জোস বাটলার বললেন, “যদি এমনটা করতে সফল হই তবেই ভারতের থেকে জিততে পারব সিরিজ 1

ইংল্যান্ডকে ভারত সফরের শুরু চার ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে করতে হবে। দুই দলের খেলোয়াড়রাই এই সিরিজ নিয়ে যথেষ্ট উৎসাহিত। এখন ইংল্যাণ্ডের উইকেটকিপার ব্যাটসম্যান জোস বাটলার এই বিষয়টি স্বীকার করে নিয়েছেন যে ভারতকে তাদের মাটিতে চ্যালেঞ্জ জানানো রোমাঞ্চকর হতে চলেছে আর সেই সঙ্গেই তিনি ২০১২য় অ্যালিস্টেয়ার কুকের অধিনায়কত্বের যে দল ভারত সফরে এসেছিল, তাকে সর্বশ্রেষ্ঠ বলে উল্লেখ করছেন।

ভারতকে তাদের মাটিতে চ্যালেঞ্জ জানানো হবে রোমাঞ্চকর

জোস বাটলার বললেন, “যদি এমনটা করতে সফল হই তবেই ভারতের থেকে জিততে পারব সিরিজ 2

ইংল্যান্ডের ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক জো রুট ২০১২য় অ্যালিস্টেয়ার কুকের অধিনায়কত্বে খেলা হওয়া নাগপুর অর্থাৎ শেষ টেস্ট ম্যাচে ডেবিউ করেছিলেন। এখন ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান জোস বাটলার সিরিজ শুরু হওয়ার আগে ২০১২য় ভারত সফরে আসা সেই দলকে ইংল্যান্ডের সর্বশ্রেষ্ঠ দলগুলির মধ্যে একটি বলেছেন। সেই সঙ্গে তার মতে জো রুটের বর্তমান দলটি সেই রাস্তাতেই এগিয়ে চলেছে। বাটলার শনিবার অলনাইন প্রেস কনফারেন্সে বলেছেন, “জো ওই সফরে পদার্পণ করেছিল আর ওর ভালো স্মৃতি আর শিক্ষা যা আমাদের সফল বানিয়েছে। ওটা ইংল্যান্ডের সর্বশ্রেষ্ঠ দলগুলির মধ্যে একটি ছিল যথেষ্ট দুর্দান্ত খেলোয়াড়। এই দল সফরের ব্যাপারে আলাদা চরণে রয়েছে কিন্তু নিশ্চিতভাবেই সেই বিন্দুর দিকে এগিয়ে চলেছে। বিশ্বের সর্বশ্রেষ্ঠ দলের বিরুদ্ধে তাদর মাটিয়ে চ্যালেঞ্জ স্বীকার করা রোমাঞ্চকর ব্যাপার”।

করতে হবে ৬০০-৬৫০ রান

জোস বাটলার বললেন, “যদি এমনটা করতে সফল হই তবেই ভারতের থেকে জিততে পারব সিরিজ 3

ভারতীয় ক্রিকেট দলকে তাএর মাটিতে হারানো যে কোনো বিপক্ষ দলের জন্য ভীষণই মুশকিল কাজ। এখানে শুরুর দুটো দিন ব্যাটিংয়ে জন্য ভালো মনে করা হয় আর স্পিন বোলারাও সাহায্য পায়। এই ব্যাপারে জোস বাটলায় এই ব্যাপারে উপায় খুঁজে পেয়েছেন আর তার মতে ভারতে ৬০০ থেকে ৬৫০ রানের স্কোর করা ভালো হবে। জোস বাটলার বলেছেন, “এটা আসলে পরিস্থিতির সঙ্গে সামঞ্জস্য বানানো আর তার অনুযায়ী খেলার ব্যাপার। ইংল্যান্ডে বল সীম আর সুইং করে। উদাহরণ স্বরূপ প্রথম ইনিংসে ওখানে ৩০০ রানের স্কোর করতে হতে পারে আর যদি আপনি ভারতে খেলেন তো আমরা প্রথম দুদিন দুররান্ত ব্যাটিং উইকেটে খেলি, এখানে ৬০০-৬৫০ পর্যন্ত স্কোর ভালো হতে পারে”।

জো রুট করেছেন প্রমাণ

জোস বাটলার বললেন, “যদি এমনটা করতে সফল হই তবেই ভারতের থেকে জিততে পারব সিরিজ 4

ইংল্যান্ডের ক্রিকেট দলের অধিনায়ক জো রুট সম্প্রতিই শেষ হওয়া শ্রীলঙ্কা সফরে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। তিনি প্রথম ম্যাচে ডবল সেঞ্চুরি করেন আর দ্বিতীয় ম্যাচে ১৮৬ রানের অসাধারণ ইনিংস খেলেন আর শ্রীলঙ্কাকে ক্লিন সুইপ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। বাটলার বলেন, “জো রুট এটার উদাহরণ, আর ও আমাদের হয়ে শ্রীলঙ্কা সফরে এমনটা করেছে। ডবল সেঞ্চুরি করেছে আর ১৮০ রানের ইনিংস খেলেছে। ও দেখিয়েছে যে আমাদের পরিস্থিতির ফায়দা তুলতে হবে আর বড়ো স্কোর করতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *