ধাওয়ানের বদলি হিসেবে বিশ্বকাপের দলে ঋষভ পন্থকেই দেখতে চান কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার।আইপিএলে দিল্লির হয়ে দুরন্ত ফর্ম পরবর্তী সময়ে পন্থের বিশ্বকাপের দলে ঢুকে পড়ার সম্ভাবনা কে দৃঢ় করে তোলে যদিও পরবর্তী সময়ে।যদিও সেই সময় বিশ্বকাপের দলে সুযোগ হয়নি তার, তাই এইবার তার সুযোগ পাওয়া উচিত বলেই মনে করেন গাভাস্কার।

ধাওয়ানের বদলি হিসাবে এই ক্রিকেটারকে দেখতে পছন্দ করবেন সুনীল গাভাস্কার 1

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপের শুরু থেকেই দারুন ছন্দে পাওয়া গেছিলো ভারতীয় ক্রিকেট দলকে।সাউথ আফ্রিকা, অস্ট্রেলিয়ার মতো দল গুলো কে দাপটের সাথে হারিয়ে ইতিমধ্যে আগামী বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হতে চলেছে তারা।এমন দুরন্ত ছন্দে থাকা একটি দলের হঠাৎ ছন্দপতন হলো একটি দুর্বিসহ খবরে।আগামী তিন সপ্তাহের জন্য মাঠে বাইরে থাকতে হচ্ছে শেখর ধাওয়ান কে।অস্ট্রেলিয়ার বিপক্ষে ম‍্যাচে আঙুলে চোট পেয়েছিলেন, তার জের এতটাই যে এইবার মাঠের বাইরেই থাকতে হচ্ছে তাকে।স্বাভাবিক ভাবেই টুর্নামেন্টের এমন গুরুত্বপূর্ণ সময় এই তারকা ক্রিকেটারের দলে না থাকা সমস্যায় ফেলতে চলেছে ভারতীয় ক্রিকেট দলকে।

ধাওয়ানের বদলি হিসাবে এই ক্রিকেটারকে দেখতে পছন্দ করবেন সুনীল গাভাস্কার 2

প্রসঙ্গত,এদিন ওভালে টসে জিতে প্রথমে ব‍্যাটিং নেয় বিরাটরা।এবং শুরু থেকেই দারুন ছন্দে পাওয়া যায় রোহিত শর্মা এবং শেখর ধাওয়ান জুটিকে।ওপেনিং জুঁটিতে তারা যোগ করে ১২৭, এরপর মিডল অর্ডার ব‍্যাটসম‍্যানদের সৈজন‍্যে স্কোরবোর্ডে ৩৫২ রান তোলে ভারত।

এদিন ম‍্যাচে ফের দুরন্ত মেজাজের ধাওয়ানকে পেয়েছিলাম আমরা।অস্ট্রেলিয়ার উপর তখনও জাঁকিয়ে বসেনি ধাওয়ান।তার স্কোর তখন ২৬ বলে ২৪।ঠিক এমন একটি সময় প‍্যাট কামিন্সের একটি ডেলিভারি বা হাতের বুড়ো আঙুলে এসে লাগে।তৎক্ষনাৎ চিকিৎসায় মাঠে ১০৯ বলে ১১৭ করে মাঠ ছাড়লেও ম‍্যাচের পরবর্তী সময়ে তার চোট নিয়ে তৈরি হয়েছিলো তীব্র জল্পনা।

পর পর দুটি ম‍্যাচে অন‍্যতম শক্তিশালী দুটি দলের বিরুদ্ধে দুরন্ত জয়।এরপর ইতিমধ্যে ভারতের সেমিফাইনাল যাওয়ার সম্ভাবনা ঘিরে উঠেছে নানান প্রশ্ন‌, যদিও এখনই এ বিষয় নিয়ে ভাবতে চাইছেন না বিরাট।একদিকে যখন একের পর এক ম‍্যাচে জয় পাচ্ছে দল।তখনও এখনই এবিষয় নিয়ে ভাবতে চাইছেন না ভারত অধিনায়ক।এই মুহূর্তে কিছু বলা বড্ডো আগাম বলার মতো শোনাবে কারন তবে ছয় ম‍্যাচ পর থেকে বিষয়টি পরিস্কার হবে বলেই মনে করেন তিনি।

রোহিত শর্মা আর শিখর ধবন গড়লেন ভারতীয় রেকর্ড, শচীন-সেহবাগকে ফেললেন পেছেন

এদিন ম‍্যাচে চমক স্বরুপ ব‍্যাটিং অর্ডারের চার নম্বর স্থানে হার্দিক পান্ডিয়া কে খেলতে দেখেছিলাম আমরা।বিষয়টি কি পূর্বপরিকল্পিত ছিলো ? এ বোহলির বক্তব্য , ম‍্যাচের আগেই ঠিক হয়েছিলো কোহলি আউট হলে নামবেন ধোনি, অন‍্যদিকে শেখর আউট হলে আসবেন হার্দিক পান্ডিয়া।এক্ষেত্রে ম‍্যানেজমেন্ট ঠিক করে হার্দিককে উপরে পাঠানোর বিষয়টি।কারন তাকে পাঠিয়ে দ্রুত স্কোর
বোর্ডে রান যোগ করার উদ্দেশ্য ছিলো দলের।এবং সে কাজটা করায়‌ খুব খুশি।

ধাওয়ানের বদলি হিসাবে এই ক্রিকেটারকে দেখতে পছন্দ করবেন সুনীল গাভাস্কার 3

এদিকে প্রথম দুই ম‍্যাচ জিতে এইমুহুর্তে লিগ টেবিলের তৃতীয় স্থানে আছে ভারতীয় ক্রিকেট দল।আগামী বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামছে বিরাট বাহিনী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *