ম্যাচের সেরার পুরস্কার জেতার পর শ্রেয়াস আইয়ার জানালেন সাফল্যের রহস্য, 'টিম মিটিংয়ে এই পরামর্শ পাওয়া যায়' 1

শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) ঝড়ো ইনিংসটি ভারত-শ্রীলঙ্কা (IND বনাম SL) সিরিজের দ্বিতীয় ডু অর ডাই ম্যাচ জয়ে বিশেষ ভূমিকা পালন করেছিল। এই ম্যাচে, তিনি ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলেন এবং ভারত (India) সিরিজে ২-০ তে এগিয়ে যায়। এই ম্যাচটি ছিল শ্রীলঙ্কার (Sri Lanka) জন্য কর বা মরোর মতো। কারণ সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়টা জরুরি ছিল সফরকারী দলের। কিন্তু, মোড় ঘুরিয়ে দিল টিম ইন্ডিয়া। জয়ের পর ম্যান অব দ্য ম্যাচ ঘোষণা করা হয় শ্রেয়াস আইয়ারকে।

৭৪ রানের অপরাজিত ইনিংসের জন্য ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান ব্যাটসম্যান

Shreyas Iyer

১৮৪ রানের টার্গেটের জবাবে টিম ইন্ডিয়ার শুরুটা খুব খারাপ হয়েছিল। রোহিত শর্মা (Rohit Sharma) ১ রান ও ইশান কিশান (Ishan Kishan) ১৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন। কিন্তু, তিন নম্বরে ব্যাট করতে আসা শ্রেয়াস আইয়ারের ব্যাট চলতেই থাকে। তিনি ভারতীয় ইনিংস বাড়াতে কাজ করেছেন এবং এর ফলে শেষ পর্যন্ত টিম ইন্ডিয়া চাপ অনুভব করতে পারেনি। এই সময়, তাকে প্রথমে সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং তারপরে রবীন্দ্র জাদেজা  (Ravindra Jadeja) সমর্থন করেছিলেন। উভয় ব্যাটসম্যানের সাথে আইয়ারের একটি দুর্দান্ত জুটি ছিল এবং ভারত তাদের টানা ৭তম জয় নিবন্ধন করেছিল। এই ম্যাচে ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যান অফ দ্য ম্যাচের খেতাব পান আইয়ার।

তার ব্যাটিংয়ে দিয়েছেন বিশেষ প্রতিক্রিয়া

Shreyas Iyer Man of The Match Today in 2nd t20

দ্বিতীয় ম্যাচে বিশেষ সম্মাননা পাওয়ার পর ম্যাচের উপস্থাপনায় বক্তব্য রাখতে গিয়ে শ্রেয়াস আইয়ার বলেন, “যখন আমি এভাবে পিচে পা রাখি, আমি স্বাচ্ছন্দ্য বোধ করি। বোলার ফাস্ট হলে আজকের মতো ইয়র্কার বল করবেন। আমি রিক্যাপে দেখেছি আমি সেখানে কতগুলি ভুল শট খেলতে যাচ্ছিলাম। সেই সময় বল সুইং করছিল, ইশানও তাড়াতাড়ি আউট হয়েছিলেন। এরপর সঞ্জু স্যামসন এসে আমাকে সমর্থন করেন। কিন্তু, এরপর জাদ্দু ভাই এসে ম্যাচটা টেনে নিয়ে যান। আমি লাহিরুর বোলিংয়ের দিকে মনোযোগ দিইনি। আমরা টিম মিটিংয়েও কথা বলি যা আমাদের নিজেদের জন্য ভাবতে হবে। আমি যখন প্রথম কয়েকটি বল খেলেছি, আমি বুঝতে পেরেছিলাম যে এটি টার্ন করছে না (স্পিনারে)। তাই আমি জানতাম যে আমি পা ব্যবহার করতে পারি। বল ভালোই আসছিল তাই লম্বা শট নিতে পারতাম।”

Leave a comment

Your email address will not be published.