INDvsBAN: ময়ঙ্ক আগরওয়া করলেন রেকর্ড বৃষ্টি, বিরাট কোহলির নামে যোগ হল লজ্জাজনক রেকর্ড

ভারত আর বাংলাদেশের মধ্যে ইন্দোর টেস্ট ম্যাচের আজ দ্বিতীয় দিনের খেলা হয়েছে। প্রথম দিন বাংলাদেশের ইনিংস ১৫০ রানে অলআউট হয়ে যায়। ভারত প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত এক উইকেটে ৮৬ রান করেছিল। দ্বিতীয় দিনের খেলায় ২৪৩ রানের ইনিংসে সাহায্যে ভারত দ্বিতীয় দিন ৬ উইকেটে ৪৯৩ রান করে ফেলেছে। প্রথম ইনিংসের আধারে ভারতের লীড ৩৪৩ রানের হয়ে গিয়েছে।

এই ম্যাচে বেশকিছু বড়ো রেকর্ড হয়েছে, আসুন আপনাদের এই ব্যাপারে জানানো যাক

INDvsBAN: ময়ঙ্ক আগরওয়া করলেন রেকর্ড বৃষ্টি, বিরাট কোহলির নামে যোগ হল লজ্জাজনক রেকর্ড 1

১. বিরাট কোহলি দুই বলে কোনো রান না করে আউট হন। টেস্ট ক্রিকেটে এটা দশমবার, যখন বিরাট শূন্য রানে আউট হলেন। অন্যিকে বাংলাদেশের বিরুদ্ধে তিনি প্রথমবার শূন্য রানে আউট হলেন। অনুদিকে ঘরোয়া মাঠে এটা স্রেফ তৃতীয় এমনবার যখন বিরাট জিরো রানে আউট হলেন।

২. এটা স্রেফ ষষ্ঠ এমন বার যখন বিরাট কোহলি একজন অধিনায়ক হিসেবে শূণ্য রানে আউট হলেন। বিরাট কোহলি অধিনায়ক হিসেবে এখন ৮৫টি ইনিংসে ষষ্ঠবার জিরো রানে আউট হয়েছেন।

৩. প্রথম ইনিংসে ২৫ রান করতেই অজিঙ্ক রাহানে নিজের টেস্ট কেরিয়ারে ৪০০০ রান পূর্ণ করে ফেলেছেন। টিম ইন্ডিয়ার হয়ে এই বিশেষ কৃতিত্ব হাসিল করা তিনি ১৬তম খেলোয়াড় হয়েছেন।

INDvsBAN: ময়ঙ্ক আগরওয়া করলেন রেকর্ড বৃষ্টি, বিরাট কোহলির নামে যোগ হল লজ্জাজনক রেকর্ড 2

৪. এই বছর তিনটি টেস্ট সেঞ্চুরি করা ময়ঙ্ক বিশ্বের তৃতীয় খেলোয়াড় হয়েছেন। ময়ঙ্কের আগে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ আর রোহিত শর্মা তিনটি করে সেঞ্চুরি করেছেন।

৫. ময়ঙ্ক আগরওয়াল ওপেনার হিসেবে সবচেয়ে কম ইনিংসে তিনটি সেঞ্চুরি করা পঞ্চম খেলোয়াড় হয়েছেন। ময়ঙ্কের আগে রোহিত শর্মা (৪), সুনীল গাভাস্কার (৭) আর কেএল রাহুলের (৯) নাম রয়েছে।

৬. ময়ঙ্ক আগরওয়াল ছক্কা মেরে নিজের ডবল সেঞ্চুরি পূর্ণ করেন, টিম ইন্ডিয়ার হয়ে তিনি ছক্কা মেরে ডবল সেঞ্চুরি পূর্ণ করা রোহিত শর্মার পর মাত্র দ্বিতীয় খেলোয়াড় হয়েছেন।

INDvsBAN: ময়ঙ্ক আগরওয়া করলেন রেকর্ড বৃষ্টি, বিরাট কোহলির নামে যোগ হল লজ্জাজনক রেকর্ড 3

৭. ময়ঙ্ক আগরওয়ালের এই সেঞ্চুরি ভারতীয় ব্যাটসম্যানের লাগাতার চতুর্থ টেস্টে চতুর্থ ডবল সেঞ্চুরি। টেস্ট ইতিহাসে কোনো দল এমনটা প্রথমবার করল।

৮. ময়ঙ্ক আগরওয়াল ১২টি ইনিংসে দুটি ডবল সেঞ্চুরি করেছেন। সবচেয়ে কম ইনিংসে দুটি ডবল সেঞ্চুরির মামলায় তিনি বিশ্বে ২ নম্বরে চলে এসেছেন। বিনোদ কাম্বলি ৫টি ইনিংসে দুটি ডবল সেঞ্চুরি করেছিলেন।

৯. ময়ঙ্ক আগরওয়াল একই মরশুমে দুটি ডবল সেঞ্চুরি করা স্রেফ দ্বিতীয় ভারতীয় ওপেনার হয়েছেন। ময়ঙ্কের আগে ভিনু মাকর ১৯৫৫/৫৬য় এই কৃতিত্ব দেখিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *