ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে শাহিদ আফ্রিদির এলো বড়ো বয়ান, মোদিকে অপমান করে বললেন…

ভারত বনাম পাকিস্তানের মধ্যে হতে চলা ম্যাচ নিয়ে ক্রিকেট সমর্থকদের উৎসাহ আলাদাই স্তরে থাকে। কিন্তু দীর্ঘ ৭ বছর ধরে এই দুই দলের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি। পাকিস্তান এবং ভারতের বেশকিছু খেলোয়ায়ড় এই বিষয়ে আফসোস প্রকাশ করেছেন। এই তালিকায় এখন পাকিস্থানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদিকে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ না হওয়ার জন্য নরেন্দ্র মোদিকে দায়ী করতে দেখা গেলো।

নরেন্দ্র মোদির ক্ষমতায় থাকায় পাওয়া যাবে না জবাব

ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে শাহিদ আফ্রিদির এলো বড়ো বয়ান, মোদিকে অপমান করে বললেন… 1

ভারতীয় ক্রিকেট দল আর পাকিস্তানের মধ্যে দীর্ঘ সময় ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি। কিন্তু যখনই সুযোগ পেয়েছেন দুই দেশের খেলোয়াড়দের এই বিষয়ে নিজেদের রায় প্রকাশ করতে দেখা গিয়েছে। এখন পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি নরেন্দ্র মোদির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেছেন,

“আমার মনে হয় না যে মোদির ক্ষমতায় থাকাকালীন আমরা ভারতের কাছ থেকে কোনো জবাব পাব। আমরা এখন মোদির মানসিকতা বুঝে গিয়েছি। দুই দেশের জনতা এমনটা চায় না কিন্তু একজন মানুষ দুই দেশের সম্পর্ককে ধ্বংস করতে পারেন”।

পিএসএল পাকিস্তানে ফেরায় হয়েছে খুশি

ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে শাহিদ আফ্রিদির এলো বড়ো বয়ান, মোদিকে অপমান করে বললেন… 2

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের মতোই সমস্ত দেশগুলি ঘরোয়া ফ্রেঞ্চাইজি লীগ শুরু করে দিয়েছে। ২০১৫য় শুরু হওয়া পাকিস্তান সুপার লীগের ষষ্ঠ মরশুম ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে। প্রথমবার লীগের আয়োজন পাকিস্তান করছে। এটা নিয়ে পাকিস্তানী খেলোয়াড়দের সঙ্গে সমর্থকদেরও অনেক বেশি উৎসাহিত হতে দেখা গিয়েছে। এটা নিয়ে খুশি প্রকাশ করে আফ্রিদি বলেন,

“আমার জন্য পিএসএলের পাকিস্তানে ফেরা অনেক বড়ো বিষয়। আমরা দেখেছি যে শ্রীলঙ্কা, বাংলাদেশ, বিশ্ব একাদশের দল পাকিস্তানে এসেছে। ক্রিকেট পাকিস্তানে ফিরবে। আমরা এর সম্পূর্ণভাবে ফেরার আশা রয়েছে। পিএসএলকে পাকিস্তানে আয়োজন করা অনেক বড়ো উপলব্ধী”।

২০১২র পর দুই দেশের মধ্যে খেলা হয়নি সিরিজ

ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে শাহিদ আফ্রিদির এলো বড়ো বয়ান, মোদিকে অপমান করে বললেন… 3

২০১২য় পাকিস্তান ক্রিকেট দল ৩ ম্যাচের ওয়ানডে আর ২ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে ভারত এসেছিল। এই সিরিজে ওয়ানডে সিরিজ ভারত ২-১ ফলাফলে হেরেছিল এবং টি-২০ সিরিজ ১-১ ড্র থেকেছিল। পাকিস্থান সীমিত ওভারের সিরিজের জন্য ভারত সফর করেছিল। যদি টেস্টের কথা বলা হয় তো এই দুই চিরপ্রতিদ্বন্ধী ২০০৭ এ শেষবার ভারত সফরে টেস্ট সিরিজ খেলছিল। এরপর ২০০৮এ মুম্বাইতে হওয়া সন্ত্রাসবাদী হামলার পর থেকেই দুই দলে একে অপরের বিরুদ্ধে কোনো টেস্ট ম্যাচ খেলেছি। শেষবার দুই দলে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল, যেখানে ভারতের তরুণ দল নিজেদের চিরপ্রতিদ্বন্ধী পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়ে দেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *