INDvsSA: বিরাট কোহলি জানালেন ভারতীয় দলের হারের আসল কারণ 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ আজ রবিবার ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ দক্ষিণ আফ্রিকা নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ৯ উইকেটের ব্যবধানে জিতে নেয় আর এই ম্যাচ জেতার সঙ্গেই তিন ম্যাচের এই টি-২০ সিরিজকে ১-১ ড্র করে দেয়।

সহজেই জেতে দক্ষিণ আফ্রিকা

INDvsSA: বিরাট কোহলি জানালেন ভারতীয় দলের হারের আসল কারণ 2

ভারত এই ম্যাচের টস জিতেছিল আর প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাটিং করে ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৩ রান করেছিল। এই লক্ষ্যকে দক্ষিণ আফ্রিকা দল ১৬.৫ ওবারে মাত্র এক উইকেট হারিয়ে হাসিল করে নেয়। দক্ষিণ আফ্রিকার হয়ে কুইন্টন ডি’কক ৫২ বলে ৭৯ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন।

নিজেদের চ্যালেঞ্জ দিতে চাই

INDvsSA: বিরাট কোহলি জানালেন ভারতীয় দলের হারের আসল কারণ 3

দলের এই লজ্জাজনক হারের পর বিরাট কোহলি টস জিতে প্রথমে ব্যাট করার কারণ জানিয়ে বলেন,

“বাস্তবে আমরা কি করতে চাই তার আজ এটা একটা উদাহরণ ছিল। আমরা টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির জন্য নিজেদেরকেই চ্যালেঞ্জ দিতে চেয়েছিলাম। এটা সেই টেমপ্লেট যা আমরা বিশ্ব টি-২০ থেকে ফলো করতে চাই। আমরা আক্রামণাত্মক স্বভাবের সঙ্গে যেতে চাই আর এই অবস্থায় ১-২টি ম্যাচ আপনার পক্ষে যাবে না। আম্যাডের নিজেদের মানসিকতাকে মজবুত করতে হবে। কখনো কখনো আমাদের কাছে এই ধরণের খেলা থাকে, যেখানে আমরা যা চাই তাতে নিষ্পাদিত করতে পারিনা”।

আফ্রিকা ভাল বোলিং করেছে

INDvsSA: বিরাট কোহলি জানালেন ভারতীয় দলের হারের আসল কারণ 4

বিরাট কোহলি আগে দক্ষিণ আফ্রিকাকে জয়ের শ্রেয় দিতে গিয়ে বলেন,

“দক্ষিণ আফ্রিকা বাস্তবে ভাল বোলিং করেছে, পিচের তারা দারুণ ফায়দা তুলেছে। তারপর ওরা ভাল ব্যাটিংও করেছে আর পার্টনারশিপ গড়ে। এটা এমন একটা খেলা যেখানে বিপক্ষ দল ৪০-৫০ রানের পার্টনারশিপও করে তো ম্যাচ সহজেই আপনার থেকে দূরে করে দিতে পারে”।

যত দ্রুত সম্ভব ভাল দল গঠন করতে চাই

INDvsSA: বিরাট কোহলি জানালেন ভারতীয় দলের হারের আসল কারণ 5

বিরাট কোহলি আগে নিজের বয়ানে বলেন,

“আমরা যত দ্রুত সম্ভব টি-২০ বিশ্বকাপের জন্য একটা ভাল দল গঠন করতে চাই। বর্তমানে ঘরোয়া ক্রিকেটে যে খেলোয়াড়রা ভাল প্রদর্শন করেছে, তারাই সুযোগ পাচ্ছে। এমনটা নয় যে আমরা নিজেদের ইচ্ছেমত মানুষদের সুযোগ দিচ্ছি। যে খেলোয়াড়রাই আমাদের দলে রয়েছে সকলেই ঘরোয়া ক্রিকেটে ভাল করেছে। এটা একটা তরুণ দল। আমার মনে হয় যে আমাদের এই দলকে আরো সামান্য সময় দিতে হবে। কখনো এমন খেলা অবশ্যই আসবে, কিন্তু আমাদের নিজেদের দলের উপর ভরসা রাখতে হবে। আমরা আজ ৯ নম্বর পর্যন্ত ব্যাটিং করেছি, এই কারণে এটা এমন একটা ফিল্ড, যা আমরা মজবুত করতে চাই আর সর্বশ্রেষ্ঠ সংযোজনের সঙ্গে বড়ো টুর্নামেন্টে যেতে চাই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *