INDvsBAN: গৌতম গম্ভীর দিল্লির প্রথম ম্যাচ রদ না করে এই কাজ করার দিলেন পরামর্শ

ভারত আর বাংলাদেশের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ৩ নভেম্বর শনিবার খেলা হবে। সিরিজের এই প্রথম টি-২০ ম্যাচ দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। যদিও সিরিজের এই প্রথম টি-২০ ম্যাচে প্রদূষণ চিন্তার বিষয় হয়ে গিয়েছে। আসলে দীপাবলির পর দিল্লিতে যথেষ্ট বেশি প্রদূষণ হয়ে গিয়েছে যা শরীরের জন্য যথেষ্ট লোকসানদায়ক।

প্রদূষণ ক্রিকেট ম্যাচের গুরুতর বিষয়

INDvsBAN: গৌতম গম্ভীর দিল্লির প্রথম ম্যাচ রদ না করে এই কাজ করার দিলেন পরামর্শ 1

ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর নিজের একটি বয়ানে বলেছেন,

“প্রদূষণ দিল্লিতে ক্রিকেট বা অন্য কোনো খেলার ম্যাচ হওয়ার একটা গুরুতর বিষয়। আমার মনে হয় যে দিল্লিতে বাস করা মানুষদের ক্রিকেট ম্যাচের বজায় প্রদূষণের স্তরের ব্যাআপ্রে বেশি চিন্তিত হওয়া উচিৎ। প্রদূষণ কেবল এথলিটদের জন্য নয়, এটা দিল্লির আম আদমিদের জন্যও। একটা ক্রিকেট ম্যাচ এর সামনে ভীষণই ছোট জিনিস, আমার মনে হয় যে আমরা বলতে পারি যে আমাদের ম্যাচকে সিফট করা উচিৎ কি না, কিন্তু আমাদের এর চেয়ে বেশি চিন্তা প্রদূষণের হওয়া উচিৎ”।

আমি চিন্তিত নই যে ম্যাচ হবে কি না

INDvsBAN: গৌতম গম্ভীর দিল্লির প্রথম ম্যাচ রদ না করে এই কাজ করার দিলেন পরামর্শ 2

গৌতম গম্ভীর আগে নিজের বয়ানে বলেন,

“আমি বাস্তবে চিন্তিত নই, যে ম্যাচ হবে কি না, আমার নিয়ে আমার কোনো মতলব নেই। আমার মতলব প্রদূষণ নিয়ে, যার মুখোমুখি হচ্ছে দিল্লির মানুষ। এটা ম্যাচের চেয়েও অনেক বেশি। দিল্লিতে প্রদূষণ থেকে বাচ্চ থেকে বুড়ো পর্যন্য পীড়িত। যদিও আমি জানতে পেরেছি যে এইবার প্রদূষণের স্তর কম। এর অনেক বেশি শ্রেয় মানুষদের, কিন্তু এখনো অনেক প্রয়াস করার প্রয়োজন”।

বিকল্প জায়গার ব্যাপারে ভাবা যেতে পারে

INDvsBAN: গৌতম গম্ভীর দিল্লির প্রথম ম্যাচ রদ না করে এই কাজ করার দিলেন পরামর্শ 3

গৌতম গম্ভীর নিজের কথায় আগে বলেন,

“সম্ভবতঃ আপনি এমন পরিবেশে খেলতে চান যা সকলের জন্য উপযুক্ত হবে আর খেলোয়াড়দের জন্যও, যদি প্রদূষণের স্তর বাস্তবে বেশি হয় তো আপনি বিকল্প স্থানের ব্যাপারে ভাবতে পারেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *