ভারত পাকিস্তান ম্যাচে ভারতীয় দল আরো একবার পাকিস্তানকে দিল মাত, দুর্দান্ত ছিলেন এই খেলোয়াড়

একদিকে যেখানে ভারত-পাকিস্তানের রাজনৈতিক নেতারা রাজনীতির খেলা খেলছেন, যার মধ্যে পাকিস্তানকে লাগাতার ম্যাচ হারতে দেখা যাচ্ছে। অন্যদিকে সত্যি সত্যি ভারত পাকিস্তানের মধ্যে একটি ক্রিকেট ম্যাচ খেলা হয়েছে। যেখানে ভারত পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে। এখন আপনাদের মনে প্রশ্ন উঠতেই পারে যে এখন তো ভারত আর পাকিস্তানের মধ্যে কোনো ম্যাচই হচ্ছে না তো আপনাদের জানিয়ে দিই যে এই ক্রিকেট ম্যাচ ফিজিক্যালি চ্যালেঞ্জ খেলোয়াড়দের মধ্যে খেলা হচ্ছে।

টি-২০তে পড়তে হল হারের মুখে

ভারত পাকিস্তান ম্যাচে ভারতীয় দল আরো একবার পাকিস্তানকে দিল মাত, দুর্দান্ত ছিলেন এই খেলোয়াড় 1

এই ম্যাচ কিডরমিনিস্টর ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে খেলা হয়েছে। এই ম্যাচ ফিজিক্যাল ডিজেবিলিটি টি-২০ ওয়ার্ল্ড সিরিজে খেলা হচ্ছিল। যেখানে ভারত পাকিস্তানকে আট উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে ঈদের দিন খেলা হয়েছিল, তো আপনারা আন্দাজ করতেই পারেন যে ভারত পাকিস্তানের কাছ থেকে তাদের ঈদের খুশি ছিনিয়ে নিয়েছে। অন্যদিকে ভারতের তরফে খেলা ওপেনিং ব্যাটসম্যান ওয়াসিম খান ঈদের অবসরে কাশ্মীরকে একটি উপহার দিয়েছেন।

বিস্ফোরক ইনিংস এনে দিল জয়

ভারত পাকিস্তান ম্যাচে ভারতীয় দল আরো একবার পাকিস্তানকে দিল মাত, দুর্দান্ত ছিলেন এই খেলোয়াড় 2

এই ম্যাচে জয় এনে দেওয়ার সম্পূর্ণ শ্রেয় ওয়াসিম খানের। তিনি ৪৩ বল খেলে ৬টি ছক্কা আর চারটি চারের সাহায্যে ৬৯ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। তার এই ইনিংস ভারতকে জয় এনে দিতে যথেষ্ট সাহায্য করে। অন্যদিকে তার সঙ্গী ওপেনার কুনাল ফানসেও হাফসেঞ্চুরি করেছেন। যা পাকিস্তানের হারে কফিনের শেষ পেরেক প্রমানিত হয়েছে। কুনাল ৪৭ বলে ৫টি চার মেরে ৫৫ রান করেন।

যথেষ্ট মুশকিল পরিস্থিতি এনে দিয়েছেন জয়

ভারত পাকিস্তান ম্যাচে ভারতীয় দল আরো একবার পাকিস্তানকে দিল মাত, দুর্দান্ত ছিলেন এই খেলোয়াড় 3

যদি ওয়াসিম খানের কথা বলা হয় তো তিনি যথেষ্ট মুশকিল পরিস্থিতিতে ভারতকে জয় এনে দিয়েছেন, কারণ ওয়াসিমের সঙ্গে কাশ্মীরের সম্পর্ক রয়েছে। আপনারা জানেন যে কাশ্মীরে আর্টিকেল ৩৭০ সরানোর কারণে কমিউনিকেশনের সমস্ত ব্যবস্থায় বন্ধ হয়ে গিয়েছে। যে কারণে ওয়াসিম ১০ দিন ধরে নিজের পরিবারের সঙ্গে কথা বলতে পারেননি আর তাদের খবরাখবর নিতে পারেননি। এটা থেকেই আন্দাজ করা যেতে পারে যে ওয়াসিম কতটা খারাপ সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন।

পাকিস্তানও করেছিল ১৫০ রান

ভারত পাকিস্তান ম্যাচে ভারতীয় দল আরো একবার পাকিস্তানকে দিল মাত, দুর্দান্ত ছিলেন এই খেলোয়াড় 4

পাকিস্তান এই ম্যাচে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৫০ রান করে। এর জবাবে ওয়সামি আর কুনাল মিলে ১২.৫ ওভারে ১২৫ রান যোগ করেন আর বড় জয়ের ভিত গড়ে দেন। ভারত ১৭.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫১ রান করে এই লক্ষ্য হাসিল করে। এর আগে বোলিংয়ে ইন্ডিয়া দলের অধিনায়ক বিক্রান্ত কেনি পাকিস্তানের ব্যাটসম্যানদের টিকতে দেননি। জোরে বোলার বিক্রান্ত কেনি ২০ রান দিয়ে ২ উইকেট নেন। অন্যদিকে ফিল্ডিংয়ের ভারতীয়রা যথেষ্ট দুর্দান্ত থেকেছেন। রবীন্দ্র সাঁটে, জিতেন্দ্র নাগারাজু আর আনিস রাজন ৩ জন পাকিস্তানী ব্যাটসম্যানকে রান আউট করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *