ব্রেকিং : ধাওয়ানের চোট নিয়ে নতুন আপডেট দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড! 1

অস্ট্রেলিয়া ম‍্যাচে আঙুলে লাগা চোটের জন্য ইতিমধ্যে বিশ্বকাপের পরবর্তী ম‍্যাচ গুলোতে খেলা ঘিরে প্রশ্ন তৈরী হয়েছে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান।এইমুহুর্তে একাধিক ক্রিকেটারের নাম উঠে আসছে তার পরিবর্ত হিসেবে , যদিও এখনই তাকে নিয়ে স্থায়ী কোনও সিদ্ধান্তে আসতে চাইছে না ভারতীয় ক্রিকেট বোর্ড।তাই এখনই তার পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করা হচ্ছে না বোর্ডের তরফে।বরং ধাওয়ানকে নজরাধীন রাখছে ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিকেল টিম।

ব্রেকিং : ধাওয়ানের চোট নিয়ে নতুন আপডেট দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড! 2
LONDON, ENGLAND – JUNE 08: Shikhar Dhawan of India reacts to the crowd as he leaves the field after being dismissed during the ICC Champions trophy cricket match between India and Sri Lanka at The Oval in London on June 8, 2017 (Photo by Clive Rose/Getty Images)

প্রসঙ্গত, রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম‍্যাচে ওপেন করতে নেমে দুরন্ত ইনিংস খেলেন ধাওয়ান।খেলেন ১০৯ বলে ১১৭ রানের ইনিংস।ম‍্যাচে বা – হাতের বুড়ো আঙুলে ব‍্যাথা নিয়েই গোটা ইনিংস টা খেলে ধাওয়ান।যদিও পরবর্তী সময়ে তাকে আর দেখা যায়নি ফিল্ডিং করতে, তার বদলি হিসেবে গোটা ম‍্যাচে নজরকাড়া ফিল্ডিং করেছিলেন রবীন্দ্র জাদেজা‌।

সূত্রের খব‍র অনুযায়ী , সোমবার দলের তরফে লিডসে পাঠানো হয়েছে ধাওয়ান কে, এবং জানা গেছে ” হেয়ারলাইন ফ্রাকচার ” রয়েছে ধাওয়ানের।তাই নাকি দলের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এখনই পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করা হবে না,যতক্ষন না ধাওয়ানের চোটের পুর্নাঙ্গ রিপোর্ট হাতে আসছে ম‍্যানেজমেন্টের কাছে।

ব্রেকিং : ধাওয়ানের চোট নিয়ে নতুন আপডেট দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড! 3
Indian cricket captain Rohit Sharma and Shikhar Dhawan during the 5th cricket match of Asia Cup 2018 between India and Pakistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-19-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপের শুরু থেকেই দারুন ছন্দে পাওয়া গেছিলো ভারতীয় ক্রিকেট দলকে।সাউথ আফ্রিকা, অস্ট্রেলিয়ার মতো দল গুলো কে দাপটের সাথে হারিয়ে ইতিমধ্যে আগামী বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হতে চলেছে তারা।এমন দুরন্ত ছন্দে থাকা একটি দলের হঠাৎ ছন্দপতন হলো একটি দুর্বিসহ খবরে।আগামী তিন সপ্তাহের জন্য মাঠে বাইরে থাকতে হচ্ছে শেখর ধাওয়ান কে।অস্ট্রেলিয়ার বিপক্ষে ম‍্যাচে আঙুলে চোট পেয়েছিলেন, তার জের এতটাই যে এইবার মাঠের বাইরেই থাকতে হচ্ছে তাকে।স্বাভাবিক ভাবেই টুর্নামেন্টের এমন গুরুত্বপূর্ণ সময় এই তারকা ক্রিকেটারের দলে না থাকা সমস্যায় ফেলতে চলেছে ভারতীয় ক্রিকেট দলকে।

রোহিত শর্মা আর শিখর ধবন গড়লেন ভারতীয় রেকর্ড, শচীন-সেহবাগকে ফেললেন পেছেন
India’s Shikhar Dhawan (R) celebrates hitting a four with teammate Rohit Sharma (L) during the second one-day international (ODI) cricket match between New Zealand and India in Tauranga on January 26, 2019. (Photo by Marty MELVILLE / AFP) (Photo credit should read MARTY MELVILLE/AFP/Getty Images)

প্রসঙ্গত,এদিন ওভালে টসে জিতে প্রথমে ব‍্যাটিং নেয় বিরাটরা।এবং শুরু থেকেই দারুন ছন্দে পাওয়া যায় রোহিত শর্মা এবং শেখর ধাওয়ান জুটিকে।ওপেনিং জুঁটিতে তারা যোগ করে ১২৭, এরপর মিডল অর্ডার ব‍্যাটসম‍্যানদের সৈজন‍্যে স্কোরবোর্ডে ৩৫২ রান তোলে ভারত।

ব্রেকিং : ধাওয়ানের চোট নিয়ে নতুন আপডেট দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড! 4
Indian cricket captain Rohit Sharma and Shikhar Dhawan during the 5th cricket match of Asia Cup 2018 between India and Pakistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-19-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

এদিন ম‍্যাচে ফের দুরন্ত মেজাজের ধাওয়ানকে পেয়েছিলাম আমরা।অস্ট্রেলিয়ার উপর তখনও জাঁকিয়ে বসেনি ধাওয়ান।তার স্কোর তখন ২৬ বলে ২৪।ঠিক এমন একটি সময় প‍্যাট কামিন্সের একটি ডেলিভারি বা হাতের বুড়ো আঙুলে এসে লাগে।তৎক্ষনাৎ চিকিৎসায় মাঠে ১০৯ বলে ১১৭ করে মাঠ ছাড়লেও ম‍্যাচের পরবর্তী সময়ে তার চোট নিয়ে তৈরি হয়েছিলো তীব্র জল্পনা।

ব্রেকিং : ধাওয়ানের চোট নিয়ে নতুন আপডেট দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড! 5
Indian cricketer Shikhar Dhawan jogs during a practice session ahead of their second ODI cricket match against Sri Lanka in Pallekele, Sri Lanka, Wednesday, Aug. 23, 2017. (AP Photo/Eranga Jayawardena)

পর পর দুটি ম‍্যাচে অন‍্যতম শক্তিশালী দুটি দলের বিরুদ্ধে দুরন্ত জয়।এরপর ইতিমধ্যে ভারতের সেমিফাইনাল যাওয়ার সম্ভাবনা ঘিরে উঠেছে নানান প্রশ্ন‌, যদিও এখনই এ বিষয় নিয়ে ভাবতে চাইছেন না বিরাট।একদিকে যখন একের পর এক ম‍্যাচে জয় পাচ্ছে দল।তখনও এখনই এবিষয় নিয়ে ভাবতে চাইছেন না ভারত অধিনায়ক।এই মুহূর্তে কিছু বলা বড্ডো আগাম বলার মতো শোনাবে কারন তবে ছয় ম‍্যাচ পর থেকে বিষয়টি পরিস্কার হবে বলেই মনে করেন তিনি।

এদিন ম‍্যাচে চমক স্বরুপ ব‍্যাটিং অর্ডারের চার নম্বর স্থানে হার্দিক পান্ডিয়া কে খেলতে দেখেছিলাম আমরা।বিষয়টি কি পূর্বপরিকল্পিত ছিলো ? এ বিষয়ে কোহলির বক্তব্য , ম‍্যাচের আগেই ঠিক হয়েছিলো কোহলি আউট হলে নামবেন ধোনি, অন‍্যদিকে শেখর আউট হলে আসবেন হার্দিক পান্ডিয়া।এক্ষেত্রে ম‍্যানেজমেন্ট ঠিক করে হার্দিককে উপরে পাঠানোর বিষয়টি।কারন তাকে পাঠিয়ে দ্রুত স্কোর বোর্ডে রান যোগ করার উদ্দেশ্য ছিলো দলের।এবং সে কাজটা করায়‌ খুব খুশি।

ব্রেকিং : ধাওয়ানের চোট নিয়ে নতুন আপডেট দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড! 6
Indian cricket captain Rohit Sharma and Shikhar Dhawan during the 5th cricket match of Asia Cup 2018 between India and Pakistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-19-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

এদিকে প্রথম দুই ম‍্যাচ জিতে এইমুহুর্তে লিগ টেবিলের তৃতীয় স্থানে আছে ভারতীয় ক্রিকেট দল।আগামী বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামছে বিরাট বাহিনী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *