লর্ডসে বিশ্বকাপ ফাইনাল খেলতে পারলে জীবনের অন‍্যতম সেরা এক মুহূর্ত হবে , মনে করেন এই তারকা ভারতীয় ক্রিকেটার ! 1

আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যে অনেকটা চড়াই উৎরাই পেরিয়েছেন ভারতীয় পেসার ভূবনেশ্বর কুমার।একটা সময় ভারতীয় দলের বোলিং বিভাগের অন‍্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি।কিন্তু পরবর্তী সময় চোটের দরুন তাকে ছিটকে যেতে হয় দল থেকে।এরপর ক্রমশ তার জায়গা যোগ্যতার সাথে দখল করে নেয় জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামি।

লর্ডসে বিশ্বকাপ ফাইনাল খেলতে পারলে জীবনের অন‍্যতম সেরা এক মুহূর্ত হবে , মনে করেন এই তারকা ভারতীয় ক্রিকেটার ! 2

গতবার ইংল্যান্ড সফরের কথা ভুলতেই চাইবেন ভূবি। সিরিজ চলাকালীন হঠাৎ পিঠে চোট পেলে তাকে ফিরে যেতে হয়।এরপর গোটা বছরটাই চোট আঘাতের মধ্যে দিয়ে অতিবাহিত হয় এই ক্রিকেটারের।এতো সমস্যার পরেও পরবর্তী সময়ে নিজের বোলিং পেস এবং বৈচিত্র্যময়তা ধরে রাখার জন্য শেষমেশ তার উপর থেকে আস্থা হারাননি নির্বাচকরা।অবেশেষে তার সুযোগ হয়েছে পনেরো জনের দলে।

এর আগেও একাধিকবার ইংল্যান্ডে এসেছিলেন ভূবি।ক্রিকেট জীবনের অনেকটা স্মৃতি তার জড়িয়ে আছে এখানে সম্প্রতি একটি সাক্ষাৎকারে সেই সব কথার পাশাপাশি বিশ্বকাপ প্রসঙ্গ উঠে এলো তার কথায়।

লর্ডসে বিশ্বকাপ ফাইনাল খেলতে পারলে জীবনের অন‍্যতম সেরা এক মুহূর্ত হবে , মনে করেন এই তারকা ভারতীয় ক্রিকেটার ! 3

এদিন তিনি বলেন, “এর আগে দুই- তিন বার ইংল্যান্ড এসেছি ,এখানে খেলতে দারুণ লাগে, এবারে যদি লর্ডসে বিশ্বকাপের ফাইনালে আমরা মাঠে থাকি তাহলে বিষয়টি দারুন হবে ” ,এদিন তার কথায় লর্ডসের প্রসঙ্গ উঠতেই খানিকটা আবেগ ধরা পড়লো তার গলায়, তিনি বলেন, ” লর্ডস আমার কাছে অত‍্যন্ত স্পেশাল, শুধু আমি কেনো, যেকোনো ক্রিকেটারের কাছেই , এখানে একাধিক দারুন সব স্মৃতি জড়িয়ে রয়েছে আমার, তাই এইবার ফাইনালে যেতে পারলে আরও একটা দারুন ক্রিকেটীয় মুহূর্তের সাক্ষী থাকতে চলেছি আমরা তা আর বলার অপেক্ষা রাখে না। ”

আগামী কাল ডু – প্লেসিসদের বিপক্ষে এবারের বিশ্বকাপের প্রথম ম‍্যাচ খেলতে নামছে বিরাটরা ।প্রথম ওয়ার্ম আপ ম‍্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গেছিলো বিরাটরা,কিউয়িদের বিরুদ্ধে ছয় উইকেটে হারের পর ফের দ্বিতীয় ওয়ার্ম আপ ম‍্যাচে বাংলাদেশ কে হারিয়ে দেয় তারা, ম‍্যাচে দুরন্ত সেন্চুরি করেছিলেন কে এল রাহুল এবং ধোনি।অন‍্যদিকে তিনটি করে উইকেট পেয়েছেন ভারতের স্পিন স্তম্ভ কুলদীপ- চাহাল।

লর্ডসে বিশ্বকাপ ফাইনাল খেলতে পারলে জীবনের অন‍্যতম সেরা এক মুহূর্ত হবে , মনে করেন এই তারকা ভারতীয় ক্রিকেটার ! 4

আগামী কাল , অর্থাৎ ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু “।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক),ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *