চেন্নাইতে আয়োজিত প্রথম দুই টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে এই বিষয়ে বড় সুবিধা পেতে চলেছে ভারতীয় দল 1

আসন্ন ভারত ও ইংল্যান্ড সিরিজের জন্য অনেকেই ঘরোয়া পরিবেশে খেলার দরুণ ভারতকে এগিয়ে রাখছে। সদ্য অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে সকলের নজর কেড়েছে ভারতীয় দল। তাঁর উপর দলে যোগ দিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি, অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং তারকা পেসার ইশান্ত শর্মা। এই পরিস্থিতিতে এবার এই নির্দিষ্ট বিষয়ে বড় সুবিধা পেতে চলেছে ভারতীয় দল।

চেন্নাইতে আয়োজিত প্রথম দুই টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে এই বিষয়ে বড় সুবিধা পেতে চলেছে ভারতীয় দল 2

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজটি শুরু হতে চলেছে আগামী ৫ ফেব্রুয়ারি। আর এই দুই দেশের মধ্যেকার এই সিরিজে কোনও নিরপেক্ষ আম্পায়ার থাকবে না। নীতিন মেনন, অনিল চৌধুরী ও বীরেন্দ্র শর্মা চেন্নাইয়ে দুটি টেস্টে দায়িত্ব পালন করবেন। নীতিন মেনন হলেন আইসিসির এলিট প্যানেল ভুক্ত আম্পায়ার, অন্যদিকে বাকি দুই ভারতীয় আম্পায়ার অনিল চৌধুরী ও বীরেন্দ্র শর্মার আম্পায়ারিংয়ে টেস্ট অভিষেক হবে।

No neutral umpires for India vs England Tests; Nitin Menon, Anil Chaudhary, Virender  Sharma to officiate in Chennai – Purple Guide

করোনার সময়কালে টেস্ট ম্যাচগুলিতে ঘরোয়া আম্পায়ারদের নিয়োগ চলবে, এমনই নির্দেশিকা জারি করেছিল বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। আর সেই নিয়ম আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ভারত বনাম ইংল্যান্ড সিরিজে লাগু থাকবে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) চেন্নাইতে অনুষ্ঠিত হওয়া প্রথম দুটি টেস্টে আম্পায়ারিংয়ের জন্য অনিল চৌধুরী ও বীরেন্দ্র শর্মাকে নিয়োগ দিয়েছে। প্রথম টেস্ট আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এবং দ্বিতীয় পরীক্ষা আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।

India vs England 2021: Umpires Anil Chaudhary and Virender Sharma to make  debut in Test series » FirstSportz

নীতিন মেনন আইসিসির এলিট প্যানেলের একমাত্র ভারতীয় আম্পায়ার এবং তিনি চতুর্থ টেস্টে দায়িত্ব পালন করবেন। এদিকে অনিল চৌধুরী ও বীরেন্দ্র শর্মা উভয়েরই প্রথম টেস্ট হবে। যদিও দুজনই আইসিসির আন্তর্জাতিক প্যানেলে রয়েছেন। ২০ ওয়ানডে এবং ২৮ টি টি টোয়েন্টি ছাড়াও আইপিএলে আম্পায়ারিং করার অভিজ্ঞতা রয়েছে অনিল চৌধুরীর। এদিকে দুটি ওয়ানডে এবং একটি টি টোয়েন্টিতে আম্পায়ারিং করেছেন বীরেন্দ্র শর্মা।

India vs England 2021: ICC Names Anil Chaudhary, Virender Sharma, Nitin  Menon As Umpires For The First 2 Tests

প্রথম টেস্টে মাঠের আম্পায়ার হবেন চৌধুরী। দ্বিতীয় টেস্টে চৌধুরীর বদলে মাঠের আম্পায়ার হবেন শর্মা। প্রথম টেস্টের থার্ড আম্পায়ার হবেন আইসিসির আন্তর্জাতিক প্যানেলের আম্পায়ার সি শামসুদ্দিন। দ্বিতীয় টেস্টে তৃতীয় আম্পায়ার হিসেবে দায়িত্ব সামলাবেন চৌধুরী। প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার জাভাগাল শ্রীনাথ পুরো ইংল্যান্ড সফরের ম্যাচ রেফারি হবেন। এই সফরে চারটি টেস্ট, পাঁচটি টি টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *