IND vs ENG: চতুর্থ টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ, সুযোগ পেতে পারেন এই দুই খেলোয়াড় 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ টেস্ট সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচটি লন্ডনের কেনিংটন ওভালে ২ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিত হবে। বর্তমানে সিরিজ ১-১ এ সমতায় রয়েছে। লর্ডস টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল ভারত। কিন্তু লিডস টেস্টে ইংল্যান্ড একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে। ভারতকে একটি ইনিংস এবং ৭৬ রানে পরাজিত করে সিরিজে ১-১ সমতায় ফিরেছে রুট বাহিনী। ফলে চতুর্থ টেস্টে বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার প্লেয়িং একাদশে দুটি বড় পরিবর্তন দেখা যেতে পারে।

IND vs ENG: চতুর্থ টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ, সুযোগ পেতে পারেন এই দুই খেলোয়াড় 2

টিম ইন্ডিয়া প্রথম একাদশে ব্যাটিং অর্ডারে খুব কমই পরিবর্তন আনবে। কিন্তু বোলিংয়ে ভারত পরিবর্তন আনতে পারে। ওভাল টেস্ট জেতার মাধ্যমে ভারতের ১৪ বছর পর ইংল্যান্ডে টেস্ট সিরিজ জেতার দারুণ সুযোগ রয়েছে। টিম ইন্ডিয়ার হয়ে ব্যাটিং ওপেনিং এর দায়িত্ব পালন করবেন রোহিত শর্মা এবং কেএল রাহুল। এর পর তিন নম্বরে ব্যাট করতে নামবেন চেতেশ্বর পূজারা। শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে তিনি .৯১ রান করেন। এরপর অধিনায়ক বিরাট কোহলি চার নম্বরে ব্যাট করতে নামবেন।

IND vs ENG: চতুর্থ টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ, সুযোগ পেতে পারেন এই দুই খেলোয়াড় 3

ভারতের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে পাঁচ নম্বরে ব্যাট করতে নামবেন। ঋষভ পন্থের প্লেয়িং ইলেভেনে আরেকটি সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। বোলিং নিয়ে কথা বললে, রবিচন্দ্রন অশ্বিনের প্রথম একাদশে জায়গা পাওয়া নিশ্চিত। রবীন্দ্র জাদেজার জায়গায় তাকে দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে। অশ্বিন এখনও এই সিরিজে প্রথম একাদশে জায়গা পাননি। অন্যদিকে যখন পেস বোলিংয়ের কথা আসে। ইশান্ত শর্মাকেও প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হতে পারে। তিনিই একমাত্র ভারতীয় বোলার যিনি লিডস টেস্টে উইকেট পাননি। তাকে ছন্দে আছে বলে মনে হয়নি।

India win the toss and elect to bat first

ইশান্ত শর্মার জায়গায় শার্দুল ঠাকুর প্রথম একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। তার আগমনে ভারতের টেল এন্ডারও শক্তিশালী হবে। পেস বোলিংয়ে নেতৃত্ব দেবেন জসপ্রিত বুমরাহ। তার সঙ্গে মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজও একাদশে জায়গা পেতে পারেন। ভারত এবারও চারজন পেস বোলারের সঙ্গে যাবে। বিরাট কোহলি ইতিমধ্যেই এই ইঙ্গিত দিয়েছেন।

IND vs ENG: চতুর্থ টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ, সুযোগ পেতে পারেন এই দুই খেলোয়াড় 4

চতুর্থ টেস্টের জন্য ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, জসপ্রিত বুমরাহ এবং মহম্মদ সিরাজ

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *