বিশ্বকাপ ২০১৯এর প্রথম সেমিফাইনাল ম্যাচ ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচের টস নিউজিল্যান্ড জেতে আর প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড দল ভারতের দুর্দান্ত বোলিংয়ের সামনে ৪৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ২১১ রানই করতে পারে।

বৃষ্টির কারণে মঙ্গলবার হতে পারবে না ম্যাচ

প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডদের ব্যাটসম্যানদের ভারতীয় বোলারদের সামনে সংঘর্ষ করতে দেখা যায়। বৃষ্টির কারণে খেলা থামা পর্যন্ত রস টেলর ক্রিজে ৮৫ বলে ৬৭ রান করে অপরাজিত রয়েছেন। অন্যদিকে তার সঙ্গে ৪ বলে ৩ রান করে অপরাজিত রয়েছেন টম লাথাম। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ৯৫ বলে ৬৭ রান নিজের দলের জন্য করেন। ভারতের হয়ে জসপ্রীত বুমরাহ ৮ ওভারে ২৫ রান দিয়ে ১ উইকেট হাসিল করেন। অন্যদিকে রবীন্দ্র জাদেজা ১০ ওভারে মাত্র ৩৪ রান দিয়ে ১ উইকেট নেন। ৪৬.১ ওভারের পর বৃষ্টির কারণে খেলা থামিয়ে দেওয়া হয় আর এরপর যথেষ্ট সময় পর্যন্ত বৃষ্টি থামার অপেক্ষা করা হয়। কিন্তু বৃষ্টি থামে নি যার কারণে শেষ পর্যন্ত অ্যাম্পায়াররা ম্যাচ আজকের দিনের জন্য রদ করতে বাধ্য হন।

বুধবার এই জায়গা থেকেই শুরু হবে ম্যাচ

জানিয়ে দিই যে যদি আজ পুরো দিন বৃষ্টি থাকে আর ম্যাচ শুরু হতে না পারে তো কাল ১০ জুলাই বুধবার এই ম্যাচ দ্বিতীয়বার এই জায়গা থেকেই শুরু হবে। কাল ভারতীয় সময় অনুসারে ৩টের সময় রস টেলর আর টম লাথা, মাঠে আসবেন আর ভারতীয় বোলারদের হাতে বল থাকবে। ভারতীয় দল বেঁচে থাকা ২৩টি বল সম্পূর্ণ করবে।

রিজার্ভ ডের দিনও রদ হলে ভারত পৌঁছে ফাইনালে

ভারতীয় ক্রিকেট সমর্থকদের জেনে খুশি হবে যে যদি এই ম্যাচ রিজার্ভ ডের দিনও রদ হয় তো ভারতীয় দল ফাইনালে পৌঁছে যাবে আর লর্ডসে ১৪ জুলাই ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে হওয়া দ্বিতীয় সেমিফাইনালের বিজেতার সঙ্গে খেলবে। আসলে পয়েন্টস টেবিলে ভারত ১৫ পয়েন্টস পেয়েছিল আর অন্যদিকে নিউজিল্যাণ্ডের মাত্র ১১ পয়েন্টস ছিল। পয়েন্ট টেবিলে প্রাপ্ত পয়েন্টের আধারেই ভারতীয় দল ফায়দা পাবে আর দু দিন ম্যাচ রদ হলে তারা লর্ডসে ১৪ জুলাই ফাইনাল খেলার সুযোগ পাবে।

এখানে দেখুন নিউজিল্যাণ্ডের ইনিংসের স্কোরবোর্ড

আরও পড়ুন

INDvsSA প্রথম টি-২০ : টস ছাড়াই বৃষ্টির কারণে রদ হল ম্যাচ

INDvsSA প্রথম টি-২০ : টস ছাড়াই বৃষ্টির কারণে রদ হল ম্যাচ, কাল হবে কি ম্যাচ জেনে নিন
ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ধর্মশালায় হতে চলা প্রথম টি-২০ ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছে। হিমাচল...

INDvsSA: প্রথম টি-২০র আগে ভিভিএস লক্ষ্মণ এই তারকা খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়ার দাবী তুললেন

INDvsSA: প্রথম টি-২০র আগে ভিভিএস লক্ষ্মণ এই তারকা খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়ার দাবী তুললেন
এই সময় যখন টি-২০ বিশ্বকাপের জন্য অনেক সময় বাকি রয়েছে, সেই সময় শিখর ধবনকে রোহিত শর্মার সঙ্গে...

ডেভিড ওয়ার্নারের উপর বেজায় চটলেন বেন স্টোকস !

চলতি এ্যসেজে বিতর্ক ছুঁয়েছে এক অন‍্যমাত্রা।গোটা সিরিজে তেমন আপত্তিকর কোনও কিছু দেখা না গেলেও শেষের দিকে পরিস্থিতি...

বিজয় হাজারে ট্রফিতে বিদর্ভ কে নেতৃত্ব দেবেন ওয়াসিম জাফর !

২০১৯-২০ মরশুমের বিজয় হাজারে ট্রফিতে বিদর্ভ কে নেতৃত্ব দেবেন ওয়াসিম জাফর। এই মাসের শেষের দিকে শুরু হবে...

হার্দিক পান্ডিয়া দলে ফেরায় আরও নির্ভরতা পেলো ভারতীয় ক্রিকেট দল, মনে করেন লক্ষন

আসন্ন সাউথ আফ্রিকা সফরের প্রাকাল্লে ভারতীয় ক্রিকেট দলে ফিরেছেন তাদের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া, বিশ্বকাপের পর হার্দিককে...