INDvsWI: ভারত ওয়েস্টইন্ডিজকে দ্বিতীয় ওয়ানডেতে ১০৭ রানে হারাল, জয়ে উজ্জ্বল ৩ খেলোয়াড়

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ বিশাখাপট্টনমে খেলা হয়েছে। এই ম্যাচে ভারত নিজেদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে ১০৭ রানের ব্যবধানে জিতে নিয়েছে আর এই ম্যাচ জেতার সঙ্গেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শুরু দুটি ম্যাচের পর ১-১ সমতা ফিরিয়েছে। এখন এই সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচ ২২ সেপ্টেম্বর খেলা হবে।

ভারত খাড়া করে ৩৮৭ রানের বিশাল স্কোর

INDvsWI: ভারত ওয়েস্টইন্ডিজকে দ্বিতীয় ওয়ানডেতে ১০৭ রানে হারাল, জয়ে উজ্জ্বল ৩ খেলোয়াড় 1

এই ম্যাচের টস ওয়েস্টইন্ডিজের অধিনায়ক কায়রন পোলার্ড জেতে আর প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করে ভারতীয় দলের ওপেনার কেএল রাহুল আর রোহিত শর্মা ভারতীয় দলকে একটা দুর্দান্ত শুরু এনে দেন। দুই ওপেনার প্রথম উইকেটের হয়ে ২২৭ রানের এক দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। যদিও অধিনায়ক বিরাট কোহলি বিশেষ কিছুই করতে পারেননি আর প্রথম বলেই আউট হয়ে যান। চতুর্থ উইকেটের হয়ে শ্রেয়স আইয়ার আর ঋষভ পন্থও ৭০ রানের দ্রুতগতির পার্টনারশিপ গড়েন, এই দুজনের পার্টনারশিপের সৌজন্যে ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৮৭ রানের বিশাল স্কোর খাড়া করতে সক্ষম হয়। ভারতের হয়ে সবচেয়ে বেশি ১৩৮ বলে ১৫৯ রানের ইনিংস ওপেনার রোহিত শর্মা খেলেন। অন্যদিকে দলের হয়ে কেএল রাহুলও ১০৪ বলে ১০২ রান করেন। ঋষভ পন্থও ঝোড়ো ব্যাট করে মাত্র ১৬ বলে ৩৯ রানের যোগদান দেন দলের হয়ে, অন্যদিকে শ্রেয়স আইয়ার ৩২ বলে ৫৩ রান ভারতীয় দলের হয়ে করেন। ওয়েস্টইন্ডিজের হয়ে শেল্ডন কাটরেল ২ উইকেট হাসিল করেন।

ওয়েস্টইন্ডিজ করতে পারে মাত্র ২৮০ রান

INDvsWI: ভারত ওয়েস্টইন্ডিজকে দ্বিতীয় ওয়ানডেতে ১০৭ রানে হারাল, জয়ে উজ্জ্বল ৩ খেলোয়াড় 2

লক্ষ্য তাড়া করতে নামা ওয়েস্টইন্ডিজ দলের শুরুটাও ভালো হয়। শাই হোপ আর এভিন লুইস প্রথম উইকেটের হয়ে ৬১ রান যোগ করেন। যদিও দলের ৮৬ রানের মাথায় ওয়েস্টইন্ডিজ দল নিজেদের ৩ উইকেট হারিয়ে ফেলেছিল। চতুর্থ উইকেটের হয়ে শাই হোপ আর নিকোলস পুরন ১০৬ রানের পার্টনারশিপ গড়ে দলের আশা জিইয়ে রেখেছিলেন কিন্তু পুরন আউট হওয়ার পর ওয়েস্টইন্ডিজের দল সম্পূর্ণ ছন্নছাড়া হয়ে যায় আর পুরো দল ৪৩.৩ ওভারে মায়র ২৮০ রানেই আউট হয়ে যায়। ওয়েস্টইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি রান ৮৫ বলে ৭৮ রানের ইনিংস শাই হোপ খেলেন। অন্যদিকে দলের হয়ে ৪৭ বলে ৭৫ রানের ইনিংস নিকোলস পুরন খেলেন। ভারতের হয়ে কুলদীপ যাদব এই ম্যাচে হ্যাটট্রিক করেন। এটি তার ওয়ানডে কেরিয়ারের দ্বিতীয় হ্যাটট্রিক ছিল। কুলদীপ যাদব ভারতীয় দলের হয়ে ১০ ওভারে মাত্র ৫২ রান দিয়ে তিন উইকেট নেন। ভারতের এই জয়ের প্রধান খেলোয়াড় রোহিত শর্মা, কেএল রাহুল আর কুলদীপ যাদব থেকেছেন।

এখানে দেখুন ম্যাচের সম্পূর্ণ স্কোরকার্ড

INDvsWI: ভারত ওয়েস্টইন্ডিজকে দ্বিতীয় ওয়ানডেতে ১০৭ রানে হারাল, জয়ে উজ্জ্বল ৩ খেলোয়াড় 3

INDvsWI: ভারত ওয়েস্টইন্ডিজকে দ্বিতীয় ওয়ানডেতে ১০৭ রানে হারাল, জয়ে উজ্জ্বল ৩ খেলোয়াড় 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *