ত্রিদেশীয় সিরিজে পরবর্তী ম‍্যাচে বাংলাদেশের হয়ে এই তরুণ প্রতিভাবান ক্রিকেটারের খেলা ঘিরে তৈরী হলো ধোঁয়াশা 1

চলতি ত্রিদেশীয় টি টোয়েন্টি সিরিজে তৃতীয় এবং চতুর্থ ম‍্যাচের আগে বাংলাদেশ দলে যোগদান করেছিল তিনজন উঠতি ক্রিকেটার।মহম্মদ নইম, নাজমুল হাসান এবং আমিনুল ইসলাম।গত ম‍্যাচে ফিল্ডিং করা কালীন গুরুতর চোট পেয়ে পরবর্তী ম‍্যাচে অনিশ্চিত হয়ে পড়েছেন আমিনুল। এই মিডল অর্ডার ব‍্যাটসম‍্যান এবং পার্ট – টাইম লেগ স্পিনার গত ম‍্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে নজর কাড়া পারফরম্যান্স দিয়েছিলেন।৪ ওভার বোলিং করে ১৮ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট।প্রসঙ্গত, এই মুহূর্তে একজন লেগস্পিনারের খোঁজে ছিলো বাংলাদেশ।তাদের সেই সমস‍্যার সমাধান করতে পারে আমিনুল এমনটাই মনে করা হচ্ছে।

ত্রিদেশীয় সিরিজে পরবর্তী ম‍্যাচে বাংলাদেশের হয়ে এই তরুণ প্রতিভাবান ক্রিকেটারের খেলা ঘিরে তৈরী হলো ধোঁয়াশা 2
From left, Ariful Haque, lMushfiqur Rahim, Liton Das, Mehidy Hasan Miraz, Mustafizur Rahman, Tamim Iqbal and Mahmudullah of Bangladesh during a match between West Indies and Bangladesh at Warner Park, Basseterre, St. Kitts, on July 31, 2018.

ম‍্যাচে ফিল্ডিং করা কালীন ,বা- হাতের আঙুলে গুরুতর চোট পান আমিনুল।যার জেরে তিনটি সেলাই দিতে হয় তাকে।তাই স্বাভাবিক ভাবেই সামনের ম‍্যাচে তার খেলা ঘিরে তৈরি হলো প্রশ্ন চিহ্ন‌।কেমন ভাবে চোট প্রাপ্ত হলেন তিনি , আসুন তা শুনে নেওয়া যাক তার মুখ থেকেই।

” মাসকাদজা একটি স্ট্রেট শট মারে, যা আমি সেভ করতে যাই।কিন্তু তা আমি পারিনা।বরং উল্টে তা সেভ করতে গিয়ে তিনটি সেলাই দিতে হয় আমায় হাতে।তবে এখন আগের থেকে অনেকটাই ভালো অনুভব করছি আমি, ব‍্যাথা কমে গিয়েছে অনেকটাই ” ।

ত্রিদেশীয় সিরিজে পরবর্তী ম‍্যাচে বাংলাদেশের হয়ে এই তরুণ প্রতিভাবান ক্রিকেটারের খেলা ঘিরে তৈরী হলো ধোঁয়াশা 3

যদিও এরপর তাকে পরবর্তী ম‍্যাচে তার খেলার সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হয় তখন তিনি বলেন , ” এখনই আমার পক্ষে এবিষয়ে কিছু মন্তব্য করা কঠিন, কারণ এক্ষেত্রে আমায় অপেক্ষা করতে হবে টিম ম‍্যানেজমেন্টের উপর।তবে আমার ধারনা আগের থেকে এখন আমার হাত অনেকটাই ভালো রয়েছে ” ।

এখনে অবধি ১৯ টি প্রথম শ্রেণীর ম‍্যাচ খেলেছেন আমিনুল।করেছেন ৫১৫ রান।এছাড়াও স্পিন বোলিংয়েও বিশেষ পারদর্শী তিনি।সম্প্রতি তাকে সুযোগ দিয়েছিলো নির্বাতকরা, এবং সেই সুযোগ পেয়ে কাউকে হতাশ করেননি তিনি।ব‍্যাটিং এ বিশেষ কিছু করে উঠতে না পারলেও বোলিং পারফরম্যান্স এ তিনি নজর কেড়েছেন অধিনায়ক শাকিব আল হাসানের।

ত্রিদেশীয় সিরিজে পরবর্তী ম‍্যাচে বাংলাদেশের হয়ে এই তরুণ প্রতিভাবান ক্রিকেটারের খেলা ঘিরে তৈরী হলো ধোঁয়াশা 4

এদিন ম‍্যাচে জিম্বাবোয়েকে ১৭৬ রানের লক্ষ‍্যমাত্রা দেয় বাংলাদেশ, জবাবে ১৩৬ রানের শেষ হয়ে যায় মাসকাদজা।আগামী ২৪ শে সেপটেম্বর, ঢাকাতে আফগানিস্তানের বিরুদ্ধে ফাইনালে খেলতে চলেছে বাংলাদেশ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *