ময়ঙ্ক আগরওয়ালের পর মহম্মদ সিরাজ ঝরালেন আগুন, ৩০ রান আর এক ইনিংসে হারল দক্ষিণ আফ্রিকা এ

মহম্মদ সিরাজের দুরন্ত বোলিংয়ের সৌজন্যে ভারতীয় এ দল আফ্রিকা এর বিরুদ্ধে চারদিনের বেসরকারি টেস্টে এক ইনিংসে এবং ৩০ রানে জয় হাসিল করেছে। ভারতীয় এ দল নিজের প্রথম ইনিংস ৮ উইকেট হারিয়ে ৫৮৪ রানে ঘোষণা করে করে অতিথি দলের উপর ৩৩৯ রানের লীড নিয়েছিল। ভারতের হয়ে প্রথম ইনিংসে ময়ঙ্ক আগরওয়াল ২১১ রানের ইনিংস খেলেছিলেন এবং পৃথ্বী শও ১৩৬ রান করেন। এরপর বোলিংয়ে মহম্মদ সিরজার পাঁচ উইকেট নিয়ে ব্যাটসম্যানদের কোমর ভেঙে দেন।
ময়ঙ্ক আগরওয়ালের পর মহম্মদ সিরাজ ঝরালেন আগুন, ৩০ রান আর এক ইনিংসে হারল দক্ষিণ আফ্রিকা এ 1
আপনাদের জানিয়ে রাখি ভারত এ নিজের প্রথম ইনিংস ৫৮৪ রানে ডিক্লেয়ার করে দেয়। প্রথম ইনিংসে ২৪৬ রান করা দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের শুরুয়াত ভাল হয় নি আর তৃতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত তারা চার উইকেটে ৯৯ রান করে ইনিংসের হার বাঁচানোর জন্য সংঘর্ষ করছিল। একমাত্র উইকেটকিপার ব্যাটসম্যান রুডি সেকন্ডকে বাদ দিলে চতুর্থ দিন দক্ষিণ আফ্রিকার কোনও ব্যাটসম্যানই টিকে খেলতে পারেন নি। আর পুরো দল মাত্র ৩০৮ রানই করতে পারে। তার আগে নিজের দ্বিতীয় ইনিংস খেলতে নামা দক্ষিণ আফ্রিকা এ দলকে ভাল শুরুয়াত থেকে বঞ্চিত করেন মহম্মদ সিরাজ। সিরাজ, সারেল ইরবি (৩), পিটার মালান (০) আর অধিনায়ক খায়া জোন্ডাকে মোট ৬ রানের স্কোরে নিজের মাত্র ৩ ওভারে প্যাভিলিয়নে পাঠিয়ে অতিথি দলকে চাপে ফেলে দেন। জুবের হামজা (৪৬) এবং সেনুরান মুথুস্বামী (অপরাজিত ৪১) চতুর্থ উইকেটের জন্য ৮৬ রানের পার্টনারশিপ খেলে দলকে খানিকটা স্বস্তি দেন। সিরাজ সেনুরানকে দলের ৯২ রানের মাথায় আউট করে এই পার্টনারশিপ ভাঙেন। হামজার সঙ্গে রুডি সেকেন্ড চার রান করে অপরাজিত থাকেন। নভদীপ সাইনিও চাপ তৈরি করে রাখেন আর দশ ওভারে মাত্র ৯ রান দেন। কিন্তু তিনি কোনও উইকেট পান নি।

প্রথম ইনিংসেই হারায় ময়ঙ্কের উইকেট
ময়ঙ্ক আগরওয়ালের পর মহম্মদ সিরাজ ঝরালেন আগুন, ৩০ রান আর এক ইনিংসে হারল দক্ষিণ আফ্রিকা এ 2
তার আগে ভারত এ গতকালের দুই উইকেটে ৪১১ রান নিয়ে খেলতে নামে। কিন্তু ভারত প্রথম ওভারেই ময়ঙ্ক আগরওয়ালের (২২০) উইকেট হারিয়ে ফেলে। তাকে ব্যুরান হেন্ড্রিকস (৯৮ রান দিয়ে ৩ উইকেট) এলবিডব্লিউতে আউট করেন। ময়ঙ্ক নিজের রবিবারের স্কোরে কোনও রান যোগ করতে পারেন নি। অধিনায়ক শ্রেয়স আইয়ারও (২৪) বেশিক্ষণ টিকে থাকতে পারেন নি। হনুমা বিহারী এবং কেএস ভরত (৬৪) পঞ্চম উইকেট জুটিতে ৯৫ রান যোগ করেন। অন্যদিকে অক্ষর প্যাটেল ৩৩ রান করে অপরাজিত থাকেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *