INDvsSA: কাঁধের চোটের কারণে তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা 1

এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার দল ভারত সফরে রয়েছে। যেখানে তারা ভারতীয় দলের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলছে। সিরিজের শুরু দুটি টেস্ট ভারতীয় দল জিতে ফেলেছে। এখন সিরিজের তৃতীয় আর শেষ টেস্ট ম্যাচ ১৯ অক্টোবর থেকে ২৩ অক্টোবরের মধ্যে রাঁচিতে খেলা হবে। সিরিজের এই তৃতীয় টেস্টের আগের দক্ষিণ আফ্রিকা দলের জন্য এক ভীষণই খারাপ খবর সামনে এসেছে।

কেশব মহারাজ তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন

INDvsSA: কাঁধের চোটের কারণে তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা 2

দক্ষিণ আফ্রিকার সমর্থকদের জন্য এক ভীষণই খারাপ খবর সামনে এসেছে। আসলে তাদের তারকা স্পিনার কেশব মহারাজ কাঁধের চোটের কারণে সিরিজের তৃতীয় আর শেষ টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন। জানিয়ে দিই যে দ্বিতীয় টেস্ট ম্যাচ চলাকালীনই তিনি আহত হয়েছিলেন, কিন্তু তিনি দুই ইনিংসেই চোট নিয়েই ব্যাটিং আর বোলিং করেছিলেন। এখন তার এই চোট বেড়ে গিয়েছে, যে কারণে তাকে রাঁচি টেস্ট থেকে ছিটকে যেতে হয়েছে।

সিরিজে হাসিল করেছেন ৬ উইকেট

INDvsSA: কাঁধের চোটের কারণে তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা 3

কেশব মহারাজ আশানুরূপ তো এই সিরিজে বোলিং করতে পারেননি। তিনি ২টি টেস্ট ম্যাচে মাত্র ৬টিই উইকেট হাসিল করেছেন। কিন্তু তিনি এই টেস্ট সিরিজে নিজের দলের হয়ে ব্যাটিংয়ে ভাল যোগদান দিয়েছেন। তিনি এই টেস্ট সিরিজের চারটি ইনিংসে ২৫.৭৫ গড়ে ১০৩ রান করেছেন। জানিয়ে দিই যে এই সফরে দক্ষিণ আফ্রিকার দলের কাছে কেশব মহারাজের রূপে একজনই মাত্র প্রধান স্পিনার ছিলেন। তিনি ছাড়াও অন্য স্পিনারের কোয়ালিটি খুব ভালো নয়। এই কারণে কেশব মহারাজের আহত হওয়া দক্ষিণ আফ্রিকার দলের জন্য বড়ো ধাক্কা।

এমন থেকেছে কেশব মহারাজের এখনো পর্যন্ত ক্রিকেট কেরিয়ার

INDvsSA: কাঁধের চোটের কারণে তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা 4

দক্ষিণ আফ্রিকার স্পিন বোলার কেশব মহারাজের ক্রিকেট কেরিয়ার এখনো পর্যন্ত ভাল থেকেছে। তিনি নিজের খেলা ২৭টি টেস্ট ম্যাচে ১০০টি উইকেট হাসিল করেছেন। সেই সঙ্গে ব্যাট হাতে নিজের দলের হয়ে ৫৪৯ রানও করেছেন। তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ৪টি ওয়ানডে ম্যাচও খেলেছেন যেখানে তিনি ৬টি উইকেট হাসিল করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *