টস হেরে প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ড ভারতকে দিল ২৭৪ রানের লক্ষ্য

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় একদিনের ম্যাচ অকল্যান্ডের ইডেন পার্কে খেলা হচ্ছে। এই ম্যাচে টিম ইন্ডিয়া টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড দল ভারতের আঁটোসাটো বোলিংয়ের সামনে ৮ উইকেট হারিয়ে ২৭৪ রানের লক্ষ্য দেয়।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত

টস হেরে প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ড ভারতকে দিল ২৭৪ রানের লক্ষ্য 1

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে অকল্যান্ডের ইডেন পার্কে দ্বিতীয় একদিনের ম্যাচ খেলা হচ্ছে। এই ম্যাচে টস জিতে ভারত ঘরের দল নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানায়। এই ম্যাচ ভারতের জন্য ডু অর ডাই ম্যাচ। এই ম্যাচে ভারত তাদের প্রথম একাদশে দুটি পরিবর্তন করেছে। অধিনায়ক বিরাট কোহলি ফর্মে চলা প্রধান জোরে বোলার মহম্মদ শামিকে বিশ্রাম দিয়ে তরুণ জোরে বোলার নভদীপ সাইনিকে প্রথম একাদশে সুযোগ দিয়েহেন। এই চমকে দেওয়ার মতো সিদ্ধান্ত নিতে কোহলি বলেন যে আগে আমাদের টেস্ট সিরিজও খেলতে হবে আর শামিকে বিশ্রাম দেওয়া জরুরী ছিল। সেই সঙ্গে গত ২টি ম্যাচে ৮৪ রান দেওয়া স্পিন বোলার কুলদীপ যাদবকেও কোহলি প্রথম একাদশে বাদ দিতে যজুবেন্দ্র চহেলকে সুযোগ দিয়েছেন।

নিউজিল্যান্ড দিল ২৭৪ রানের লক্ষ্য

টস হেরে প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ড ভারতকে দিল ২৭৪ রানের লক্ষ্য 2

কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে টম লাথাম দলের দায়িত্ব সামলাচ্ছেন। এই ম্যাচে কিউয়ি দল জোরে বোলার কাইল জেমিসনকে অভিষেকের সুযোগ দিয়েছে। টস হেরে প্রথমে ব্যাট করতে নামা কিউয়ি দল অকল্যান্ডের ছোট বাউন্ডারির মাঠে ভালো শুরু করে। যেখানে মার্টিন গুপ্তিল-হেনরি নিকোলস প্রথম উইকেটের হয়ে ৯৩ রান যোগ করেন। ৪১ রানে ব্যাটিং করা হেনরী যজুবেন্দ্র চহেলের বল পড়তে পারেননি আর এলবিডব্লিউ হয়ে যান। এরপর মার্টিন গুপ্তিল ৭৯ বলে ৭৯ রান করে আউট হন। এরপর দলের ব্যাটিং নড়বড়ে হয়ে যার আর এক এক করে সমস্ত ব্যাটসম্যানরাই ভারতীয় বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেন। টম ব্লণ্ডেল ২৫ বলে ২২, লাথাম ১৪ বলে ৭, জিমি নিশাম ৫ বলে ৩, কলিন ডি গ্র্যান্ডহোম ৮ বলে ৫, মার্ক চ্যাপম্যান ১ রান আর টিম সাউদি ৩ রান করে ফিরে যান। কিন্তু গত ম্যাচে সেঞ্চুরি করা রস টেলর এই ম্যাচে আরো একবার প্রশংসাযোগ্য ব্যাটিং করে ৭৪ বলে ৭৩ রানের ইনিংস খেলেন। ডেবিউ ম্যাচ খেলা জোরে বোলার কাইল ২৪ বলে ২৫ রান করে টেলরকে যোগ্য সহায়তা করেন আর ২৭৩ রানের সম্মানজনক স্কোরে পৌঁছতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

ভারতের জন্য ডু অর ডাই ম্যাচ

টস হেরে প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ড ভারতকে দিল ২৭৪ রানের লক্ষ্য 3

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে প্রথম একদিনের ম্যাচে টিম ইন্ডিয়া ৪ উইকেটে হেরে গিয়েছিল। এখন সিরিজের নিজেদের ধরে রাখার জন্য টিম ইন্ডিয়াকে দ্বিতীয় ম্যাচে জয় হাসিল করতেই হবে। টস জিতে অধিনায়ক বিরাট কোহলি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আর তার বোলাররা এই সিদ্ধান্তকে সঠিক প্রমান করে দেন। এখন নিউজিল্যান্ড ২৭৪ রানের লক্ষ্য দিয়েছে। যদি গত ম্যাচে ভারতের ব্যাটিংকে স্মরণ করা যায় তো ব্যাটসম্যানরা ভালো ব্যাটিং করেছিলেন। এখন আবারো একবার ভালো ব্যাটিং করে এই লক্ষ্যকে ভারতীয় দল হাসিল করার চেষ্টা করবে।

এখানে দেখুন ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় ওডিআই ম্যাচের স্কোরবোর্ড:

টস হেরে প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ড ভারতকে দিল ২৭৪ রানের লক্ষ্য 4
টস হেরে প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ড ভারতকে দিল ২৭৪ রানের লক্ষ্য 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *