INDvsAUS: প্রথম ওয়ানডে হারার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে দুটি বড়ো পরিবর্তন, এই খেলোয়াড়দের বাদ পড়া নিশ্চিত

ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের আগে কাগজে কলমে মজবুত দেখানো টিম ইন্ডিয়াকে অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১০ উইকেটে দারুণভাবে হারিয়ে দিয়েছে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হওয়া এই ম্যাচে টিম ইন্ডিয়ার ২৫৬ রানের লক্ষ্য তাড়া করতে নামা ক্যাঙ্গারু দল বিস্ফোরক ব্যাটিং করে মাত্র ৩৭.৪ ওভারেই লক্ষ্য হাসিল করে নেয়। দুই ওপেনিং ব্যাটসম্যান অপরাজিত ২৫৮ রানের পার্টনারশিপ করে দলকে বড়ো জয় এনে দেন।

বিরাট কোহলি, টিম ইন্ডিয়ায় করতে পারে এই বড়ো পরিবর্তন

INDvsAUS: প্রথম ওয়ানডে হারার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে দুটি বড়ো পরিবর্তন, এই খেলোয়াড়দের বাদ পড়া নিশ্চিত 1

আপনারা সকলে রাজকোটে হতে চলা দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টিম ইন্ডিয়ায় দুটি পরিবর্তন দেখতে পারেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে ভারতীয় বোলাররা সম্পূর্ণভাবে ব্যর্থ প্রমানিত হন। কুলদীপ যাদব ছাড়া আর কোনো বোলারই প্রভাবিত করতে পারেননি। যদিও কুলদীপও উইকেট পাননি কিন্তু তিনি নিজের সঠিক লাইন লেংথে অ্যারণ ফিঞ্চকে যথেষ্ট সমস্যায় ফেলেছিলেন। কুলদীপ ছাড়া আর কোনো ব্যাটসম্যানই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে পারেননি। এখন এই অবস্থায় বিরাট কোহলি পরবর্তী ম্যাচে দুটি গুরুত্বপূর্ণ পরিবর্তন করে মাঠে নামতে পারেন।

কেএল রাহুল পড়তে পারেন বাদ

INDvsAUS: প্রথম ওয়ানডে হারার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে দুটি বড়ো পরিবর্তন, এই খেলোয়াড়দের বাদ পড়া নিশ্চিত 2

ভারতীয় দলে কেএল রাহুলের জায়গায় শিভম দুবেকে সুযোগ দেওয়া হতে পারে। এতে কোনো দ্বিমত নেই যে রাহুল এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন। কিন্তু বিরাট কোহলি দলের ভারসাম্য বজায় রাখার জন্য রাহুলকে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দিতে পারে। ক্রিকেটের বেশকিছু তারকারা বিরাট কোহলির চার নম্বরে ব্যাটিং করা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। আপনাদের জানিয়ে দিই যে গত ম্যাচে রাহুল ৩ নম্বরে আর বিরাট কোহলি ৪ নম্বরে ব্যাটিং করতে নেমেছিলেন। রাহুল যদিও ৭৪ রানের প্রয়োজনীয় ইনিংস খেলেছিলেন কিন্তু তাতে তার স্ট্রাইকরেট ৭৭ এর থেকেছে, এর দলে দলের মোমেন্টাম নষ্ট হয় আর ভারতীয় দল মাত্র ২৫৫ রানই করতে পারে। এই কারণে সম্ভবত রাহুলের জায়গায় রাজকোট ওয়ানডেতে শিভম দুবেকে জায়গা দেওয়া হতে পারে। শিভম নীচের দিকে এসে বড়ো শট খেলতে দক্ষ।

কুলদীপ তথা চহেলকে দেখা যেতে পারে একসঙ্গে

INDvsAUS: প্রথম ওয়ানডে হারার পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে দুটি বড়ো পরিবর্তন, এই খেলোয়াড়দের বাদ পড়া নিশ্চিত 3

কুলদীপ যাদবের সঠিক বোলিংয়ে অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যানকে যথেষ্ট সমস্যায় পড়তে হয়েছিল। কিন্তু ভারতীয় দলের কাছে কুলদীপ ছাড়া আর কোনো রিস্ট স্পিনার ছিল না যে কারণে অন্য প্রান্ত থেকে তারা কোনো চাপ তৈরি করতে পারেনি। এই কারণে পরবর্তী ম্যাচে রবীন্দ্র জাদেজার জায়গায় যজুবেন্দ্র চহেলকে দলে নেওয়া হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *