প্রথমে চেন্নাই তারপর কলকাতার ইডেন গার্ডেনস কাঁপিয়ে ইতিমধ্যে ইনদোরে পৌঁছে গেছে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়াও সেখানে অবস্থান করছে। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডে খেলতে শুক্রবার বিকালেই সেখানে পৌঁছে যায় দুই টিম। স্বপ্নের নায়কদের দেখতে এয়ারপোর্টে প্রচুর ভিড় জমিয়েছিল সমর্থকরা। আগামীকাল ইনদোরের হোলকার স্টেডিয়ামে অনুশীলন করবে দুই দলই তবে আলাদা আলাদা সময় ভাগ করে দেওয়া হয়েছে দুই দলকেই।

২৪ শে অক্টোবর স্থানীয় সময় দুপুর ২টায় সিরিজের তৃতীয় ওয়ানডে শুরু হবে। ভারত ইতিমধ্যে ২-০ তে এগিয়ে আছে, তাই অস্ট্রেলিয়ার কাছে এই ম্যাচ খুব বেশি গুরুত্বপূর্ণ। ভারতের সামনে থাকবে ব্যবধান বাড়ানোর সুযোগ অন্যদিকে অস্ট্রেলিয়ার লক্ষ থাকবে ম্যাচ জিতে সিরিজে ফিরে আসা। ইনদোরের হোলকার স্টেডিয়াম সম্পর্কে পিচ কিউরেটর সমন্দর সিংহ চৌহান বলেন “এই পিচ স্পিনারদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। তিনি আরো বলেন মধ্য প্রদেশের বিভিন্ন অংশ থেকে ব্ল্যাক কটন সয়েল নিয়ে আসা হয়েছে। এই অঞ্চলের আবহাওয়ায় এই মাটি কখনো কাদাও হবেনা আবার কখনো ড্রাইও হবেনা। এই মাটি জল ধরে রাখতে পারে তাই এই পিচ স্পিনারদের জন্য খুব ভাল। তাই পিছের কথা ভেবেই অপরিবর্তিত দল নিয়েই ৩য় ওয়ানডে খেলতে নামবে দুই দল। অস্ট্রেলিয়া দলে স্পিনার হিসাবে আছেন অ্যাস্টন অ্যাগার, মার্কোস স্তইনিস ও গ্ল্যান ম্যাক্সওয়েলের মত বোলার। অন্যদিকে ভারতের দলে আছে আগের ম্যাচে হ্যাটট্রিক করা যিনি বর্তমানে অস্ট্রেলিয়ার ত্রাস তরুন বোলার কুলদীপ যাদব ও জুবেন্দ্র চাহালের মত গুরুত্বপূর্ণ বোলার। এই ম্যাচ অস্ট্রেলিয়ার জন্য খুব বেশি গুরুত্বপূর্ণ তাই তাদের দলের স্পিন বোলারের সংখ্যা বেশি। পিচ যেহেতু স্পিন সহায়ক সেই ক্ষেত্রে স্মিথ বাহিনীর কাছে ভাল কিছু করার সুযোগ থাকবে অন্যদিকে ভারতের ব্যাটিং লাইন-আপ ক্রিকেট বিশ্বের এক নাম্বার লাইনআপ, তারা যেকোনো পিচেই নিজেদের সেরাটা দিতে পারে। যেহেতু ভারতের জন্য তাদের ঘরের মাঠে খেলা সেহেতু তৃতীয় ওয়ানডের জন্য ভারতেই প্রথম ফেভারিট হিসেবে থাকবে ক্রিকেট প্রেমিদের কাছে। বাকীটা ম্যাচেই বুঝা যাবে। দুই দলের সম্ভাব্য একাদশ।

ভারত একাদশঃ বিরাট কোহলি (অধিনায়ক), ধোনি (উইকেটরক্ষক), রোহিত শর্মা, অজিয়ানকে রাহানে, মানিশ পান্ডে, হার্দিক পান্ডে, কেদার যাদব, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, জুবেন্দ্র চাহাল ও জাসপ্রিট বুমরা।

অস্ট্রেলিয়া একাদশঃ স্টিভেন স্মিথ (অধিনায়ক), ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), হিল্টন কার্টরাইট, ডেভিড ওয়ার্নার, ট্রেভিস হেড, গ্ল্যান ম্যাক্সওয়েল, মার্কোস স্তইনিস, অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, নাথান নিলে ও ক্যান রিচার্ডসন।

তৃতীয় ওয়ানডের সময়সূচী, তারিখঃ ২৪শে অক্টোবর। সময়ঃ স্থানীয় সময় দুপুর ২টা। ভেন্যুঃ হোকলার ক্রিকেট স্টেডিয়াম, ইনদোর।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...