ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের এই ফ্রেঞ্চাইজির মালিক পাণ্ডিয়া, জেনে নিন কে দলের অধিনায়ক
GROS ISLET, ST LUCIA - AUGUST 12: In this handout image provided by CPL T20, Shane Shillingford (R) of St Lucia Stars celebrate the dismissal of Devon Smith (L) of the St Kitts and Nevis Patriots during Match 10 of the 2017 Hero Caribbean Premier League between St Lucia Stars v St Kitts and Nevis Patriots at the Darren Sammy Stadium on August 12, 2017 in Gros Islet, Saint Lucia. (Photo by Ashley Allen - CPL T20 via Getty Images)

ভারতে ২০০৮এ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ অর্থাৎ আইপিএলের শুভারম্ভ হয়েছিল। এরপরেই প্রায় সমস্ত বড় দেশই নিজেদের লীগ চালু করেছে এবং প্রত্যেক বছর আইপিএলের মতই মরশুমের আয়োজন করা হয়। আজ বর্তমান সময়ে সবচেয়ে বেশি পছন্দ করা টি২০ লীগের নাম আইপিএল হলেও এই লিগকে টক্কর দেওয়ার জন্য বিগ ব্যাশ লীগ সবসময়ই চেষ্টা করছে আবার অন্যদিকে ক্যারিবিয়ান লীগও দ্রুত জনপ্রিয় হচ্ছে। আইপিএলের একাদশ সংস্করণ সম্প্রতিই শেষ হয়েছে যাতে মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে চেন্নাই সুপার কিংস এই খেতাব জিতে নেয়। ফাইনালে সানরাইজার্স হায়দ্রাবাদকে হারানোর পাশাপাশি দু বছরের ব্যান থেকে উঠে এসে দুর্দান্ত প্রদর্শন করে এবং তৃতীয়বার এই খেতাব নিজেদের নামে করে।
ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের এই ফ্রেঞ্চাইজির মালিক পাণ্ডিয়া, জেনে নিন কে দলের অধিনায়ক 1
এই লীগের একটি বিশেষ ব্যাপার হল এই প্রতিযোগিতার তিনটি দলের মালিক ভারতের বিজনেসম্যান এবং সেলিব্রেটিরা। আইপিএলে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স তো পাশাপাশি ক্যরিবিয়ান লীগে তিনি ত্রিনবাগো নাইট রাইডার্সকেও তিনি কিনেছেন। কিন্তু ক্যারিবিয়ান লীগে এমন একটি দল রয়েছে যার মালিক পাণ্ডিয়া। হ্যাঁ, সেন্ট লুসিয়া স্টার্স টিমের মালিকের নাম হল পাণ্ডিয়া। তবে যদি আপনি ধারণা করে থাকেন যে এই পান্ডিয়া মানে ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া তবে আপনি ভুল করছেন।
ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের এই ফ্রেঞ্চাইজির মালিক পাণ্ডিয়া, জেনে নিন কে দলের অধিনায়ক 2
কে এই পান্ডিয়া

বাস্তবে আপনাদের জানিয়ে দেওয়া ভাল যে সেন্ট লুসিয়া স্টার্সের মালিক ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া নন, বরং এই দলের মালিকের নাম জিগনেস পান্ডিয়া। জিগনেস পান্ডিয়া ভারতীয় অ্যামেরিকান একজন বিজেনেস ম্যান, এবং ক্যারিবিয়ান লীগে সেন্ট লুসিয়া স্টার্সের মালিক।
ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের এই ফ্রেঞ্চাইজির মালিক পাণ্ডিয়া, জেনে নিন কে দলের অধিনায়ক 3
গত বছর এই দলের অধিনায়ক ছিলেন কায়রন পোলার্ড। এই দলে গত বছর কায়রন পোলার্ড, লেন্ডল সিমন্স, আর অ্যান্দ্র ফ্লেচারের মত বিস্ফোরক ক্রিকেটার ছিলেন। যদিও পান্ডিয়ার দলের এই টি২০ লীগের পারফর্মেন্স খুব একটা ভাল ছিল না এবং তারা এখনও একবারও ফাইনাল খেলে নি। এ বছর এই প্রতিযোগিতার শুরুয়াত আগামি ৮ আগষ্ট থেকে হবে,এবং এই টি২০ লীগে অনেক বড় বড় ক্রিকেটারদের খেলতে দেখা যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *