বিরাট-রোহিতের অনুপস্থিতিতে এই তিনজনের একজন হবেন শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার নয়া অধিনায়ক 1

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি রবিবার ঘোষণা করেছেন যে টিম ইন্ডিয়া জুলাই মাসে শ্রীলঙ্কা ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজ খেলতে যাবে। দলটি এই সফরে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। গাঙ্গুলি বলেছিলেন যে এই সফরে যাওয়া দলটিতে বিরাট কোহলি, রোহিত শর্মার মতো তারকা খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হবে না, কারণ উভয় খেলোয়াড়ই এবার ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছেন। উভয় খেলোয়াড়ের অনুপস্থিতিতে সবার মনে প্রশ্ন রয়েছে যে কে দলের দায়িত্ব নেবে। এইরকম পরিস্থিতিতে, আসুন খেলোয়াড়দের দেখে নেওয়া যাক যারা এই সফরের জন্য দলের অধিনায়ক করা যেতে পারে।

Special IPL' for Shikhar Dhawan with 2 consecutive centuries, DC family  'happy and tight' under Ricky Ponting - Sports News

শিখর ধাওয়ান : এই সফরে ভারতীয় অধিনায়ক হওয়ার দৌড়ে ওপেনার শিখর ধাওয়ানের নাম শীর্ষে। ২০১৮ সালে এশিয়া কাপ চলাকালীন ধাওয়ানকে দলের সহ অধিনায়ক নির্বাচিত করা হয়েছিল। তবে আগের অস্ট্রেলিয়া সফরে রোহিত শর্মার অনুপস্থিতিতে সীমিত ওভারের সিরিজে ধাওয়ান এতটা অগ্রাধিকার পাননি। দলের অভিজ্ঞ খেলোয়াড়দের একজন ধাওয়ানের ব্যাট আইপিএল ২০২১ তেও মারাত্মক কথা বলেছে। টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত হওয়ার আগে আট ম্যাচে প্রায় ৫৫ গড়ে তিনি সর্বোচ্চ ৩৮০ রান সংগ্রহ করেছিলেন। এই সময়ে, ধাওয়ান সহ ব্যাটসম্যান পৃথ্বী শ এর সাথে দলকে দ্রুত শুরু দিয়েছিলেন এবং ম্যাচ জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

IPL 2021: KL Rahul's father gets a bizarre mail from one of his students

কে এল রাহুল : পাঞ্জাব কিংসের অধিনায়ক কে এল রাহুল, যিনি গত আইপিএল মরশুমে নিজের ব্যাটিংয়ে সবাইকে উন্মাদ করে তুলেছিলেন, তাকেও শ্রীলঙ্কা সফরের জন্য অধিনায়ক করা যেতে পারে। শেষ অস্ট্রেলিয়া সফরে রোহিত শর্মার অনুপস্থিতিতে কে এল রাহুলকে সীমিত ওভারের সিরিজের সহ অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছিল। আইপিএল ২০২০ এ অরেঞ্জ ক্যাপ জয়ের পরে তিনি এই পুরষ্কারটি পেয়েছিলেন। রাহুলের ব্যাট এই আইপিএল মরসুমেও মারাত্মক কথা বলেছে। টুর্নামেন্ট স্থগিত হওয়ার আগে ৭ ম্যাচে ৬৭ গড়ে তিনি ৩৩১ রান করেছিলেন।

Revealed: Why Bhuvneshwar Kumar Isn't Included In Playing XI vs DC

ভুবনেশ্বর কুমার : ইংল্যান্ড সফরের জন্য ২০ সদস্যের দলে নির্বাচিত হয়নি এমন গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের মধ্যে ভারতীয় দলের ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমারকে নাম দেওয়া হয়েছিল। অনেক প্রবীণ খেলোয়াড় বিসিসিআইকে দলে না নেওয়ার জন্যও প্রশ্ন করেছিলেন। আইপিএলে কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে ভুবনেশ্বর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে কয়েকটি ম্যাচের অধিনায়কও হয়েছেন। নিজের আন্তর্জাতিক সীমিত ওভারের ক্রিকেট কেরিয়ারে ভুবনেশ্বর এখন পর্যন্ত ১৪৪ উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *