আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর প্রথম সেমিফাইনালে আজ নিউজিল্যান্ড এবং ভারত মুখোমুখি হয়েছিল। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ভারতকে ১৮ রানে হারিয়ে নিজেদের দখলে করে নেয় কিউয়ি দল। এই বিশ্বকাপে ভারতীয় দলের অলরাউণ্ডার রবীন্দ্র জাদেজা আর প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকরের মধ্যে বিতর্ক কারো কাছে লুকোনো নেই। সঞ্জয় মঞ্জরেকর জাদেজাকে টুকরো টুকরো প্রদর্শন করা খেলোয়াড় বলছিলেন। এরপর জাদেজা সোশ্যাল মিডিয়ায় সঞ্জয় মঞ্জরেকরকে জমিয়ে তিরস্কার করেছিলেন। এরপর এই মামলা যথেষ্ট শিরোনামে উঠে আসে। সেমিফাইনালে রবীন্দ্র জাদেজা ভারতের হয়ে দুর্দান্ত ইনিংস খেলেন।

নিউজিল্যান্ড জিতল ১৮ রানে

ভারত বনাম নিউজিল্যাণ্ডের মধ্যে হওয়া প্রথম সেমিফাইনালের টস নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন জেতেন। এবং প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে ভারতের দুর্দান্ত বোলিংয়ের সামনে নিউজিল্যাণ্ড নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রানের তোলে। ২৪০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের শুরুটা ভীষণই খারাপ হয়। মাত্র ২৪ রানের মধ্যেই ভারতের ৪ উইকেট পড়ে যায়। এরপর এমএস ধোনি এবং রবীন্দ্র জাদেজা দুজনে মিলে দলকে টেনে তোলার চেষ্টা করেন। এই দুজনে মিলে সপ্তম উইকেটের হয়ে ১১৬ রানের পার্টানারশিপ গড়ে দলকে প্রায় জয়ের দোড়গোড়ায় পৌঁছে দেন। ৫৯ বলে ৭৭ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন ভারতীত দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। কিন্তু তার আউট হওয়ার পরই তাসের ঘরের মত ভেঙে পড়ে ভারতীয় ইনিংস। শেষ পর্যন্ত মাত্র ২২১ রানই করতে পারে তারা। এবং নিউজিল্যাণ্ড এই ম্যাচ ১৮ রানে জিতে ফাইনালে চলে যায়।

জাদেজার প্রশংসায় টুইট করলেন সঞ্জয় মঞ্জরেকর

প্রসঙ্গত অনেকেই জানেন, শ্রীলঙ্কা ম্যাচে রবীন্দ্র জাদেজাকে প্রথম একাদশে সুযোগ দেওয়ায় কটাক্ষ করেছিলেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান এবং কমেন্টেটর সঞ্জয় মঞ্জরেকর। তিনি রবীন্দ্র জাদেজাকে টুকরো টুকরো পারফর্মেন্স করা খেলোয়াড় বলেছিলেন। এরপর ক্ষুব্ধ রবীন্দ্র জাদেজা মঞ্জরেকরকে টুইট করে কড়া জবাব দেন এবং বলেন আপনি নিজের জীবনে যত ম্যাচ খেলেছেন তার থেকে বেশি আমি খেলেছি এবং আপনার চেয়ে বেশি রান এবং উইকেট নিয়েছি। আজ সেমিফাইনালে ভারতীয় ইনিংসে রবীন্দ্র জাদেজার দুর্দান্ত ইনিংসের পর সঞ্জয় মঞ্জরেকর একটি টুইট করেন। নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে জাদেজার জন্য টুইট করে মঞ্জরেকর লেখেন, “দুর্দান্ত খেলেছো জাদেজা”।

এখানে দেখুন সঞ্জয় মঞ্জরেকরের টুইট

আরও পড়ুন

নিজের অবসরের সিদ্ধান্তের ব্যাপারে মহেন্দ্র সিং ধোনি জানালেন বিসিসিআইকে

নিজের অবসরের সিদ্ধান্তের ব্যাপারে মহেন্দ্র সিং ধোনি জানালেন বিসিসিআইকে
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...

হাসিন জাহান শামি আর তার পরিবারের উপর করলেন গুরুতর অভিযোগ, পুলিশের উপরও অ্যাকশন নেওয়ার দাবী

হাসিন জাহান শামি আর তার পরিবারের উপর করলেন গুরুতর অভিযোগ, পুলিশের উপরও অ্যাকশন নেওয়ার দাবী
ভারতীয় তারকা জোরে বোলার মহম্মদ শামি আর তার স্ত্রী হাসিন জাহান লাগাতার বিতর্কের মধ্যে থাকেন। যদিও শামি...

মহেন্দ্র সিং ধোনির অবসর না নেওয়ায় ভারতীয় ক্রিকেটের হচ্ছে এই তিন বড়ো লোকসান

মহেন্দ্র সিং ধোনির অবসর না নেওয়ায় ভারতীয় ক্রিকেটের হচ্ছে এই তিন বড়ো লোকসান
মহেন্দ্র সিং ধোনি বিসিসিআইকে পরিস্কারভাবে বলে দিয়েছেন যে তিনি বর্তমানে অবসর নিচ্ছেন না। যদিওসেই সঙ্গে তিনি বিসিসিআইকে...

‘ক্রিকেট কোনো খেলাই নয়’ এই শক্তিশালী দেশ করল ক্রিকেটের বেইজ্জতি

‘ক্রিকেট কোনো খেলাই নয়’ এখন আপনি ভাবছেন যে এটা ভুল করে লেখা হয়েছে, কিন্তু না একদম সঠিকই...

বীরেন্দ্র সেহবাগ বললেন ধোনি নন বরং আমাকে এই ব্যক্তির কারণে নিতে হয়েছিল অবসর

বীরেন্দ্র সেহবাগ বললেন ধোনি নন বরং আমাকে এই ব্যক্তির কারণে নিতে হয়েছিল অবসর
বিশ্বকাপ চলাকালীন আর তারপর থেকে মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে অনেক কিছু বলা হয়েছে, অনেক পোষ্ট করা...