আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ: টুর্নামেন্টে সর্বাধিক ক্যাচ নেওয়া তিনজন ভারতীয় 1

 

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের সাথে মুখোমুখি হবে ভারত। বহুল প্রতীক্ষিত টেস্ট ম্যাচটি ইংল্যান্ডের রোজ বোল ক্রিকেট স্টেডিয়ামে ১৮ জুন শুরু হবে। দুই বছরেরও বেশি সময় ধরে ৯ টি দলের মধ্যে অসংখ্য টেস্ট সিরিজ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ভারত এবং নিউজিল্যান্ড ফাইনালে উঠেছে। অনেক ভারতীয় খেলোয়াড় আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তাদের ফিল্ডিংয়ের মাধ্যমে সকলকে মুগ্ধ করেছেন। টুর্নামেন্টে সর্বাধিক ক্যাচ নেওয়া তিনজন ভারতীয় খেলোয়াড়কে আমরা এখানে দেখে নেব।

Australia v India: Virat Kohli rivals Usman Khawaja with incredible one-handed diving catch, video
বিরাট কোহলি: বিরাট কোহলি ১৬ টি ক্যাচ নিয়ে এই তালিকার তৃতীয় স্থান অধিকার করেছেন। ভারত অধিনায়ক এখনও পর্যন্ত টুর্নামেন্টে ১৪ টি ম্যাচ (২৮ ইনিংস) খেলেছেন। বিরাট কোহলি এমন এক বিস্ময়কর ফিল্ডার যিনি মাঠে দুর্দান্ত শক্তি প্রয়োগ করেন। ব্যাট হাতেও দুর্দান্ত ছিলেন কোহলি। ২২ ইনিংসে কোহলি ৮৭৭ রান করেছেন যাতে ২ টি সেঞ্চুরি এবং ৫ টি হাফ-সেঞ্চুরি রয়েছে। টুর্নামেন্টে তার সর্বোচ্চ স্কোর ২৫৪ রানের অপরাজিত ডাবল সেঞ্চুরি। তিনি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। টুর্নামেন্ট চলাকালীন সফলভাবে দলকে নেতৃত্ব দিয়েছেন বিরাট কোহলি। নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালেও তিনি দলকে নেতৃত্ব দেবেন।

Watch: Rohit Sharma, Wriddhiman Saha take stunning diving catches against Bangladesh | Sports News,The Indian Express

রোহিত শর্মা: রোহিত শর্মাও ১৬ টি ক্যাচ নিয়ে এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন। রোহিত শর্মা বিরাট কোহলির সমান সংখ্যক ক্যাচ নিয়েছেন, তবে তিনি কম ম্যাচ খেলেছেন তাই তিনি দ্বিতীয় স্থান অর্জন করেছেন। রোহিত শর্মা ১১ টি ম্যাচ খেলেছেন। নিজের ১৭ ইনিংসে ১০৩০ রান করেছেন, চারটি সেঞ্চুরি এবং দুটি অর্ধশতক হাঁকিয়েছেন। টুর্নামেন্টে রোহিত শর্মার সর্বোচ্চ স্কোর ২১২ রানের ডাবল সেঞ্চুরি। রোহিত শর্মা আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারীও। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট চলাকালীন, রোহিত শর্মা প্রদর্শন করেছিলেন যে তিনি টেস্টে ভারতের হয়ে প্রতিশ্রুতিশীল ওপেনার।

India vs England 2021: Watch: Ajinkya Rahane Takes A Brilliant Diving Catch To Send Back Moeen Ali
অজিঙ্ক রাহানে: আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে সবচেয়ে বেশি ক্যাচ নিয়েছেন অজিঙ্ক রাহানে। ভারতের সহ-অধিনায়ক ১৭ টি ম্যাচে ২২ টি ক্যাচ নিয়েছেন। সব মিলিয়ে টুর্নামেন্টে খেলোয়াড়দের নেওয়া সর্বোচ্চ ক্যাচের তালিকায় রাহানে চতুর্থ স্থানে রয়েছে। রাহানে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহকারীও। তিনি ২৮ ইনিংসে ১০৯৫ রান করেছেন। ডানহাতি ব্যাটসম্যান রাহানে টুর্নামেন্টে তিনটি সেঞ্চুরি এবং ছয়টি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন। টুর্নামেন্টে তার এখন পর্যন্ত সর্বোচ্চ রানের রেকর্ডটি ১১১ রান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে সিরিজে তিনি বিরাট কোহলির অনুপস্থিতিতে দলকে সফলভাবে দলকে নেতৃত্ব দিয়েছেন। এই বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতকে ২-১ ব্যবধানে জয় পাইয়ে দিয়ে বিশ্বব্যাপী প্রশংসা অর্জন করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *