IND vs SA: ধর্মশালায় বৃষ্টির কারণে বাতিল হল প্রথম ম্যাচ, সমর্থকরা হলেন নিরাশ

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম ওয়ানডে ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছে। এই ম্যাচ ধর্মশালার হিমাচলপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা হওয়ার কথা ছিল। ৪ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ শুরু হওয়ার আগে নিয়মিত বৃষ্টি হচ্ছিল। এই কারণে এই ম্যাচ খেলা হয়নি। এর ফলে সমর্থকরা যথেষ্ট নিরাশ হয়েছেন।

টসও হতে পারেনি

IND vs SA: ধর্মশালায় বৃষ্টির কারণে বাতিল হল প্রথম ম্যাচ, সমর্থকরা হলেন নিরাশ 1

বৃষ্টির কারণে এই ম্যাচের জন্য টসও হতে পারেনি। সকালে বৃষ্টি হয়েছিল আর মাঠও ভিজে ছিল। টসের সময় বৃষ্টি হচ্ছিল না কিন্তু মাঠ ভিজে ছিল। তার কিছু সময় পর আবারো বৃষ্টি শুরু হয়ে যায়। বেশ কয়েকবার বৃষ্টিও থেমে গিয়েছিল কিন্তু মাঠ শোকাবার আগে আবারো বৃষ্টি শুরু হয়ে যায়। ২০২০ ওভারের ম্যাচের জন্য ম্যাচ সন্ধ্যা সাড়ে ছটায় শুরু হওয়া জরুরী ছিল। কিন্তু এর সম্ভাবনা না দেখা যাওয়ায় এই ম্যাচ বাতিল করে দেওয়া হয়।

সেপ্টেম্বরেও বাতিল হয়েছিল ম্যাচ

IND vs SA: ধর্মশালায় বৃষ্টির কারণে বাতিল হল প্রথম ম্যাচ, সমর্থকরা হলেন নিরাশ 2

গত সেপ্টেম্বর অক্টোবরেও দক্ষিণ আফ্রিকার দল ভারত সফরে এসেছিল। দুই দিলের মধ্যে টি-২০ আর টেস্ট সিরিজ খেলা হয়েছিল। টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ধর্মশালায় খেলা হওয়ার কথা ছিল কিন্তু বৃষ্টির কারণে ওই ম্যাচটিও বাতিল হয়ে গিয়েছিল। এখন বৃষ্টির মরশুম নয় কিন্তু তা সত্ত্বেও বৃষ্টি হচ্ছিল। আবহাওয়া দপ্তর আগেই বৃষ্টির সম্ভাবনার কথা বলেছিল। আবহাওয়া দপ্তরের কথাই ফলেছে আর ম্যাচ বাতিল করতে হয়। সিরিজ জেতার জন্য এখন দুই দলকে পরবর্তী দুটি ম্যাচই জিততে হবে।

১৫ মার্চ দ্বিতীয় ম্যাচ

IND vs SA: ধর্মশালায় বৃষ্টির কারণে বাতিল হল প্রথম ম্যাচ, সমর্থকরা হলেন নিরাশ 3

৩ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ লখনৌয়ের ভারত রত্ন শ্রী অটলবিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। ভারত এখনো পর্যন্ত সেখানে মাত্র একটিই টি-২০ ম্যাচ খেলেছে। এটি এই স্টেডিয়ামে ভারতের প্রথম ম্যাচ হতে চলেছে। সিরিজের শেষ ম্যাচ কলকাতার ইডেন গার্ডেন্সে খেলা হবে। করোনা ভাইরাসের কারণে এই দুটি ম্যাচ খালি স্টেডিয়ামে হতে পারে। তবে এটা নিয়ে এখনো পর্যন্ত অফিসিয়ালি ঘোষণা হয়নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *