল হবে না। আমাদের দল ব্যাট হাতে কিছু রান কম করেছে। ম্যাচের শেহশে আমরা বল হাতেও কোথাও না কোথাও নিজেদের প্ল্যান এক্সিকিউট করতে ব্যর্থ হয়েছি। যদি আপনি শুরুটা ভালো পান তো আপনি সামান্য পুশ করতে চান। কিন্তু যেভাবে আমি উঠেছি তাতে আমি যথেষ্ট নিরাশ আর আমার উইকেটের টাইমিং যথেষ্ট স্পর্শকাতর ছিল। জাম্পা গত কিছু বছরে একজন দুর্দান্ত বোলার প্রমানিত হয়েছে। আজকের কথা বললে তো আমরা ব্যস্ত ম্যাচের শেষ অংশে ভালো করে ডেলিভারি করতে পারিনি”।

ভালো শুরুর পর নড়বড়ে হয়ে গেছিল ব্যাটিং

INDvsAUS: সিরিজ হারের পর কার্যনির্বাহী অধিনায়ক ম্যাথু ওয়েড জানালেন কোথায় হাত থেকে বেরিয়ে গিয়েছিল ম্যাচ 2

এর আগে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। অস্ট্রেলিয়ার তরফে ওপেন করতে নামেন ম্যাথু ওয়েড আর ডিআর্সি শর্টের জুটি। প্রথম উইকেটের হয়ে ৪৭ রানের পার্টনারশিপ গড়ে ওয়েড আর শর্টের জুটি ক্যাঙ্গারুদের দলকে একটি ভালো শুরু এনে দেন। ৪৭ রানের স্কোরে শর্ট নটরাজনের বলে শ্রেয়স আইয়ারকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান। এরপর অস্ট্রেলিয়ার স্কোর ৭৫ রানে পৌঁছলে অধিনায়ক ম্যাথু ওয়েড দুর্ভাগ্যজনকভাবে ৫৮ রানের ব্যক্তিগত স্কোরে রান আউট হয়ে যান। দুই ওপেনিং ব্যাটসম্যানের আউট হওয়ার পর প্রাক্তন অধিনায়ক স্মিথ ৪৬ রানের ইনিংস খেলেন যার সাহায্যে অস্ট্রেলিয়ার দল ১৯৪ রানের স্কোর করে।

ভারতীয় দলের রান চেজ

INDvsAUS: সিরিজ হারের পর কার্যনির্বাহী অধিনায়ক ম্যাথু ওয়েড জানালেন কোথায় হাত থেকে বেরিয়ে গিয়েছিল ম্যাচ 3

অস্ট্রেলিয়ার তরফে পাওয়া ১৯৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় দলের দুই ওপেনার কেএল রাহুল আর শিখর ধবন ৫৬ রানের মজবুত ভিত গড়েন। ধবন আর রাহুলের আউট হওয়ার পর অধিনায়ক কোহলি আর অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার ক্রমশ ৪০ আর ৪২ রানের ইনিংসের সাহায্যে ভারত এই লক্ষ্য সহজে হাসিল করে নেয়। হার্দিক পাণ্ডিয়াকে তার দুর্দান্ত ব্যাটিং আর ফিল্ডিংয়ের জন্য ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার দেওয়া হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *