আইসিসি নিল বড়ো সিদ্ধান্ত, একসঙ্গে বদলালো এই তিন বড়ো ইভেন্টের শিডিউল

অস্ট্রেলিয়ার আয়োজনে এই বছর অক্টোবর-নভেম্বরে হতে চলা আইসিসি টি-২০ ক্রিকেট বিশ্বকাপ নিয়ে গত প্রায় ৫ মাস ধরে জল্পনা কল্পনায় বাজার গরম ছিল। এই টুর্নামেন্টের দিকে সকলের দৃষ্টি রয়েছে। যে কারণে করোনা পরিস্থিতিতে এর আয়োজন নিয়ে অসমঞ্জস্যতা ছিল কিন্তু এখন এটা নিয়ে সিদ্ধান্ত সোমবার শেষমেশ এসেই গিয়েছে।

আইসিসি টি-২০ বিশ্বকাপ নিয়ে এসেছে সিদ্ধান্ত

আইসিসি নিল বড়ো সিদ্ধান্ত, একসঙ্গে বদলালো এই তিন বড়ো ইভেন্টের শিডিউল 1

গত প্রায় ৫ থেকে ৬ মাস ধরে করোনার আতঙ্ক পুরো বিশ্বে ছেয়ে রয়েছে, এই কারণে একের পর এক ক্রিকেটের বেশকিছু টুর্নামেন্ট আর সিরিজকে বাতিল হতে দেখা গিয়েছে আর এইভাবে আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০ নিয়ে জল্পনা কল্পনা চলছিল। শেষমেশ সোমবার আইসিসির একটি ভার্চুয়াল মিটিং হয় যেখানে সিদ্ধান্ত নেওয়া হয় আর অস্ট্রেলিয়ার আয়োজন হতে চলা আইসিসি টি-২০ ক্রিকেট বিশ্বকাপ ২০২০কে এক বছরের জন্য বাতিল করা হয়েছে।

২০২০র আইসিসি টি-২০ বিশ্বকাপের আয়োজন ২০২১তে অস্ট্রেলিয়ার আয়োজনেই হবে

আইসিসি নিল বড়ো সিদ্ধান্ত, একসঙ্গে বদলালো এই তিন বড়ো ইভেন্টের শিডিউল 2

করোনার কারণে অস্ট্রেলিয়ায় খেলা হতে চলা টি-২০ বিশ্বকাপের তারিখে পরিবর্তনের সঙ্গেই একসঙ্গে আরও দুটি বড়ো টুর্নামেন্টের আয়োজনের তারিখেও পরিবর্তন হয়েছে। আর তাদের এগিয়ে নিয়ে যাওয়া হয়েহচে। এইভাবে আইসিসি তিনটি ইভেন্টের শিডিউলকে এগিয়ে দিয়েছে ভবিষ্যতের জন্য। অস্ট্রেলিয়ায় এই বছর হওয়ার কথা থাকা আইসিসি টি-২০ বিসজ্বকাপকে আগামি বছর পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে, যেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এই টুর্নামেন্ট এখন অস্ট্রেলিয়াতেই ২০২১এ অক্টোবর-নভেম্বরেই খেলা হবে। যার ফাইনাল ম্যাচ ১৪ নভেম্বর ঠিক করা হয়েছে। তো অন্যদিকে এখন ২০২১এ ভারতের আয়োজনে হতে চলা টি-২০ বিশ্বকাপকেও এক বছর এগিয়ে দেওয়া হয়েছে।

২০২২এ ভারতের আয়োজনে টি-২০ বিশ্বকাপ আর ২০২৩ এর ওয়ানডে বিশ্বকাপকে এগিয়ে দেওয়া হয়েছে

আইসিসি নিল বড়ো সিদ্ধান্ত, একসঙ্গে বদলালো এই তিন বড়ো ইভেন্টের শিডিউল 3

এমনিতে আগে ভারতের আয়োজনে ২০২১ এর টি-২০ বিশ্বকাপ যা এখন ২০২২তে সরিয়ে দেওয়া হয়েছে। ২০২২এ ভারতের আয়োজনে অক্টোবর-নভেম্বরেই টি-২০ বিশ্বকাপের আয়োজন হবে আর এর ফাইনাল ম্যাচ ১৩ নভেম্বর ২০২২ এ খেলা হবে। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩এর আয়োজন ভারতই পেয়েছে। ভারত এর আয়োজন করতে চলেছে যা আগে ফেব্রুয়ারি-মার্চে খেলা হওয়ার কথা ছিল কিন্তু এখন এই বিশ্বকাপকে আইসিসি এই ২০২৩ এর অক্টোবর-নভেম্বরে সরিয়ে দেওয়া হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *