CWC19—বৃষ্টির কারণে যদি আজো শুরু না হয় ম্যাচ তো এভাবে বেরবে শেষ মুহূর্তে পরিণাম

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় চলতি আইসিসি বিশ্বকাপ ২০১৯এ মঙ্গলবার ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে প্রথম সেমিফাইনাল ম্যাচ শুরু হলেও শেষ হতে পারেনি। ম্যাঞ্চেস্টারে শুরু হওয়া এই সেমিফাইনাল ম্যাচে মঙ্গলবার বৃষ্টির কারণে একটি ইনিংসও সম্পূর্ণ হতে পারেনি।

মঙ্গলবার বৃষ্টির কারণে হতে পারেন এক ইনিংসও পূর্ণ

এই অবস্থায় এখন আইসিসি দ্বারা সেমিফাইনাল ফাইনালের জন্য রাখা রিজার্ভ ডেতে ম্যাচ পৌঁছে গিয়েছে। নিউজিল্যাণ্ড মঙ্গলবার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধন্ত নেয় আর বৃষ্টির কারণে ম্যাচ রদ হওয়া পর্যন্ত ৪৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১১ রান করে ফেলেছে।

CWC19—বৃষ্টির কারণে যদি আজো শুরু না হয় ম্যাচ তো এভাবে বেরবে শেষ মুহূর্তে পরিণাম 1

মঙ্গলবার গ্রাউন্ডসম্যানদের সমস্ত প্রচেষ্টার পরও থেমে থেমে বৃষ্টি হওয়ার কারণ ম্যাচ সম্পূর্ণ হতে পারেনি। যে কারণ ম্যাচ সেই জায়গা থেকেই আজ বুধবার খেলা হবে।

মঙ্গলবার খেলা ধুয়ে যাওয়ার পর ম্যাচ হল রিজার্ভ ডেতে শিফট

বৃষ্টির থামা আর ম্যাচ শুরু হওয়ার সম্ভাবনার মধ্যে ডাকওয়ার্থ অ্যাণ্ড লুইস পদ্ধতির অনুসারে ভারতীয় দলের জন্য সময় সময় লাগাতার স্কোর পরিবর্তিত হতে থাকে। যা শেষ পর্যন্ত ভারতীয় দলের জন্য ২০ ওভারে ১৪৮ রানের লক্ষ্যে থামে।

CWC19—বৃষ্টির কারণে যদি আজো শুরু না হয় ম্যাচ তো এভাবে বেরবে শেষ মুহূর্তে পরিণাম 2

কিন্তু লাগাতার হওয়া বৃষ্টির কারণে মাঠ ভিজে থাকায় শেষপর্যন্ত মঙ্গলবার খেলা বন্ধ হয়ে যায় আর ম্যাচ রিজার্ভ ডেতে শিফট করে দেওয়া হয়।

যদি বুধবারও হয় বৃষ্টি

ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে আগে থেকেই দুদিনই বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছিল। যারফলে ম্যাচের প্রথম দিন অর্থাৎ মঙ্গলবার বৃষ্টি এক ইনিংসও পূর্ণ হতে হয়নি। এখন নিউজিল্যাণ্ডের দল যেখানে যেখানে নিজেদের ইনিংস শেষ করেছিল সেখান থেকেই শুরু করবে।

CWC19—বৃষ্টির কারণে যদি আজো শুরু না হয় ম্যাচ তো এভাবে বেরবে শেষ মুহূর্তে পরিণাম 3

কিন্তু সবচেয়ে বড়ো প্রশ্ন তো এটাই যে যদি বৃষ্টি বুধবারদিনও চলে তো সেমিফাইনালের পরিণাম কি হবে। তো এ ব্যাপারে আসুন আপনাদের জানিয়ে দিই।

লীগ স্টেজে বেশি পয়েন্টের কারণে ভারত পৌঁছে যাবে ফাইনালে

যদি বুধবারও বৃষ্টি চালু থাকে আর খেলা হতে না পারে তো ভারতীয় দল সেমিফাইনালের টিকিট পেয়ে যাবে। কারণ ভারতীয় দলের এই বিশ্বকাপে দুর্দান্ত প্রদর্শন থেকেছে আর তারা পয়েন্ট তালিকায় এক নম্বরে থেকেছে।

CWC19—বৃষ্টির কারণে যদি আজো শুরু না হয় ম্যাচ তো এভাবে বেরবে শেষ মুহূর্তে পরিণাম 4

এই অবস্থায় নিয়মের হিসেবে ভারতীয় দলের বেশি পয়েন্ট থাকার কারণে তারা ফাইনালের টিকিট পেয়ে যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *