বিশ্বকাপের প্রথম ম‍্যাচে এই তারকা বাংলাদেশি ক্রিকেটারের খেলা নিয়ে তৈরি হলো প্রশ্নচিহ্ন 1

নেট প্রাক্টিসে বা – হাতে চোট পেয়েছিলেন বাংলাদেশ দলের অত‍্যন্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটার তামিম ইকবাল। এইবার তার বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলা নিয়ে তৈরি হলো প্রশ্নচিহ্ন।শুক্রবার নেট প্রাক্টিস করা কালীন তামিমের বা হাতের কব্জিতে সজোরে এসে লাগে বল। এরপর দ্রুত মাঠ ছেড়ে বেরিয়ে যেতে দেখা যায় তাকে।

বিশ্বকাপের প্রথম ম‍্যাচে এই তারকা বাংলাদেশি ক্রিকেটারের খেলা নিয়ে তৈরি হলো প্রশ্নচিহ্ন 2

সূত্রের খবর অনুযায়ী ” এক্স – রে ” করা হবে তামিমের।এবং পরিস্থিতি যদি অনুকূল না হয় তাহলে প্রথম ম‍্যাচে হয়তো নাও খেলতে দেখা যেতে পারে দলের এই অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে।এমনটাই জানিয়েছেন প্রাক্তন বাংলাদেশ অধিনায়ক এবং বর্তমান জাতীয় দলের মুখ‍্য নির্বাচক হাবিবুল বাশার ।

ইতিমধ্যে শুরু হয়েছে বিশ্বকাপ প্রথম ম‍্যাচে শুরু থেকে শেষ অবধি দাপট বজায় রেখে সাউথ আফ্রিকাকে হারিয়ে দিয়েছালো ইংল্যান্ড।এদিন ওভালের নায়ক হয়েছিলেন বেন স্টোকস।প্রথম ম‍্যাচে হেরে যাওয়া ফাফ দু প্লেসিসের দলের বিরুদ্ধেই ২ রা জুন ওভালে বিশ্বকাপের প্রথম ম‍্যাচ খেলতে নামছে বাংলাদেশ।

বিশ্বকাপের প্রথম ম‍্যাচে এই তারকা বাংলাদেশি ক্রিকেটারের খেলা নিয়ে তৈরি হলো প্রশ্নচিহ্ন 3
Bangladesh cricketer Tamim Iqbal plays a shot during the third and final one day international (ODI) cricket match between Bangladesh and England at the Zahur Ahmed Chowdhury Stadium in Chittagong on October 12, 2016. / AFP / STRINGER (Photo credit should read STRINGER/AFP/Getty Images)

বছর তিরিশের বাংলাদেশের বা – হাতি ওপেনার ব‍্যাটসম‍্যান তামিম দলের অন‍্যতম গুরুত্বপূর্ণ সদস্য।এবারের বিশ্বকাপে বাংলাদেশের ভালো কিছু করতে হলে তার খেলাটা অত‍্যন্ত জরুরি।সাম্প্রতিক সময়ে দারুন ফর্মে পাওয়া গেছিলো তাকে।তাই প্রথম ম‍্যাচে তিনি না থাকলে সমস্যায় পড়তে পারে বাংলাদেশ দল এমনটাই আশঙ্কা করা হচ্ছে।

প্রসঙ্গত, বিশ্বকাপের আগে ওয়ার্ম আপ ম‍্যাচেও খেলতে দেখা যায়নি তামিমকে।কার্ডিফে সেইদিন ভারতের বিপক্ষে ম‍্যাচে মাসলে সমস্যা অনুভব করায় খেলেননি তিনি।প্রসঙ্গত, বৃষ্টির জন্যে বাংলাদেশের প্রথম প্রাক্টিস ম‍্যাচ বাতিল হয়ে যায়।কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে সেই ম‍্যাচে খেলতে নামার কথা ছিলো তামিমদের।

বিশ্বকাপের প্রথম ম‍্যাচে এই তারকা বাংলাদেশি ক্রিকেটারের খেলা নিয়ে তৈরি হলো প্রশ্নচিহ্ন 4
Bangladesh’s Tamim Iqbal walks off after being caught by Australia’s Josh Hazlewood from a ball by Mitchell Starc during the ICC Champions Trophy, Group A match at The Oval, London. (Photo by Adam Davy/PA Images via Getty Images)

বাংলাদেশ দলে ফিটনেস সমস্যায় রয়েছে দলের একাধিক ক্রিকেটার।তালিকা আছে স্বয়ং মাশরাফি মোর্তাজা।হ‍্যামস্ট্রিং এ চোটের দরুন দলের অধিনায়কের প্রথম ম‍্যাচ খেলা নিয়ে তৈরি হয়েছিল প্রশ্ন চিহ্ন,যদিও তিনি জানিয়েছেন চোট নিয়েই ম‍্যাচে প্রতিনিধিত্ব করবেন।চোট আছে দলের অন‍্যতম পেসার মুস্তাফিজুর রহমানের।তালিকায় আছে মামাদুল্লাহ।

যদিও চোট কাটিয়ে উঠেছেন উঠতি তারকা মহম্মদ সইফুদ্দিন।বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে প্রথম ম‍্যাচেই খেলতে দেখা যাবে তাকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *