ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় এক দিনের আর্ন্তজাতিকঃ নিউজিল্যান্ডের ৬ রানের জয়ের টুইটার প্রতিক্রিয়া 1

অবশেষে চলতি ভারত সফরে নিউজিল্যান্ড তাদের প্রথম জয় অর্জন করলো দ্বিতীয় এক দিনের আর্ন্তজাতিকে ভারতকে ৬ উইকেটে হারিয়ে।

বৃহস্পতিবার দিল্লীর ফিরোজ শাহ কোটলায় ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টসে জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠায়। নিউজিল্যান্ড ওপেনার মার্টিন গাপ্টিল ম্যাচের মাত্র দ্বিতীয় বলে শূন্য রানে আউট হলেও, দ্বিতীয় উইকেট জুটিতে অন্য ওপেনার টম লাথাম এবং কেন উইলিয়মসন ১২০ রান তুলে নিউজিল্যান্ডকে দ্রুত ম্যাচে ফেরত আনে। অবশ্য তারপর নিউজিল্যান্ডের বাকি ব্যাটসম্যানরা সেভাবে আর ভারতীয় বোলারদের সামনে প্রতিরোধ গড়তে পারেনি। মূলত শতরানকারি উইলিয়মসনের অনবদ্য ১১৮ রান ও টম লাথামের ৪৬ রানের ওপর ভর করে নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪২ রান তোলে।

জবাবে শুরু থেকেই ক্রমাগত নিয়মিত উইকেট হারাতে থাকায়, ভারতীয় ইনিংস কখনোই চাপমুক্ত হতে পারেনি। ভাল শুরু করেও ভারতীয় ব্যাটসম্যানরা কেউই বড় রানের ইনিংস গড়তে পারেনি। ভারতের হয়ে সর্বোচ্চ রান করে কেদার যাদব (৪১ রান), যেখানে দ্বিতীয় সর্বোচ্চ রানকারি হল অধিনায়ক ধোনি (৩৯ রান)।

একসময়ে ভারতের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ১৮৩ রান। তারপর নবম উইকেটে হার্দিক পাণ্ডে এবং উমেশ যাদব দুর্দান্ত ৪৯- রানের জুটি গড়ে ভারতকে আবার ম্যাচে ফেরত আনে। তবে হার্দিক পাণ্ডের অনবদ্য ৩৬ রান এবং উমেশ যাদবের প্রয়োজনীয় ১৮ রান ভারতের শেষরক্ষা করতে পারল না। ভারত শেষ পর্যন্ত ২৩৬ রানে অলাউট হয়ে ৬ রানে হারল।

নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়মসন তার দুর্দান্ত ও অনবদ্য ইনিংসের জন্য ম্যাচের সেরা ঘোষিত হয়। এই জয়ের ফলে ৫ ম্যাচের এক দিনের আর্ন্তজাতিক সিরিজ এখন ১-১-এ সমান।

২৩ শে অক্টোবর রবিবার, পরবর্তী তৃতীয় দিন-রাতের এক দিনের আর্ন্তজাতিক ম্যাচ আয়োজিত হবে মোহালীতে।

এখন আমরা তাকাবো ম্যাচের টুইটার প্রতিক্রিয়ার দিকে। ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় এক দিনের আর্ন্তজাতিকের কয়েকটি বিশেষ টুইটার প্রতিক্রিয়া নিচে দেখানো হলঃ

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *