স‍্যামসনের দুরন্ত ইনিংসের উপর ভর করে জয় পেলো ভারতের " এ " দল 1

শুক্রবার তারুবন্তপুরমে বৃষ্টি বিঘ্নিত ম‍্যাচে সাউথ আফ্রিকার ” এ ” দলের মুখোমুখি হয়েছিল ভারত ” এ ” ।ম‍্যাচে নজরকাড়া পারফরম্যান্স দেখা গেলো সন্জু স‍্যামসনের। খেললেন ৪৮ বলে ৯১ রানের ইনিংস।তার ইনিংসের সৈজন‍্যে প্রোটিয়াসদের বিরুদ্ধে টার্গেট দেয় ২০৫ রান।জবাবে ১৬৮ রানে শেষ হয়ে যায় সাউথ আফ্রিকার ইনিংস। বর্ষা বিঘ্নিত এই ম‍্যাচ শেষ অবধি ২০ ওভারের খেলা।প্রথমে ব‍্যাটিং করতে নামে ভারত।শুরুতেই বিউরান হেন্ড্রিক্স আঘাত হানে ভারতীয় শিবিরে।তার বলে আউট হয়ে প্রশান্ত চোপড়া যখন প‍্যাভিলিয়নে ফিরছেন তখন ভারতের স্কোর ২/১ ।এরপর ম‍্যাচের হাল ধরেন স‍্যামসন এবং ধাওয়ান।

স‍্যামসনের দুরন্ত ইনিংসের উপর ভর করে জয় পেলো ভারতের " এ " দল 2

মাত্র ১২ ওভারে এই দুই ক্রিকেটার স্কোর বোর্ডে যোগ করেন ১৩৫ রান।এইদিন বিধ্বংসী মেজাজে পাওয়া গেছে সন্জু স‍্যামসনকে।মেরেছেন ৭ টা ছয় এবং ৬ টা চার।অন‍্যদিকে ধাওয়ানের ব‍্যাট থেকে এসেছে ৫ টি চার এবং ২ টি ছয়।পরবর্তী সময়ে এই দুই ক্রিকেটারের উইকেট নিয়েছিলেন জর্জ লিন্ডে।কিন্তু ততক্ষনে অনেক দেরি হয়ে গেছে।

প‍রবর্তী সময় অধিনায়ক শ্রেয়স আইয়ার খেলেন ১৯ বলে ৩৬ রানের ইনিংস।সেই সৈজন‍্যে ভারত পেরোয় ২০০ রান।এদিন সাউথ আফ্রিকার অন‍্যতম দুই সফল বোলার হেন্ড্রিক্স এবং লিন্ডে।নিয়েছেন দুটি করে উইকেট।

স‍্যামসনের দুরন্ত ইনিংসের উপর ভর করে জয় পেলো ভারতের " এ " দল 3

চেজ করতে নেমে দ্রুত আউট হয়ে যায় ওপেনার মালান এবং বাভুমা।২৬/২ যখন দলের স্কোর লাইন।তখন দলের হাল ধরার চেষ্টা করে ভেরিনে (৪৪) এবং রেজা হেনড্রিক্স স্কোর লাইন টি নিয়ে যায় ৯৫/২ ।প্রথমে হেন্ড্রিক্স তারপর ক্লাসেন আশার আলো দেখালেও পরবর্তী সময়ে বিশেষ কিছু করে উঠতে পারেনি তারা।

একসময় যখন ৩২ বলে জয়ের জন্য প্রয়োজন ৬২ রান, তখন তুষার দেশপান্ডের বলে আউট হন হেনরিক ক্লাসেন।এরপর ক্রমশ ধস নামতে শুরু করে সাউথ আফ্রিকার ব‍্যাটিং লাইন আপে।এদিন দুরন্ত বোলিং পারফরম্যান্স দিয়েছেন শার্দুল ঠাকুর।৩ ওভারে মাত্র নয় রান দিয়ে নিয়েছেন তিন উইকেট।

স‍্যামসনের দুরন্ত ইনিংসের উপর ভর করে জয় পেলো ভারতের " এ " দল 4

একনজরে স্কোর লাইন : ভারত ” এ ” -( ২০৪ / ৪ ) স‍্যামসন ৯১ , ধাওয়ান ৫১, ( হেন্ড্রিক্স ২/২৯ )

সাউথ আফ্রিকা ” এ ” – (১৬৮/১০ ) হেন্ড্রিক্স ৫৯ ( শার্দুল ৩/৯ )

ভারত জয় লাভ করে ৩৬ রানে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *