এক প্রাক্তন ক্রিকেটারকে জালিয়াতি করে টাকা হাতানোর দায়ে গ্রেপ্তার করেছে পুলিশ। বছর ঊনত্রিশের ওই ক্রিকেটারের নাম সৌরভ ভাম্বরি। পুলিশ জানিয়েছে, ওই প্রাক্তন ক্রিকেটার উঠতি ক্রিকেটারদের অস্ট্রেলিয়ায় খেলতে পাঠানোর লোভ দেখিয়ে ঠকিয়ে টাকা নিত। ঠগবাজ সৌরভ উত্তরপ্রদেশের হাপুরের বাসিন্দা। দিল্লির এক উঠতি ক্রিকেটার ঋষভ ত্য়াগীর কাছ থেকে একই কায়দায় ঠগবাজি করে সাত লক্ষ টাকা হাতানোর অভিযোগে পুলিশকে তাকে খুঁজছিল। সংবাদমাধ্য়মকে দেওয়া সাক্ষাৎকারে পুলিশের এক অফিসার জানান, ”গতমাস থেকে সৌরভ ভাম্বরিকে খোঁজা হচ্ছিল। নানা জায়গায় তল্লাশিও চালানো হয়েছিল। কিন্তু, বারবার ডেরা বদল করে গোপনে পালিয়ে বেড়ানোয় ধরা সম্ভব হচ্ছিল না। গত মঙ্গলবার গোয়েন্দা সংস্থা সিবিআই সৌরভের দেশের বাড়িতে আচমকা হানা দিয়ে তাকে গ্রেপ্তার করেছে।”
ওই পুলিশ অফিসার আরও জানান, ”অস্ট্রেলিয়ায় ক্লাব ম্য়াচে খেলার বন্দোবস্ত করে দেবে এই বলে ঋষভের মতো অনেক উঠতি ক্রিকেটারদের কাছ থেকে সৌরভ টাকা আদায় করত। তাদের জাল ভিসাও জোগাড় করে দিত সে। তার বিনিময়ে পাঁচ থেকে কুড়ি লক্ষ টাকা পর্যন্ত নিত অভিযুক্ত। আমরা ওকে জিজ্ঞাসাবাদ করছি, ওর সঙ্গে কোনও চক্রের যোগাযোগ আছে কি না, তা জানার জন্য়। লোকের কাছ থেকে ঠগবাজি করে টাকা হাতানোর সময় ক্রিকেট অস্ট্রেলিয়ার অনেক বড় বড় ব্য়ক্তির সঙ্গে তার পরিচয় আছে বলে জানান দিত সৌরভ ভাম্বরি।”
জানা গিয়েছে রাজ্য়-স্তরের ক্রিকেটার ভাম্বরি দিল্লিতে থাকলেও, তার দেশের বাড়ি বরেলিতে নানা রকম ক্রিকেট ট্রেনিংয়ের আয়োজন করত। উঠতি ক্রিকেটারদের সামনে নিজেকে বড় মাপের প্রভাবশালী ব্য়ক্তি প্রমাণ করার জন্য় নিজের ট্রেনিং সেন্টারে অনেক রাজ্য়স্তরের ক্রিকেটারদের নিয়ে আসত। শুধু তাই নয় অনেক সময় বিদেশি ক্রিকেটারদেরও তার ক্য়াম্পে আসতে দেখা গিয়েছে। নিজেকে বোরসিড স্পোর্টস ম্য়ানেজমেন্টের ম্য়ানেজিং ডিরেক্টর বলে পরিচয় দিত সে। এমনকি, ভারতীয় দলের অনেক ক্রিকেটার ও বিসিসিআই কর্তাদের সঙ্গে ছবি তুলে ফেসবুকে পোস্ট করত নিজের ওজর দেখাতে। এভাবেই তরুণ ক্রিকেটারদের ঠগবাজির জালে ফাঁসিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয় ভাম্বরি। ঋষভের কাছ থেকে একই কায়দায় ক্রিকেট অস্ট্রেলিয়ার অ্য়াকাডেমিতে খেলার বন্দোবস্ত করে দেওয়ার টোপ দিয়ে টাকা নেয় সে। কিন্তু, অস্ট্রেলিয়ার ভিসা বাতিল হয়ে যাওয়ায়, সন্দেহ হয় ঋষভের। এরপর সে পুলিশে অভিযোগ করে। তারপর থেকেই নানান জায়গায় ডেরা বদলে পালিয়ে বেড়াচ্ছিল ভারতের এই প্রাক্তন ক্রিকেটার। গত মঙ্গলবার গোপনসূত্রে খবর পেয়ে ভাম্বরিকে হাপুরে তার বাড়ি থেকে গ্রেপ্তার করেন ক্রাইম ব্রাঞ্চের অফিসাররা।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...