INDvsAUS: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ একে বললেন তৃতীয় ওয়ানডেতে হারের জন্য দায়ী

ব্যাঙ্গালুরুতে খেলা হওয়া ওয়ানডে সিরিজের নির্ণায়ক ম্যাচে অস্ট্রেলিয়ার দল নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮৬ রানই করতে পারে। অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেশি স্টিভ স্মিথ ১৩২ বলে ১৩১ রানের ইনিংস খেলেন। এই লক্ষ্যকে ভারত রোহিত শর্মা আর বিরাট কোহলির দুর্দান্ত ইনিংসের সৌজন্যে ৭ উইকেট বাকি থাকতেই হাসিল করে ফেলে আর এই সিরিজও ২-১ ফলাফলে জিতে নেয়।
ভারতের হয়ে রোহিত শর্মা ১২৮ বলে ১১৯ রানের ইনিংস খেলেন, অন্যদিকে দলের হয়ে অধিনায়ক বিরাট কোহলি ৯১ বলে ৮৯ রানের হাফসেঞ্চুরি করেন।

অধিনায়ক ফিঞ্চ ব্যাটসম্যানদের বললেন হারের জন্য দায়ী

INDvsAUS: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ একে বললেন তৃতীয় ওয়ানডেতে হারের জন্য দায়ী 1

অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চকে নিজেদের দলের সিরিজ হারায় যথেষ্ট অখুশি দেখিয়েছে। তিনি নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“দ্বিতীয় ইনিংসে পিচ যথেষ্ট বদলে গিয়েছিল আর ব্যাটিংয়ের জন্য সহজ হয়ে উঠছিল। যদি আমরা ৩০০ বা ৩১০ রানের স্কোর করতে সক্ষম হতাম, তো সম্ভবত আমাদের স্পিনার আমাদের এই ম্যাচে ফিরিয়ে আনতে পারত। আমরা প্রত্যেকটা স্টেজে একটা করা উইকেট হারাচ্ছিল, এছাড়া তার সঙ্গে আমাদের আরো ২-৩টি উইকেট চলে যাচ্ছিল, যার ফলে রানের গতিতেও প্রভাব পড়ছিল”।

শেখার ভালো অভিজ্ঞতা

INDvsAUS: অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ একে বললেন তৃতীয় ওয়ানডেতে হারের জন্য দায়ী 2

অ্যারণ ফিঞ্চ নিজের বয়ানে আরো বলেন, “এই পরিস্থিতিতে বিশ্বের সর্বশ্রেষ্ঠ দলের বিরুদ্ধে খেলা একটা ভীষণই ভালো শেখার অভিজ্ঞতা। এটা একটা ভীষণই ভালো সিরিজ ছিল আর আমি এই সিরিজের অংশ হতে পেরে ভীষণই খুশি”।
নিজের স্পিনারদের প্রশংসা করে অ্যারণ ফিঞ্চ বলেন, “অ্যাশটন এগর ভীষণই ভালোভাবে এই সিরিজে বোলিং করেছে, ও বলকে সঠিক লাইন আর লেংথে রেখেছে। ও বলকে স্ট্যাম্প টু স্ট্যাম্প রাখতে যথেষ্ট ধারাবাহিক ছিল”।
মিচেল স্টার্ক আর প্যাট কমিন্সের সাধারণ বোলিংয়ের ব্যাপারে বলতে গিয়ে অ্যারণ ফিঞ্চ বলেন, “যদি আপনার সামনে বিশ্বস্তরীয় খেলোয়াড়রা থাকেন, তো আপনার বোলাররাও খুব বেশিকিছু করতে পারে না। আমরা কিছু উইকেট নিতে চাইছিলাম কিন্তু তেমনটা হচ্ছিল না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *