দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশ কিছু নতুন মুখকে সুযোগ 1

দক্ষিণ আফ্রিকা দল আগামী মাসে ভারত সফরে আসছে। তার আগে দক্ষিণ আফ্রিকা এ দল ভারত সফরে আসছে। আর তারা ভারতীয় এ দলের হয়ে খেলবে। এই সফরের শুরু ২৯ আগস্ট থেকে হবে। এই সফরে দুই দলের মধ্যে ৫টি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলা হবে। এর জন্য গতকাল ভারতীয় এ দলের ঘোষণা করে দেওয়া হয়েছে।

দুটি আলাদা আলাদা দল

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশ কিছু নতুন মুখকে সুযোগ 2

নির্বাচকরা প্রথম তিনটি ম্যাচ আর পরের দুটি ম্যাচের জন্য আলাদা আলাদা দল বেছেছে। প্রথম তিনটি ম্যাচে দলের নেতৃত্ব মনীষ পান্ডের হাতে থাকবে অন্যদিকে শেষ দুটি ম্যাচের জন্য শ্রেয়স আইয়ার দলের অধিনায়ক হবেন। এছাড়াও আনমোলপ্রীত সিং, রিকি ভুঁই, শুভমান গিল, বিজয় শঙ্কর, শিভম দুবে, অক্ষর প্যাটেল, নীতিশ রানা আর শার্দূল ঠাকুর দুটি দলেই জায়গা পেয়েছেন, অন্যদিকে প্রথম তিনটি ম্যাচে ঈশান কিষাণকে দলের উইকেটকিপার হিসেবে নির্বাচিত করা হয়েছে আর শেষ দুটি ম্যাচে এই দায়িত্ব থাকবে সঞ্জু স্যামসনের কাঁধে।

চহেল পেলেন জায়গা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশ কিছু নতুন মুখকে সুযোগ 3

ভারতীয় দলের লেগ স্পিনার যজুবেন্দ্র চহেল প্রথম তিনটি ম্যাচের জন্য দলে জায়গা পেয়েছেন। তিনি ছাড়াও খলিল আহমেদ প্রথম তিনটি ম্যাচে দলের অংশ হবেন। বিশ্বকাপে আহত হওয়া বিজয় শঙ্করও এই দলে শামিল রয়েছেন। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০১৮য় ভারতীয় দলের অংশ থাকা ঈশান পোড়েলকে শেষ দুটি ম্যাচের জন্য দলে শামিল করা হয়েছে। এই সিরিজের সমস্ত ম্যাচ তিরুবনন্তপুরমে খেলা হবে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, বেশ কিছু নতুন মুখকে সুযোগ 4

প্রথম তিনটি ম্যাচের দল

মণীষ পাণ্ডে (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, আনমোলপ্রীত সিং, রিকি ভুঁই, ঈশান কিষাণ (উইকেটকিপার), বিজয় শঙ্কর, শিভম দুবে, ক্রুণাল পান্ডীয়া, অক্ষর প্যাটেল, যজুবেন্দ্র চহেল, শার্দূল ঠাকুর, দীপক চাহার, খলিল আহমেদ, নীতিশ রানা।

শেষ দুটি ম্যাচের দল

শ্রেয়স আইয়ার (অধিনায়ক), শুভমান গিল, প্রশান্ত চোপড়া, আনমোলপ্রীত সিং, রিকি ভুঁই, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), নীতিশ রানা, বিজয় শঙ্কর, শিভম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রাহুল চাহার, শার্দূল ঠাকুর, তুষার দেশপান্ডে, ঈশান পোড়েল।

শিডিউল

২৯ আগস্ট প্রথম ওয়ানডে ম্যাচ তিরুবনন্তপুরম
৩১ আগস্ট দ্বিতীয় ওয়ানডে ম্যাচ তিরুবনন্তপুরম
২ সেপ্টেম্বর তৃতীয় ওয়ানডে ম্যাচ তিরুবনন্তপুরম
৪ সেপ্টেম্বর চতুর্থ ওয়ানডে ম্যাচ তিরুবনন্তপুরম
৬ সেপ্টেম্বর পঞ্চম ওয়ানডে ম্যাচ তিরুবনন্তপুরম

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *