বিশ্বকাপের আগে ভারত-পাকিস্থান সম্পর্ক নিয়ে আইসিসি বলল এই কথা

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আর বিশ্বকাপ ২০১৯ এর আয়োজন সমিতর এখনো বিশ্বাস রয়েছে যে ম্যানচেস্টারে ১৬ জুন হতে চলা ভারত-পাকিস্তান ম্যাচ তার নিশ্চিত কার্যক্রমের অনুসারেই হবে। ক্রিকইনফোর রিপোর্টের অনুসারে আইসিসির এই বয়ান সেই অনুমানের মধ্যেই এসেছে যেখানে বলা হচ্ছে যে পুলওয়ামাতে সন্ত্রাসী হামলার পর বিশ্বকাপ ২০১৯ এ ভারতের পাকিস্তানের বিরুদ্ধে হতে চলা ম্যাচ বহিস্কার করা উচিৎ।

বিশ্বকাপ শুরু হতে এখন মাত্র ১০০ দিন বাকি
বিশ্বকাপের আগে ভারত-পাকিস্থান সম্পর্ক নিয়ে আইসিসি বলল এই কথা 1
২০১৯ বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ১০০ দিন বাকি। এর মধ্যেই আইসিসির মুখ্য কার্যকরি অধ্যক্ষ ডেভিড রিচার্ডসন এখানে বিশ্বকাপের কাউন্ট ডাউন শুরু হওয়ার উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে ক্রিকইনফোকে বলেন, “দুই বোর্ডের তরফে এমন কোন সংকেত নেই যে আইসিসি পুরষ বিশ্বকাপের কোনো ম্যাচ নির্ধারিত কার্যক্রমের অনুসারে হবে না। আমরা এখনো পর্যন্ত এই ব্যাপারে দুই বোর্ডকে লিখিনি”।
বিশ্বকাপের আগে ভারত-পাকিস্থান সম্পর্ক নিয়ে আইসিসি বলল এই কথা 2
রিচার্ডসন আরো বলেন, “এই ভয়াবহ ঘটনায় (পুলওয়ামা সন্ত্রাসী হামলা) প্রভাবিত মানুষের জন্য আমাদের সহানুভূতি রয়েছে আর আমরা বিসিসিআই আর পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সহ আমাদের সদস্যদের সঙ্গে পরিস্থিতির উপর নজর রাখব”। তিনি আরো বলেন, “নিশ্চিতভাবে এমন কোনো সংকেত নেই যে ভারত-পাকিস্তান সহ বিশ্বকাপের কোনো ম্যাচ নির্ধারিত কার্যক্রমের অনুসারে হবে না। কিন্তু যেমনটা আমি বলেছি, আমরা পরিস্থিতির উপর নজর রাখব”।
বিশ্বকাপের আগে ভারত-পাকিস্থান সম্পর্ক নিয়ে আইসিসি বলল এই কথা 3
আইসিসির সিইও সেই সঙ্গে এটাও বলেন, “খেলা, আর বিশেষ করে ক্রিকেটে মানুষকে কাছে আনে আর জনজাতিকে যুক্ত করার ক্ষমতা রয়েছে। আমাদের আশা যে ক্রিকেটের ব্যবহার এভাবে করা হবে যে এতে মানুষকে বিভাজন করা না হয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *