আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: আইসিসি আপডেট করল বোলারদের র‍্যাঙ্কিং , টপ-১০ এ ৩ ভারতীয় বোলার

গত বৃহস্পতিবার শ্রীলঙ্কা আর জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলা হওয়া সিরিজের প্রথম টেস্ট ম্যাচ শেষ হয়। সিরিজের এই প্রথম টেস্ট ম্যাচ শ্রীলঙ্কা ১০ উইকেটে জিতে নেয়। এই ম্যাচের পর আইসিসি নিজেদের টেস্ট র‍্যাঙ্কিং আপডেট করেছে। এই আপডেটেড র‍্যাঙ্কিংয়ের ব্যাপারেই আমরা এই বিশেষ প্রতিবেদনে জানাতে চলেছি।

 

শ্রীলঙ্কার বোলারদের র‍্যাঙ্কিংয়ে বড়ো ফায়দা

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: আইসিসি আপডেট করল বোলারদের র‍্যাঙ্কিং , টপ-১০ এ ৩ ভারতীয় বোলার 1

শ্রীলঙ্কার জোরে বোলার সুরঙ্গা লাকমল আইসিসি র‍্যাঙ্কিংয়ে বড়ো ফায়দা পেয়েছেন আর তিনি ৪ ধাপ এগিয়ে এসে ২২তম স্থানে পৌঁছে গিয়েছেন। শ্রীলঙ্কার অন্য জোরে বোলার লাহিরু কুমারাও ২ ধাপ ফায়দা পেয়েছেন আর তিনি ২৭তম স্থানে উঠে এসেছেন। শ্রীলঙ্কার স্পিনার লাসুথ অ্যাম্বুলেন্দিয়া ১৮ ধাপের ফায়দা পেয়েছেন আর তিনি ৫৬তম স্থানে উঠে এসেছেন। ইংল্যান্ডের জোরে বোলার স্টুয়ার্ট ব্রডো এক ধাপ ফায়না পেয়ে ১৩তম স্থানে পৌঁছেছেন। ইংল্যান্ডের স্পিনার ডোমনিক বেসও র‍্যাঙ্কিংয়ে বড়ো ফায়দা পেয়েছেন। আসলে তিনি ৪৯ ধাপের ফায়দা নিয়ে ৬২তম স্থানে উঠে এসেছেন। জিম্বাবোয়ের সিকন্দর রাজাও ৭ ধাপ ফায়দা নিয়ে ৭২তম স্থানে উঠে এসেছেন।

 

প্যাট কমিন্স এক নম্বরে বজায়

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: আইসিসি আপডেট করল বোলারদের র‍্যাঙ্কিং , টপ-১০ এ ৩ ভারতীয় বোলার 2

অস্ট্রেলিয়ার জোরে বোলার প্যাট কমিন্স নিজের এক নম্বর জায়গা বজায় রয়েছেন। তার বর্তমানে ৯০৪ পয়েন্টস রয়েছে। ২ নম্বরে ৮৫২ রেটিং পয়েন্ট নিয়ে নীল ওয়েগনার রয়েছে। ভারতের মোট ৩জন বোলার টপ-১০ এ শামিল রয়েছেন। জসপ্রীত বুমরাহ যেখানে ৭৯৪ রেটিং পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে। সেখানে ৭২২ রেটিং পয়েন্টস নিয়ে রবিচন্দ্রন অশ্বিন অষ্টম স্থানে রয়েছেন। জোরে বোলার মহম্মদ শামিও আইসিসি র‍্যাঙ্কিংয়ে ১০ নম্বরে মজুত রয়েছেন। রবীন্দ্র জাদেজা এই তালিকায় ১৭ নম্বরে রয়েছেন অন্যদিকে ঈশান্ত শর্মা ১৯তম স্থানে রয়েছেন।

 

এখানে দেখুন আইসিসির টপ-১০ টেস্ট বোলারদের আপডেটেড র‍্যাঙ্কিং

র‍্যাঙ্কিং   খেলোয়াড়  রেটিং পয়েন্টস
১. প্যাট কমিন্স ৯০৪
২. নীল ওয়াগনার ৮৫২
৩. জেসন হোল্ডার ৮৩০
৪. কাগিসো রাবাদা ৮১০
৫. মিচেল স্টার্ক ৭৯৬
৬. জসপ্রীত বুমরাহ ৭৯৪
৭. জেমস অ্যাণ্ডারসন ৭৮৩
৮. রবিচন্দ্রন অশ্বিন ৭৭২
৯. ভার্নন ফিলান্ডার ৭৭২
১০. মহম্মদ শামি ৭৭১

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *