India win the toss and elect to bat first

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ টেস্ট সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচটি লন্ডনের কেনিংটন ওভালে ২ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিত হবে। বর্তমানে সিরিজ ১-১ এ সমতায় রয়েছে। লর্ডস টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল ভারত। কিন্তু লিডস টেস্টে ইংল্যান্ড একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে। চাপে রয়েছে ভারত। বিরাট কোহলির নেতৃত্বে ভারতকে একটি ইনিংস এবং ৭৬ রানে পরাজিত করে সিরিজে ১-১ সমতায় ফিরেছে রুট বাহিনী।

IND vs ENG: দুই দলেই হবে পরিবর্তন, সিরিজে এগোনোর লড়াই হবে হাড্ডাহাড্ডি 1

ভারতকে ভোগাচ্ছে সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানের শোচনীয় ফর্ম। ফলে চতুর্থ টেস্টে বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার প্লেয়িং একাদশে দুটি বড় পরিবর্তন দেখা যেতে পারে। অভিজ্ঞ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সম্ভাবনা রয়েছে দলে সুযোগ পাওয়ার। বুধবার ওভালে শুরু হওয়া চতুর্থ টেস্টে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে লিডসের পরাজয় থেকে কাটানোর চেষ্টায় থাকবে ভারতীয় দল। ফলে জয়ের প্রচেষ্টার উপর সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে।

IND vs ENG: দুই দলেই হবে পরিবর্তন, সিরিজে এগোনোর লড়াই হবে হাড্ডাহাড্ডি 2

ওভাল টেস্ট জেতার মাধ্যমে ভারতের ১৪ বছর পর ইংল্যান্ডে টেস্ট সিরিজ জেতার দারুণ সুযোগ রয়েছে। টিম ইন্ডিয়ার হয়ে ব্যাটিং ওপেনিং এর দায়িত্ব পালন করবেন রোহিত শর্মা এবং কেএল রাহুল। এর পর তিন নম্বরে ব্যাট করতে নামবেন চেতেশ্বর পূজারা। শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে তিনি ৯১ রান করেন। রাহানে আরেকটি সুযোগ পাবে কিন্তু গত দুই বছর ধরে তার অসঙ্গতি এই দলটিকে খারাপভাবে প্রভাবিত করেছে।

IND vs ENG: দুই দলেই হবে পরিবর্তন, সিরিজে এগোনোর লড়াই হবে হাড্ডাহাড্ডি 3

বোলিং নিয়ে কথা বললে, রবিচন্দ্রন অশ্বিনের প্রথম একাদশে জায়গা পাওয়া নিশ্চিত। রবীন্দ্র জাদেজার জায়গায় তাকে দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে। অশ্বিন এখনও এই সিরিজে প্রথম একাদশে জায়গা পাননি। অন্যদিকে যখন পেস বোলিংয়ের কথা আসে। ইশান্ত শর্মাকেও প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হতে পারে। অন্যদিকে ইংল্যান্ড দলে জনি বেয়ারস্টো উইকেটকিপিং করবেন বলে আশা করা হচ্ছে। কারণ জস বাটলার তার দ্বিতীয় সন্তানের প্রত্যাশায় স্ত্রীর সঙ্গে রয়েছেব ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন। সিরিজে এগিয়ে যাওয়ার লক্ষ্যে ওভাল টেস্ট ম্যাচটি দুই দলের জন্য প্রধান গুরুত্ব পাবে।

IND vs ENG: দুই দলেই হবে পরিবর্তন, সিরিজে এগোনোর লড়াই হবে হাড্ডাহাড্ডি 4

চতুর্থ টেস্টের আগে ইংল্যান্ডের সহ অধিনায়ক নির্বাচিত হয়েছেন অলরাউন্ডার মইন আলী। ইংল্যান্ড বনাম ভারত চতুর্থ টেস্ট সোনি সিক্স ১ এইচডি/এসডি তে ইংরেজি ধারাভাষ্য সহ সরাসরি সম্প্রচারিত হবে। সনি টেন ৩ তে চলবে হিন্দি ধারাভাষ্য। ভারত বনাম ইংল্যান্ড চতুর্থ টেস্টের লাইভ স্ট্রিমিং পাঁচটি ভাষায় সনি লাইচ অ্যাপে দেখতে পাওয়া যাবে।

Leave a comment

Your email address will not be published.