আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: নতুন টেস্ট র‍্যাঙ্কিং ঘোষিত, বেশকিছু ভারতীয় খেলোয়াড়ের হলো লোকসান 1

পাকিস্তান আর শ্রীলঙ্কার সঙ্গেই অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের মধ্যে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচ শেষ হয়ে গিয়েছে। বৃষ্টির কারণে পাকিস্থান আর শ্রীলঙ্কার টেস্ট ড্র থেকেছে আর অস্ট্রেলিয়া ডে-নাইট টেস্টে নিউজিল্যান্ডকে ২৯৬ রানে হারিয়েছে। এই দুই ম্যাচের পর আইসিসি টেস্টের নতুন ব্যাটিং, বোলিং আর অলরাউন্ডারের র‍্যাঙ্কিং প্রকাশ করেছে।

ব্যাটিং র‍্যাঙ্কিং

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: নতুন টেস্ট র‍্যাঙ্কিং ঘোষিত, বেশকিছু ভারতীয় খেলোয়াড়ের হলো লোকসান 2

অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের জন্য পার্থ টেস্ট খুব একটা ভালো যায়নি আর এই কারণে তিনি এখনো র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। মার্নস লাবুসেন প্রথম ইনিংসে সেঞ্চুরি আর দ্বিতীয় ইনিংসে হাফসেঞ্চুরি করেছিলেন। এতে তিনি তিন ধাপের ফায়দা পেয়েছেন আর তিনি পঞ্চম স্থানে পৌঁছে গিয়েছেন। এই কারণে অজিঙ্ক রাহানে টপ ৫ থেকে ছিটকে গিয়েছেন। শ্রীলঙ্কার সঙ্গে সেঞ্চুরি করা বাবর আজমও ৪ ধাপের ফায়দা পেয়েছেন আর তিনি এখন নবম স্থানে রয়েছেন। তিনি এখন বিরাট কোহলি ছাড়াও দ্বিতীয় ব্যাটসম্যান হয়ে গিয়েছেন যিনি তিন ফর্ম্যাটের টপ ১০ র‍্যাঙ্কিংয়ে শামিল রয়েছেন। বিরাট কোহলি এখনো টেস্টে প্রথম স্থানে রয়েছেন।

বোলিং র‍্যাঙ্কিং

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: নতুন টেস্ট র‍্যাঙ্কিং ঘোষিত, বেশকিছু ভারতীয় খেলোয়াড়ের হলো লোকসান 3

অস্ট্রেলিয়ার জোরে বোলার মিচেল স্টার্ক পার্থ টেস্টে ৯ উইকেট নিয়েছিলেন। এই কারণে তিনি ৯ ধাপের দীর্ঘ লাফে পঞ্চম স্থানে পৌঁছে গিয়েছেন। নিউজিল্যান্ডের টিম সাউদির তিন ধাপের ফায়দা হয়েছে আর তিনি টপ ১০ এ শামিল হয়ে গিয়েছেন। এই কারণে অশ্বিন টপ ১০ থেকে ছিটকে গিয়েছেন। নীল ওয়াগনারও এক ধাপের ফায়দা পেয়েছেন আর তিনি ৮৩৪ রেটিংয়ের সঙ্গে এখন তৃতীয় স্থানে রয়েছেন। ভারতীয় বোলারদের মধ্যে একমাত্র জসপ্রীত বুমরাহ টপ ১০ এ রয়েছেন। এক ধাপ লোকসানের সঙ্গে তিনি ষষ্ঠ স্থানে রয়েছেন। প্যাট কমিন্স এখনো প্রথম স্থানে রয়েছেন।

অলরাউন্ডার র‍্যাঙ্কিং

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: নতুন টেস্ট র‍্যাঙ্কিং ঘোষিত, বেশকিছু ভারতীয় খেলোয়াড়ের হলো লোকসান 4

অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে টপ ৫ এ জায়গা করে নিয়েছেন। তিনি পার্থ টেস্টে ৯ উইকেট নেওয়ার পাশাপাশি ৫৩ রানও করেছিলেন ফলে তিনি এখন পঞ্চম স্থানে পৌঁছে গিয়েছেন। ওয়েস্টইন্ডিজের জেসন হোল্ডার এখনো প্রথম স্থান বজায় রেখেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *