আইআইটি তে প্রশ্নপত্রে ধোনি 1

মঙ্গলবার , চিপকে চেন্নাইকে হারিয়ে এবছরের আইপিএলের ফাইনালে চলে গেছে মুম্বাই, এইদিন টস জিতে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নেয় ধোনি।যদিও এদিন কার্যত ধসে পড়ে তার দলের ব‍্যাটিং লাইন -আপ।যদিও এই ম‍্যাচের আগে আই আইটি মাদ্রাজের তরফে পরীক্ষায় একটি প্রশ্নে উঠে আসেটসে জিতলে ধোনির কি করা উচিত, তা নিয়ে একটি বিশ্লেষণ মূলক প্রশ্ন, পরবর্তী সময়ে সেই প্রশ্ন ভাইরাল হয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে।

আইআইটি তে প্রশ্নপত্রে ধোনি 2

প্রসঙ্গত, আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক মাহি।চেন্নাইয়ের সমর্থকদের হৃদয়ের খুব কাছের মানুষ মাহি,তারা আদর করে ডাকে তাকে ” থালা ” বলে।তামিল এই শব্দের আক্ষরিক অর্থ ” বস ” ।সম্প্রতি এক ম‍্যাচের শেষে এ প্রসঙ্গ উঠলে ,ধোনি বলেন এই “ডাকনাম” তার হৃদয়ের খুব কাছের, তামিলনাড়ুর মানুষের ভালোবাসায় অভিভূত তিনি।

আইআইটি তে প্রশ্নপত্রে ধোনি 3

প্রসঙ্গত, আইপিএল শেষেই বিশ্বকাপের উদ্দেশ্যে পাড়ি দেবে “টিম ইন্ডিয়া” , এবছর কাপ জেতার অন‍্যতম দাবিদার মনে করা হচ্ছে বিরাটদের সেক্ষেত্রে ইংল্যান্ডে উইকেটের পিছন থেকে ধোনির টোটকা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে এমনটাই মনে করা হচ্ছে।

আইআইটি তে প্রশ্নপত্রে ধোনি 4

প্রসঙ্গত, আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), ,বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধাওয়ান, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *