Team India

ভারত ও ওয়েস্ট ইন্ডিজের (IND vs WI) মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটি আজ অর্থাৎ ২৭ জুলাই সন্ধ্যা ৭টায় পোর্ট অফ স্পেনে অনুষ্ঠিত হবে। এই ওয়ানডে সিরিজ জিতে ইতিমধ্যেই ২-০ তে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। তৃতীয় ওয়ানডেতে টিম ইন্ডিয়ার ওপর কোনো চাপ থাকবে না। এই পরিস্থিতিতে, টিম ইন্ডিয়া প্লেয়িং ইলেভেনে বড় পরিবর্তন করে পরীক্ষা করতে পারে।

তৃতীয় ওয়ানডেতে বড় পরীক্ষা করবে টিম ইন্ডিয়া

Team India
Team India | Image: Twitter

এই সিরিজে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই ফরম্যাটে টানা ১২ তম সিরিজ জিতে ভারত একটি নতুন বিশ্ব রেকর্ড তৈরি করেছে। একক প্রতিপক্ষের বিপক্ষে এটি একটি দলের সেরা পারফরম্যান্স। ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় এই ম্যাচে কিছু নতুন খেলোয়াড়কে চেষ্টা করতে পারেন, তবে তিনি জয়ের গতি বজায় রাখতে দলের ভারসাম্য বজায় রাখার জন্য জোর দেবেন।

এই খেলোয়াড়রা সুযোগ পেতে পারে

Shreyas Iyer and Sanju Samson
Shreyas Iyer and Sanju Samson | Image: Twitter

ব্যাটিং বিভাগে ঋতুরাজ গায়কওয়াড় শুভমান গিলের চেয়ে অগ্রাধিকার পাওয়ার সম্ভাবনা কম। গত দুই ম্যাচে ৬৪ ও ৪৩ রানের দুটি দরকারী ইনিংস খেলেছেন শুভমান গিল। ঋতুরাজ গায়কওয়াদ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পুরো সিরিজে খেলার সুযোগ পেয়েছিলেন, যেখানে তাকে ফাস্ট বোলারদের সামনে লড়াই করতে দেখা গেছে।

Read More: TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা এশিয়া কাপের পরে টি-২০ ফরম্যাট থেকে অবসর নিতে পারেন

শ্রেয়াস আইয়ার এবং সঞ্জু স্যামসনও আগের ম্যাচে হাফ সেঞ্চুরি করেছিলেন, প্রথম দুই ম্যাচে ব্যর্থ হওয়া সত্ত্বেও সূর্যকুমার যাদবকে আরেকটি সুযোগ দেওয়া হতে পারে। এমন পরিস্থিতিতে বাইরে বসতে হবে ইশান কিষাণকে। শিখর ধাওয়ানের সাথে এই সিরিজের জন্য রবীন্দ্র জাদেজাকে সহ-অধিনায়ক করা হয়েছিল এবং অলরাউন্ডার হিসাবে প্রথম পছন্দ ছিল, কিন্তু হাঁটুর ইনজুরির কারণে প্রথম দুটি ম্যাচ মিস করেন।

প্যাটেলকে বাইরে রাখবে না টিম ম্যানেজমেন্ট

IND vs WI: তৃতীয় ওয়ানডেতে এই বড় পরীক্ষা করবে টিম ইন্ডিয়া, সুযোগ পেতে পারেন এই খেলোয়াড়রা !! 1
Axar Patel | Image: Twitter

তৃতীয় ম্যাচে জাদেজা খেলতে পারবেন কিনা তাও নিশ্চিত নয় কারণ তার অনুপস্থিতিতে অক্ষর প্যাটেল দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৬৪ রান করে ভারতকে জয়ের পথ দেখিয়েছিলেন। প্যাটেলের এই পারফরম্যান্সকে উপেক্ষা করতে পারে না টিম ম্যানেজমেন্ট।

দুই স্পিনার ফিল্ড করার পরিকল্পনা

Team India
Shardul Thakur and Sanju Samson | Image: Twitter

ধাওয়ান যদি দুই বাঁ-হাতি স্পিনারকে ফিল্ড করার পরিকল্পনা করেন, তাহলে যুজবেন্দ্র চাহালকে বসতে হতে পারে, কিন্তু এতে ভারতীয় বোলিংয়ে বৈচিত্র্যের অভাব দেখা যেতে পারে। ফাস্ট বোলার আরশদীপ সিং ইংল্যান্ডে ওয়ানডে চলাকালীন উরুর পেশীর সমস্যায় ভুগছিলেন কিন্তু এখন তিনি ফিট এবং একজন বাঁহাতি ফাস্ট বোলার হওয়ায় আভেশ খানের জায়গায় তাকে দলে অন্তর্ভুক্ত করা হতে পারে। দ্বিতীয় ওয়ানডেতে আভেশ ছয় ওভারে ৫৪ রান দিয়েছিলেন এবং কোনো উইকেট পাননি।

আভেশকে একাদশে রাখা যাবে না

Avesh Khan
Avesh Khan | Image: Twitter

আভেশ এবং প্রসিদ্ধ কৃষ্ণার একজাতীয় বোলিং শৈলী রয়েছে এবং সেই হিসেবে তাদের মধ্যে শুধুমাত্র একজনকেই একাদশে অন্তর্ভুক্ত করা যেতে পারে। যতদূর ওয়েস্ট ইন্ডিজ উদ্বিগ্ন, তাদের সম্ভাবনা আছে, কিন্তু তারা তাদের সেরাটা দিতে ব্যর্থ হয়েছে। তিনি এখন পর্যন্ত শাই হোপ, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল বা রোমেরো শেফার্ডের উপর নির্ভর করেছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো দলটি এখন পর্যন্ত গুরুত্বপূর্ণ সময়ে ভালো করতে পারেনি। সিরিজের শেষ ম্যাচে জেসন হোল্ডারকে একাদশে অন্তর্ভুক্ত করতে পারে ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডেতে তাদের পরাজয়ের ধারা ভাঙার লক্ষ্যে থাকবে, যা এর আগে বাংলাদেশের কাছে ০-৩ ব্যবধানে হেরেছিল।

দুই দলের একাদশ

ভারত

শিখর ধাওয়ান (অধিনায়ক), শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), দীপক হুডা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা

ওয়েস্ট ইন্ডিজ

শাই হোপ (উইকে), ব্র্যান্ডন কিং, শামার ব্রুকস, কাইল মায়ার্স, নিকোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, আকেল হোসেইন, রোমারিও শেফার্ড, আলজারি জোসেফ, গুদাকেশ মতি, জেডেন সিলস

Jalaluddin Sarkar

I Am Sports Writer & Editor. I Always Try To Do My Best In My Job. I Always Self Motivate And Learn New Things In My Life. If Any Inquiries, Send Me Mail At [email protected]

Leave a comment

Your email address will not be published.