ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা তৃতীয় টেস্টের তৃতীয় দিন প্রথমে জসপ্রীত বুমরাহের ঝড় আসে। তিনি অস্ট্রেলিয়ার ৬জন ব্যাটসম্যানকে আউট করেন আর ভারতীয় দলকে ২৯২ রানের লীড এনে দেন। এরপর সকলেরই মনে হয়েছিল যে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের জন্য ডাকবেন কিন্তু এমনটা হয়নি।

কমিন্স দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানদের টিকতে দেননি

প্যাট কমিন্স ভারতীয় দলের শুরুয়াতি চার উইকেট তুলে নিয়ে ভারতীয় ক্যাম্পে কাঁপন ধরিয়ে দেন। তিনি ১০ রান দিয়ে চার উইকেট নেন।দিনের খেলার শেষ হওয়ার পর কমিন্স বলেন,

“এটা নিশ্চিতভাবেই আদর্শ স্কোর ছিলনা। আমরা প্রথম ইনিংসে ভালো স্কোর করার ইচ্ছেয় মাঠে নেমেছিলাম,যাতে ম্যাচে টিকে থাকতে পারি। তরুণ ব্যাটসম্যানরা কড়া মেহনত করছে আর নিজের সর্বশ্রেষ্ঠ দেওয়ার প্রচেষ্টা করছে। কিন্তু আজ এমনটা হয়নি”।

বিরাট আর পুজারা ভালো ব্যাটিং করেছেন আমাদের ওদের মত খেলতে হবে

MELBOURNE, AUSTRALIA – DECEMBER 28: Pat Cummins of Australia bowls during day three of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 28, 2018 in Melbourne, Australia. (Photo by Michael Dodge/Getty Images)

কমিন্স আরো বলেন,

“ভারতের প্রথম ইনিংসে আমরা পুজারা আর বিরাটের ব্যাটিং দেখেছি, ওরা কিভাবে নিজেদের ইনিংসকে আগে এগিয়েছেন। ওরা এই ধরণের উইকেটে চাপকে ভালোভাবে সামলে রান করেছে,যেখানে রান করা যথেষ্ট মুশকিল হয়। বড়ো স্কোর করার জন্য আপনাকে যথেষ্ট বল খেলতে হয় আর এটা সেই উইকেটগুলির মধ্যে একটি যেখানে আপনাকে শুরুতেই কড়া মেহনত করতে হয়”।

স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার অনুপস্থিতিতে অন্য খেলোয়াড়দের ভালো প্রদর্শন করে দেখাতে হবে

MELBOURNE, AUSTRALIA – DECEMBER 28: Pat Cummins of Australia celebrates the wicket of Virat Kohli of India during day three of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 28, 2018 in Melbourne, Australia. (Photo by Michael Dodge/Getty Images)

কমিন্স আরো বলেন,

“স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে অন্য খেলোয়াড়দের ভালো প্রদর্শন করে দেখাতে হবে আর ভারতকে ম্যাচের বাঁচা দুদিনে কড়া চ্যালেঞ্জ জানাতে হবে। আমাদের নিজেদের দুই সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়ের অভাব অনুভুত হচ্ছে, যা ভীষণই মুশকিল। আমারা জানি যে স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার উপলব্ধ হবেন না। কিন্তু অন্য খেলোয়াড়দের ভালো প্রদর্শন করতে হবে”।

প্রসঙ্গত কমিন্সের ১০ রানে চার উইকেটের সৌজন্য অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টে ভারতের দ্বিতীয় ইনিংসে ৫৪ রানে চার উইকেট তুলে নিয়েছে, কিন্তু ঘরের দল প্রথম ইনিংসে ২৯২ রানে পেছিয়ে থাকার পর এখন মোট ৩৪৬ রানে পেছিয়ে রয়েছে।

আরও পড়ুন

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী
বিশ্বকাপ ২০১৯ ভারতীয় দলের জন্য যথেষ্ট রোমাঞ্চকর থেকেছে, এখন আপনি ভাবছেন বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়ে...

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা
ইংল্যান্ড কিরকেট দল বিশ্বকাপ ২০১৯এর খেতাব তো জিতে নিয়েছে, কিন্তু এই টুর্নামেন্ট শেষ হওয়ার পরও ওই বিতর্কিত...

এমএস ধোনির অবসর নিয়ে বললেন এমএসকে প্রসাদ, ঋষভ পন্থকে করছেন ভবিষ্যতের জন্য তৈরি

মুম্বাইতে হওয়া বৈঠকে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছেন যে টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থের মত তরুণদের ভবিষ্যতের জন্য...

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা
বিশ্বকাপ শেষ হওয়ার পর এখন সকলের নজর ওয়েস্টইন্ডিজ সফরের দিকে রয়েছে যা ৩ আগস্ট থেকে শুরু হতে...

ওয়েস্ট ইন্ডিজের সফরের আগে ক্রিকেট কেরিয়ার নিয়ে বড়সড়ো সিদ্ধান্ত মহেন্দ্র সিং ধোনির

সমস্ত জল্পনার অবসান ঘটালেন মহেন্দ্র সিং ধোনি।একদিকে যখন তার একদিকে তার অবসর নিয়ে আলোচনা তুঙ্গে ভারতীয় ক্রিকেট...