স্কট স্টাইরিশ বললেন, এই ভারতীয় খেলোয়াড় দেখিয়েছে কীভাবে নিউজিল্যান্ডে ব্যাটিং করতে হয়

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে চলা ওয়েলিংটন টেস্টে টিম ইন্ডিয়াকে খারাপ পরিস্থিতিতে দেখা গিয়েছে। টিম ইন্ডিয়া শুরু থেকেই নিরাশাজনক প্রদর্শন করছে। প্রথম ইনিংসে একজন ব্যাটসম্যানও ক্রিজে টিকে থাকতে পারেননি। তবে দ্বিতীয় ইনিংসে ময়ঙ্ক আগরওয়াল ৯৯ বলে ৫৮ রানের ইনিংস খেলেছেন। যার ফলে টিম ইন্ডিয়াকে কিছুটা লড়াই করতে দেখা যায়। এখন স্কট স্টাইরিশ ভারতীয় ব্যাটসম্যানদের ময়ঙ্কের কাছ থেকে ব্যাটিং শেখার পরামর্শ দিয়েছেন।

ময়ঙ্ক আগরওয়াল খেলেছিলেন ৫৮ রানের লড়াকু ইনিংস

স্কট স্টাইরিশ বললেন, এই ভারতীয় খেলোয়াড় দেখিয়েছে কীভাবে নিউজিল্যান্ডে ব্যাটিং করতে হয় 1

ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল ২০১৯এ নিজের ব্যাটিংয়ের প্রতিভা দেখিয়ে টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে সর্বাধিক রান করেছেন। এরপর কিউয়ি দলের বিরুদ্ধে খেলা হওয়া একদিনের সিরিজে রোহিত শর্মার বিকল্প হিসেবে ময়ঙ্ক ওয়ানডেতে ডেবিউ করার সুযোগ পান। তবে তিনি বিশেষ কিছুই করতে পারেননি। কিন্তু নিউজিল্যান্ড একাদশের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচে ৮১ রানের ইনিংস খেলে তিনি নিজের ফর্ম ফিরে পেয়েছেন। এরপর ওয়েলিংটনে টেস্টে ময়ঙ্ক প্রথম ইনিংসে ৮৪ বলে ৩৪ রানের ইনিংস খেলেন। এরপর দ্বিতীয় ইনিংসে ময়ঙ্ক ৯৯টি বলের মুখোমুখি হয়ে ৫৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন। টিম সাউদির বল ময়ঙ্কের ব্যাটে লেগে উইকেটকিপার ভিজে ওয়াটলিংয়ের হাতে পৌঁছে যায়।

ময়ঙ্ক দেখিয়েছেন নিউজিল্যাণ্ডে কীভাবে করতে হয় ব্যাটিং

স্কট স্টাইরিশ বললেন, এই ভারতীয় খেলোয়াড় দেখিয়েছে কীভাবে নিউজিল্যান্ডে ব্যাটিং করতে হয় 2

ভারতীয় দলের ওপেনার ময়ঙ্ক আগরওয়াল প্রথম ইনিংসে দ্রুত উইকেট হারিয়ে ফেলেছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে তিনি ভারতের হয়ে ৯৯ বলে ৫৮ রানের স্থিতিশীল এবং দুর্দান্ত ইনিংস খেলেন। ময়ঙ্কের ইনিংসের প্রশংসা করে কিউয়ি দলের প্রাক্তন তারকা স্কট স্টাইরিশ তৃতীয় দিনের টি-ব্রেকের সময় বলেন,

“সামান্য আন্তর্জাতিক অভিজ্ঞতা সম্পন্ন খেলোয়াড়দের জন্য, ও নিজের দলের সতীর্থদের নিউজিল্যান্ডে ব্যাটিং করার ধরণ দেখিয়েছে। যখনই ও খারাপ বল পেয়েছে ও তা হিট করেছে। যখনই ও ওয়াইড বল পেয়েছে ও হিট করেছে আর নিউজিল্যান্ডে এটা সহজ ব্যাটিং। আপনাকে অপেক্ষা করতে হয়, যখন পরিস্থিতি জোরে বোলারদের সাহায্য করে তো আপনি ওয়াইডের অপেক্ষা করেন আর আপনি ওভারস্পিড ডেলিভারির অপেক্ষা করেন। এটা সহজ আর এর চেয়ে বেশি আর কিছু নয়। এটা দুর্দান্ত”।

ওয়েলিংটন টেস্টে বিরাট সেনার পরিস্থিতি খারাপ

স্কট স্টাইরিশ বললেন, এই ভারতীয় খেলোয়াড় দেখিয়েছে কীভাবে নিউজিল্যান্ডে ব্যাটিং করতে হয় 3

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে চলা ওয়েলিংটন টেস্ট ম্যাচে ভারতীয় দলের পরিস্থিতি যথেষ্ট খারাপ। টসে হেরে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ভারত ১৬৫ রান করে, জবাবে কিউয়ি দল ৩৪৮ রান করে আর ভারতের বিরুদ্ধে ১৮৩ রানের লীড নিয়ে ফেলে। দ্বিতীয় ইনিংসে ওপেনার ময়ঙ্ক আগরওয়াল ৫৮ রান করে দলকে মজবুত শুরু এনে দেওয়ার প্রয়াস অরেন। কিন্তু অন্য কোনো ব্যাটসম্যান বড়ো স্কোর করতে সফল হননি। পরিণামস্বরূপ তৃতীয় দিনের শেষে টিম ইন্ডিয়া ৪ উইকেট হারিয়ে ১৪৪ রান করে। তবে এখনো কিউয়ি দলের কাছে ৩৯ রানের লীড বজায় রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *