ICC ODI RANKING:  সিরিজ হারের পর অস্ট্রেলিয়ার হলো লোকসান, র‍্যাঙ্কিংয়ে এই জায়গায় পৌঁছল ভারত 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হয়ে গেছে। এই সিরিজের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়া ১০ উইকেটে জিতেছিল, কিন্তু সিরিজের পরবর্তী দুটি ম্যাচ জিতে ভারত এই সিরিজ ২-১ ফলাফলে জিতে নেয়। ভারত রাজকোট ওয়ানডেতে যেখানে অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়েছিল, সেখানে ব্যাঙ্গালুরু ওয়ানডে ভারত ৭ উইকেটে জিতে নেয়। এই সিরিজের পর আইসিসি তাদের ওয়ানডে র‍্যাঙ্কিং আপডেট করেছে।

 

অস্ট্রেলিয়ার লোকসান, ভারত নিজের জায়গা বজায় রাখল

ICC ODI RANKING:  সিরিজ হারের পর অস্ট্রেলিয়ার হলো লোকসান, র‍্যাঙ্কিংয়ে এই জায়গায় পৌঁছল ভারত 2

ভারতের এই সিরিজের আগে আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ১২১ পয়েন্ট ছিল আর সিরিজ জয়ের পর ভারত নিজেদের এই পয়েন্টস ধরে রাখতে সফল হয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়া দলের ১ রেটিং পয়েন্ট লোকসা হয়েছে। এই সিরিজের আগে অস্ট্রেলিয়া দলের মোট ১১১ রেটিং পয়েন্টস ছিল, কিন্তু সিরিজ হারের কারণে তার ১ রেটিং পয়েন্ট কমে যায় আর তারা ১১০ রেটিং পয়েন্টস নিয়ে পঞ্চম স্থানে নেমে গিয়েছে।

 

ইংল্যান্ড শীর্ষস্থানে রয়েছে

ICC ODI RANKING:  সিরিজ হারের পর অস্ট্রেলিয়ার হলো লোকসান, র‍্যাঙ্কিংয়ে এই জায়গায় পৌঁছল ভারত 3

প্রসঙ্গত ইংল্যান্ড দল ১২৫ রেটিং পয়েন্টস নিয়ে আইসিসির আপডেটে র‍্যাঙ্কিংয়ে প্রথম স্থানে রয়েছে। ভারত আর ইংল্যান্ডের মধ্যে মোট ৪ পয়েন্টের ব্যবধান রয়েছে। ভারত ১২১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

তৃতীয় স্থানে নিউজিল্যাণ্ডের দল ১১২ পয়েন্টের সঙ্গে রয়েছে। তো অন্যদিকে দক্ষিণ আফ্রিকার দল ১১০ পয়েন্টস নিয়ে চতুর্থ স্থানে রয়েছে। অস্ট্রেলিয়ারও ১১০ পয়েন্ট রয়েছেন কিন্তু দশমিকের ব্যবধানে দক্ষিণ আফ্রিকা অস্ট্রেলিয়ার চেয়ে এগিয়ে রয়েছে। পাকিস্তানের দল ৯৮ রেটিং পয়েন্টস নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে। অন্যদিকে বাংলাদেশ ৮৬ পয়েন্টস নিয়ে সপ্তম স্থান দখল করেছে। ৮ নম্বরে শ্রীলঙ্কা রয়েছে ৮১ পয়েন্টস নিয়ে। এছাড়াও ৮০ পয়েন্টস নিয়ে ওয়েস্টইন্ডিজ নবম স্থানে রয়েছে। আফগানিস্থানের দল ৫৭ পয়েন্টস নিয়ে দশম স্থানে রয়েছে।

 

এখানে দেখুন আইসিসির আপডেটেড ওয়ানডে র‍্যাঙ্কিং

ICC ODI RANKING:  সিরিজ হারের পর অস্ট্রেলিয়ার হলো লোকসান, র‍্যাঙ্কিংয়ে এই জায়গায় পৌঁছল ভারত 4

র‍্যাঙ্কিং      দল     রেটিং পয়েন্টস
১. ইংল্যান্ড ১২৫
২. ভারত ১২১
৩. নিউজিল্যান্ড ১১২
৪. দক্ষিণ আফ্রিকা ১১০
৫.  অস্ট্রেলিয়া ১১০
৬. পাকিস্তান ৯৮
৭. বাংলাদেশ ৮৬
৮. শ্রীলঙ্কা ৮১
৯. ওয়েস্টইন্ডিজ ৮০
১০. আফগানিস্তান ৫৭

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *