এশিয়াকাপে যদি বিরাট কোহলি থাকেন অধিনায়ক তো এই ৪জন খেলোয়াড় হারাতে পারেন দল থেকে জায়গা

এশিয়া কাপ ২০১৮য় বিরাট কোহলি খেলেননি। তবে তার অনুপস্থিতিতে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল এই টুর্নামেন্ট জিতেছিল। এবার আশা রয়েছেন যে অধিনায়ক বিরাট কোহলি এই টুর্নামেন্ট খেলবেন। যদি তিনি এশিয়াকাপ ২০২০তে অধিনায়কত্ব করেন তো কিছু ভারতীয় খেলোয়াড়ের দলে জায়গা পাওয়া মুশকিল হবে। আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে আপনাদের সেই চারজন ভারতীয় খেলোয়াড়ের ব্যাপারে জানাতে চলেছি যাদের এশিয়া কাপে জায়গা পাওয়া ভীষণই মুশকিল।

কুলদীপ যাদব

এশিয়াকাপে যদি বিরাট কোহলি থাকেন অধিনায়ক তো এই ৪জন খেলোয়াড় হারাতে পারেন দল থেকে জায়গা 1

আইপিএল ২০১৯ থেকেই কুলদীপ যাদবের ফর্ম ভীষণই খারাপ চলছে। তিনি নিজের সক্ষমতার অনুযায়ী প্রদর্শন করতে পারছেন না। এই অবস্থায় টিম ম্যানেজমেন্ট ২জন স্পিনার হিসেবে তার আগে রবীন্দ্র জাদেজা আর যজুবেন্দ্র চহেলকে দলের প্রথম একাদশে জায়গা দিচ্ছে। বর্তমানে দলে তার জায়গা পাওয়াও মুশকিল হয়ে গিয়েছে। যদি কুলদীপের প্রদর্শন এশিয়া কাপের আগে ভালো না থাকে তো অধিনায়ক বিরাট কোহলি তাকে এশিয়া কাপ ২০২০র দল থেকেও বাদ দিতে পারেন। আইপিএল ২০২০ আর ভারতের শ্রীলঙ্কা সফর কুলদীপ যাদবের জন্য ভীষণই গুরুত্বপূর্ণ হতে চএলছে। এখান থেকেই এশিয়াকাপে কুলদীপের টিকিট পাওয়ার ব্যাপারে জানা যাবে।

ঋষভ পন্থ

এশিয়াকাপে যদি বিরাট কোহলি থাকেন অধিনায়ক তো এই ৪জন খেলোয়াড় হারাতে পারেন দল থেকে জায়গা 2

ঋষভ পন্থ সীমিত ওভারের ক্রিকেটে ভারতের প্রথম একাদশ থেকে নিজের জায়গা হারিয়েছেন আর এই ব্যাপারে তিনি নিজেই দায়ী। বিশ্বকাপের পর থেকে টিম ম্যানেজমেন্ট তাকে নিজের জায়গা পাকা করার বেশ কয়েকটি সুযোগ দিয়েছিল, কিন্তু তিনি সম্পূর্ণভাবে ফ্লপ প্রমানিত হন। এখন একজন উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে টিম ম্যানেজমেন্ট কেএল রাহুলকে প্রথম একাদশে জায়াগ দিচ্ছে। কেএল রাহুলের দুর্দান্ত ফর্ম রয়েছে আর তিনি মিডল অর্ডারে ব্যাটিং করেও সফল হয়েছে। এই অবস্থায় এখন ঋষভ পন্থের কেরিয়ার বিপদে পড়ে গিয়েছে। এটা অবাক করার মতো বিষয় হবে না যদি তিনি এশিয়া কাপ ২০২০ দল থেকে বাদ পড়ে যান।

শুভমান গিল

এশিয়াকাপে যদি বিরাট কোহলি থাকেন অধিনায়ক তো এই ৪জন খেলোয়াড় হারাতে পারেন দল থেকে জায়গা 3

তরুণ খেলোয়াড় শুভমান গিলকে কেদার জাধবের জায়গায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দলে নেওয়া হয়েছিল। কিন্তু যদি দলে রোহিত শর্মা ফিরে আসেন তো শুভমান গিলকে দল থেকে বাদও দেওয়া হতে পারে। আসলে পৃথ্বী শকে তৃতীয় ওপেনার হিসেবে দলে বজায় রাখা হতে পারে আর শুভমানকে বাদ দেওয়া হতে পারে। ভারতের কাছে মিডল অর্ডারে জায়গা দেওয়ার মতো মণীষ পান্ডে আর শ্রেয়স আইয়ার রয়েছেন। এই অবস্থায় শুভমান গিলের এশিয়া কাপের দলে জায়গা তৈরি হতে দেখা যাচ্ছে না। গত দীর্ঘ সময় ধরে এই খেলোয়াড় ভারতের টেস্ট দলেও রয়েছেন কিন্তু তিনি এখনো পর্যন্ত নিজের টেস্ট ডেবিউ করতে পারেননি।

ওয়াশিংটন সুন্দর

এশিয়াকাপে যদি বিরাট কোহলি থাকেন অধিনায়ক তো এই ৪জন খেলোয়াড় হারাতে পারেন দল থেকে জায়গা 4

এশিয়া কাপ ২০২০ টি-২০ ফর্ম্যাটে হবে। অন্যদিকে ওয়াশিংটন সুন্দরও ভারতের হয়ে স্রেফ টি-২০ ক্রিকেটই খেলেন। তবে এশিয়া কাপে সুন্দরে জায়গা করে নেওয়া ততটাও সহজ হবে না। কারণ দলের কাছে স্পিনারদের যথেষ্ট বিকল্প মজুত রয়েছে। নিউজিল্যান্ডে টি-২০ সিরিজও ওয়াশিংটন সুন্দরের জন্য ভালো যায়নি। যদি এই তরুণ স্পিনারের আইপিএল ২০২০ও খারাপ যায় তো এই খেলোয়াড়ের এশিয়াকাপ ২০২০ খেলার স্বপ্ন ভঙ্গ হতে পারে। অধিনায়ক বিরাট কোহলি এই খেলোয়াড়ের উপর খুব বেশি বিশ্বাসও করেন না। আরসিবির হয়ে খেলেও ওয়াশিংটন সুন্দর খুব কমই প্রথম একাদশে সুযোগ পান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *