https://bengali.sportzwiki.com/cricket/if-pant-did-not-make-those-mistakes-then-maybe-we-would-win-matches-dhawan/

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চতুর্থ ওয়ানডেতে অস্ট্রেলিয়ান দল দুর্দান্ত প্রদর্শন করে ভারতকে ৪ উইকেটে মাত দিয়ে দিয়েছে। ভারত দ্বারা দেওয়া ৩৫৮ রানের লক্ষ্যকে অস্ট্রেলিয়ান দল দুর্দান্তভাবে নিজের নামে করেছে। ভারতের হয়ে শিখর ধবন সবচেয়ে বেশি ১৪৩ রান করেন অন্যদিকে রোহিত শর্মা ৯৫ রানের ইনিংস খেলেন। বেশ কিছুদিন ধরে খারাপ ফর্মে থাকা শিখর ধবন এই ম্যাচে নিজেকে প্রমান করেছেন, আর জানিয়েছেন কেনও এই খেলোয়াড়কে বড়ো ম্যাচের খেলোয়াড় বলা হয়।

ম্যাচের পর ধবন সাংবাদিকদের বললেন এই কথা
শিখর ধবন, ঋষভ পন্থকে করলেন ভারতের হারের জন্য দায়ী, বললেন ও করেছে এই বড়ো ভুল 1
এই ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করা ধবনের এটি এখনো পর্যন্ত সবচেয়ে বড়ো ওয়ানডে ইনিংস। তিনি নিজের আলোচকদের এই ম্যাচে নিজের প্রদর্শনের দম কড়া জবাব দিয়েছেন। তিনি বলেন,

“আমি নিজের ইনিংসকে যথেষ্ট উপভোগ করেছি। এটা ভীষণই সন্তুষ্ট করার মত ছিল।এর সঙ্গে দুঃখও রয়েছে যে আমরা ভালো স্কোর করা সত্ত্বেও ম্যাচ হেরে গিয়েছে। আমাদের কাছে আরো একটা ম্যাচ রয়েছে। আমরা এই ম্যাচ থেকে কিছু শিখে আগে এগোতে চাইব। আমার জানিনা মিডিয়াতে বা নিউজপেপারে আমার জন্য কি লেখা হচ্ছিল বা কি বলা হচ্ছিল। আমি নিজের মানসিকতা অনুযায়ী খেলার চেষ্টা করছিলাম”।

পন্থ ওই ভুল না করলে সম্ভবত আমরা ম্যাচ জিতে যেতাম
শিখর ধবন, ঋষভ পন্থকে করলেন ভারতের হারের জন্য দায়ী, বললেন ও করেছে এই বড়ো ভুল 2
ভারতীয় দলের এই ওপেনিং ব্যাটসম্যান সাংবাদিকদের বলেন, ধোনির সঙ্গে পন্থের তুলনা করা ভুল। ধোনি মহান খেলোয়াড় হয়ে গিয়েছেন। অন্যদিকে পন্থ এখনো তরুণ। তিনি বলেন,

“আমার ভেতর যা কিছু কিছু নেগেটিভ ভাবনা আসছিল তা আমি কাটিয়েছি, আমার সমস্ত ধ্যান নিজের ফিটনেস আর নিজের ব্যাটিংয়ে দিয়েছি। পরিণাম আপনাদের সামনে। যদি পন্থ সেই ভুলগুলোনা করত আর স্ট্যাম্পিং ভালোভাবে করত তো ম্যাচ আমাদের হাতে থাকত কিন্তু এমনটা হয়নি আর আমরা হেরে গেছি। ধোনি ভাই কোথায় আর অন্যদিকে পন্থ এখনো তরুণ আর শিখছে। দুজনের তুলনার ব্যাপারে ভাবাও ভুল”।

শিখর ধবন, ঋষভ পন্থকে করলেন ভারতের হারের জন্য দায়ী, বললেন ও করেছে এই বড়ো ভুল 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *